বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
৩৯৯

নৌকার ‘নির্বাচনী মাফলার’

বরগুনার আলো

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮  

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত কয়েকদিন ধরে বিক্রি হচ্ছে মাথা-কান-গলা ঢাকার শীত বস্ত্র মাফলার। তবে এটি কোনো সাধারণ মাফলার নয়। লাল-সবুজ মাফলারে লেখা ‘বাংলাদেশ আওয়ামী লীগ’, ‘বাংলাদেশ ছাত্রলীগ’, ও ‘বাংলাদেশ যুবলীগ’। আর এটির দুই মাথায় আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক ‘নৌকা’।

অনেকে এর নাম দিয়েছেন ‘নির্বাচনী মাফলার’। প্রতিটি মাফলারের দাম ২৫০ টাকা।

এক বিক্রেতা বলেন, ‘এই মাফলারে শীতও যাইব, আবার বঙ্গবন্ধু ও শেখ হাসিনারে ভালবাসার চিহ্ন হিসাবেও থাকল’।

পৌষের শুরুতে বৃষ্টির কারণে গত দুই দিন ধরে ঢাকাসহ সারাদেশে বেশ শীত পড়ছে। সেই সঙ্গে বেড়েছে শীতের পোশাক বিক্রি। তার সঙ্গে যোগ হয়েছে জাতীয় নির্বাচন। সব মিলিয়ে এই নয়া ব্যবসার বুদ্ধি সকলের মাঝে আকর্ষনের সৃষ্টি করেছেন। অতি উৎসাহের সহিত এই মাফলার কিনে নিচ্ছেন ক্রেতারা।

বরগুনার আলো