শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ফাইভজির স্বপ্ন বাস্তবে পরিণত হবে শিগগির: অর্থমন্ত্রী ঢাকা সিটি ভোট পিছিয়ে ১ ফেব্রুয়ারি করার সিদ্ধান্ত ইসির এসএসসি ও সমমানের পরীক্ষা পিছিয়ে ৩ ফেব্রুয়ারি সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত
২৮৮

নৌকার ‘নির্বাচনী মাফলার’

প্রকাশিত: ২০ ডিসেম্বর ২০১৮  

রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গত কয়েকদিন ধরে বিক্রি হচ্ছে মাথা-কান-গলা ঢাকার শীত বস্ত্র মাফলার। তবে এটি কোনো সাধারণ মাফলার নয়। লাল-সবুজ মাফলারে লেখা ‘বাংলাদেশ আওয়ামী লীগ’, ‘বাংলাদেশ ছাত্রলীগ’, ও ‘বাংলাদেশ যুবলীগ’। আর এটির দুই মাথায় আওয়ামী লীগের নির্বাচনী প্রতীক ‘নৌকা’।

অনেকে এর নাম দিয়েছেন ‘নির্বাচনী মাফলার’। প্রতিটি মাফলারের দাম ২৫০ টাকা।

এক বিক্রেতা বলেন, ‘এই মাফলারে শীতও যাইব, আবার বঙ্গবন্ধু ও শেখ হাসিনারে ভালবাসার চিহ্ন হিসাবেও থাকল’।

পৌষের শুরুতে বৃষ্টির কারণে গত দুই দিন ধরে ঢাকাসহ সারাদেশে বেশ শীত পড়ছে। সেই সঙ্গে বেড়েছে শীতের পোশাক বিক্রি। তার সঙ্গে যোগ হয়েছে জাতীয় নির্বাচন। সব মিলিয়ে এই নয়া ব্যবসার বুদ্ধি সকলের মাঝে আকর্ষনের সৃষ্টি করেছেন। অতি উৎসাহের সহিত এই মাফলার কিনে নিচ্ছেন ক্রেতারা।