সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক আপনার ইমেইলেও থাকবে বসের নজরদারি! জঙ্গি হামলার শঙ্কা: নজরদারিতে দিল্লির ৪ শতাধিক স্থাপনা
১৩

পদ্মার নিচে চলবে ট্রেন, উপরে গাড়ি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, তাহলে আমরা কেন পিছিয়ে যাব? আমাদের অনেক সময় নষ্ট হয়ে গেছে। আমরা স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপন করে স্যাটেলাইট যুগে প্রবেশ করেছি। মেট্রোরেল হচ্ছে, এখন আকাশ রেলে আমাদের শিশুরা চড়বে। নদীর তল দিয়ে তারা যাবে, বুঝতেই পারবে না যে নদীর নিচ দিয়ে যাচ্ছে। উত্তাল তরঙ্গের নদী পদ্মায় সেতু হচ্ছে, যার নিচে চলবে ট্রেন আর উপরে যাবে গাড়ি। আমরা চাচ্ছি খুব দ্রুত এই দোতলা সেতু যেন খুব ভালোভাবে হয়।

বুধবার (৯ অক্টোবর) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ- ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আমাদের শিশুদের এগিয়ে নিয়ে যেতে চাই। কারণ পৃথিবী এগিয়ে যাচ্ছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর থেকে আমরা এগিয়ে যেতে পারিনি। যারা দেশের স্বাধীনতাই চায়নি, তাদের হাতে ক্ষমতা গেলে দেশ কী করে এগিয়ে যাবে? তারা কেন বাংলাদেশকে এগুতে দিবে? যখন আমাদের আওয়ামী লীগ ক্ষমতায় আসলো তখন থেকেই আমাদের অগ্রযাত্রা শুরু হয়েছে। একটানা এগারো বছরে বাংলাদেশ বিশ্বে আবার হারানো সম্মান ফিরে পেয়েছে। এই সম্মান আমাদের ধরে রাখতে হবে, আমাদের এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমরা সারা বাংলাদেশেই একটা যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তুলছি। তাছাড়া সমগ্র বাংলাদেশেই আমরা ইন্টারনেট সংযোগ চালু করেছি। ব্রডব্র্যান্ড নিয়ে আমরা সমস্ত জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যন্ত পৌঁছে যাব। ডিজিটাল সিস্টেমের মধ্যে দিয়ে আমরা বাংলাদেশকে গড়ে তুলছি।

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে শিশুদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আমরা চাই শিশুদের মন মানসিকতার আরও উন্নত হোক। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এসব কুপ্রভাব থেকে আমাদের শিশুদের মুক্ত রাখতে হবে।

এই বিভাগের আরো খবর