শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী
২১০

নৌকার ‘নির্বাচনী মাফলার’

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮  

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত কয়েকদিন ধরে বিক্রি হচ্ছে মাথা-কান-গলা ঢাকার শীত বস্ত্র মাফলার। তবে এটি কোনো সাধারণ মাফলার নয়। লাল-সবুজ মাফলারে লেখা ‘বাংলাদেশ আওয়ামী লীগ’, ‘বাংলাদেশ ছাত্রলীগ’, ও ‘বাংলাদেশ যুবলীগ’। আর এটির দুই মাথায় আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক ‘নৌকা’।

অনেকে এর নাম দিয়েছেন ‘নির্বাচনী মাফলার’। প্রতিটি মাফলারের দাম ২৫০ টাকা।

এক বিক্রেতা বলেন, ‘এই মাফলারে শীতও যাইব, আবার বঙ্গবন্ধু ও শেখ হাসিনারে ভালবাসার চিহ্ন হিসাবেও থাকল’।

পৌষের শুরুতে বৃষ্টির কারণে গত দুই দিন ধরে ঢাকাসহ সারাদেশে বেশ শীত পড়ছে। সেই সঙ্গে বেড়েছে শীতের পোশাক বিক্রি। তার সঙ্গে যোগ হয়েছে জাতীয় নির্বাচন। সব মিলিয়ে এই নয়া ব্যবসার বুদ্ধি সকলের মাঝে আকর্ষনের সৃষ্টি করেছেন। অতি উৎসাহের সহিত এই মাফলার কিনে নিচ্ছেন ক্রেতারা।