• শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৪ ১৪২৭

  • || ০৬ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত দেশে একদিনে আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড সমুদ্রসীমায় অবৈধ মৎস্য আহরণ বন্ধ করতে হবে: প্রাণিসম্পদ মন্ত্রী পাঁচ হাজার টেকনোলজিস্ট নিয়োগের ঘোষণা স্বাস্থ্যমন্ত্রীর করোনা সংক্রমণে বাংলাদেশ কিছুটা ভালো অবস্থানে আছে: কাদের
৬৩

নির্বাচনী প্রতিশ্রুতি ভঙ্গ করায় মেক্সিকোতে মেয়রকে লাঞ্চিত

বরগুনার আলো

প্রকাশিত: ১০ অক্টোবর ২০১৯  

দক্ষিণ মেক্সিকোতে এক শহরের মেয়রকে তার অফিস থেকে টেনে বের করে, গাড়ীর পেছনে বেঁধে সড়কে হিঁচড়ে টেনে নিয়ে যাওয়ার অভিযোগে পুলিশ ১১ ব্যক্তিকে গ্রেফতার করেছে। বন্দর নগরী লা মার্গারিটা শহরের মেয়র হর্গে লুইস এসক্যান্ডন হার্নান্দেজকে শেষ পর্যন্ত পুলিশ এসে মুক্ত করে। এই ঘটনায় তিনি সামান্য চোট পেয়েছেন বলে জানা যাচ্ছে।

মি. এসক্যান্ডনের বিরুদ্ধে অভিযোগ ছিল: নির্বাচনের আগে তিনি ঐ অঞ্চলের একটি সড়ক মেরামত করার প্রতিশ্রুতি রক্ষা করেননি। এ কারণে স্থানীয় কৃষকরা তার ওপর খুবই ক্ষুব্ধ ছিল।

প্রত্যক্ষদর্শীদের তোলা ভিডিওতে দেখা যাচ্ছে, একদল লোক মেয়রকে তার অফিস থেকে টেনে বের করছে এবং একটি গাড়ীর পেছনে তাকে বেঁধে ফেলছে। পরে এক সিসিটিভি ফুটেজে দেখা যাচ্ছে হাত বাঁধা অবস্থায় গাড়ীটি রাস্তা দিয়ে তাকে হিঁচড়ে টেনে নিয়ে যাচ্ছে।

মেক্সিকোতে মেয়র কিংবা সরকারি কর্মকর্তারা প্রায়ই ক্ষমতাশালী মাদক ব্যবসায়ী ও অপরাধী চক্রের লক্ষ্যবস্তু হন। কিন্তু নির্বাচনী প্রতিশ্রুতি পূরণ না করায় জনতার এধরনের প্রকাশ্য শাস্তির বিধান বিরল এক ঘটনা। মি. এসক্যান্ডন বলছেন, হামলাকারীদের বিরুদ্ধে অপহরণ এবং হত্যা চেষ্টার মামলা দায়ের করবেন।

বরগুনার আলো
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর