• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৪ রমজান ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করেছে বিএনপি: কাদের একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন

নীলক্ষেতে তৈরি হতো এসএসসি থেকে মাস্টার্সের সার্টিফিকেট!

বরগুনার আলো

প্রকাশিত: ১১ মার্চ ২০২১  

রাজধানীর নীলক্ষেত এলাকা থেকে জাল সার্টিফিকেট তৈরির সময় হাতেনাতে দুজনকে গ্রেফতার করেছে র‍্যাব। এ সময় জাল সার্টিফিকেট তৈরির বিপুল পরিমাণ সরঞ্জাম এবং এসএসসি, এইচএসসিসহ বিভিন্ন পরীক্ষার জাল সার্টিফিকেট জব্দ করা হয়।

বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে এ তথ্য জানান র‍্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি আবদুল্লাহ আল মামুন।

গ্রেফতাররা হলেন- মো. রাকিব হাসান (২৩) ও মো. মোবারক হোসেন জনি ওরফে হৃদয় (২৫)।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি সিপিইউ, একটি মনিটর, ৫টি প্রিন্টার, একটি স্ক্যানার, একটি রাউটার, ১৭টি শিক্ষা বোর্ডের বিভিন্ন পরীক্ষার ভুয়া সার্টিফিকেট ও তিনটি ভুয়া সার্টিফিকেট তৈরির শাপলা জল ছাপ দেয়া সাদা কাগজ জব্দ করা হয়েছে।

এএসপি আবদুল্লাহ আল মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার (১০ মার্চ) রাতে অভিযান চালিয়ে নীলক্ষেতের বাকুশাহ হকার্স মার্কেটের ‘ভার্সিটি মাল্টি-কালার’ নামের দোকান থেকে জাল সার্টিফিকেট তৈরির সময় তাদেরকে গ্রেফতার করা হয়।

jagonews24

দোকানটি দীর্ঘদিন ধরে বিভিন্ন শিক্ষা বোর্ডের পরীক্ষার মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক, অনার্স/ডিগ্রি, মাস্টার্স পর্যায়ের ভুয়া সার্টিফিকেট ও মার্কশিট তৈরি করে তা উচ্চমূল্যে বিক্রি করত।

গ্রেফতারদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে র‍্যাব জানায়, তারা নিজেদের কম্পিউটারে ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন সার্টিফিকেট ডাউনলোড করে ফটোশপ সফটওয়্যার ব্যবহার করে দীর্ঘদিন ধরে জাল সার্টিফিকেট তৈরি করে আসছিল। এসব জাল সার্টিফিকেট দিয়ে বিভিন্ন সরকারি ও প্রাইভেট কোম্পানির বিভিন্ন পদে চাকরির জন্য লোকজনের চাহিদার পরিপ্রেক্ষিতে তারা তৈরি করত।

তাদের দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে এই চক্রের সঙ্গে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতারের চেষ্টা রয়েছে বলেও জানান র‍্যাবের এই কর্মকর্তা।

বরগুনার আলো