শনিবার   ১৮ জানুয়ারি ২০২০   মাঘ ৫ ১৪২৬   ২২ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সংসদের দক্ষিণ প্লাজায় সোমবার মান্নানের জানাজা এমপি আব্দুল মান্নানের মৃত্যুতে গভীর শোক রাষ্ট্রপতির পদ্মা সেতুর ২২তম স্প্যান বসছে এ মাসেই আব্দুল মান্নানের মৃত্যুতে ওবায়দুল কাদেরের শোক এমপি মান্নানের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক বয়ানে চলছে দ্বিতীয় দিনের ইজতেমা,কাল আখেরী মোনাজাত বিপিএলে প্রথম শিরোপার স্বাদ পেলো রাজশাহী আদালতে মজনুর স্বীকারোক্তিমূলক জবানবন্দি শিক্ষাপ্রতিষ্ঠানে সাউন্ড সিস্টেমে জাতীয় সংগীত পরিবেশন করা যাবে ১ ফেব্রুয়ারি থেকে এসএসসি শুরু প্রথম আলোর সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা আমরা ক্রসফায়ারকে সাপোর্ট করতে পারি না : ওবায়দুল কাদের পোশাক রপ্তানিকে ছাড়িয়ে যাবে আইসিটি : জয় বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু কাল বিশ্ব ইজতেমার ২য় পর্বে ময়দানে আসতে শুরু করেছেন মুসল্লিরা অন্ধকার ভেদ করে আলোর পথে বাংলাদেশ: সংসদে প্রধানমন্ত্রী রিফাত হত্যা : দুই আসামি জামিনে মুক্ত দুর্নীতি মামলা : বিএনপি প্রার্থী ইশরাকের বিচার শুরু কাদেরের বাইপাস পরবর্তী স্বাস্থ্যের উন্নতি, দেশে ফিরছেন রাতেই  এসডিজি অর্জনে বাংলাদেশ সঠিক পথে রয়েছে : প্রধানমন্ত্রী
৪৫

পদ্মার নিচে চলবে ট্রেন, উপরে গাড়ি: প্রধানমন্ত্রী

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পৃথিবী এগিয়ে যাচ্ছে, তাহলে আমরা কেন পিছিয়ে যাব? আমাদের অনেক সময় নষ্ট হয়ে গেছে। আমরা স্যাটেলাইট বঙ্গবন্ধু-১ উৎক্ষেপন করে স্যাটেলাইট যুগে প্রবেশ করেছি। মেট্রোরেল হচ্ছে, এখন আকাশ রেলে আমাদের শিশুরা চড়বে। নদীর তল দিয়ে তারা যাবে, বুঝতেই পারবে না যে নদীর নিচ দিয়ে যাচ্ছে। উত্তাল তরঙ্গের নদী পদ্মায় সেতু হচ্ছে, যার নিচে চলবে ট্রেন আর উপরে যাবে গাড়ি। আমরা চাচ্ছি খুব দ্রুত এই দোতলা সেতু যেন খুব ভালোভাবে হয়।

বুধবার (৯ অক্টোবর) বাংলাদেশ শিশু একাডেমি মিলনায়তনে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ- ২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, আমরা আমাদের শিশুদের এগিয়ে নিয়ে যেতে চাই। কারণ পৃথিবী এগিয়ে যাচ্ছে। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে হত্যার পর থেকে আমরা এগিয়ে যেতে পারিনি। যারা দেশের স্বাধীনতাই চায়নি, তাদের হাতে ক্ষমতা গেলে দেশ কী করে এগিয়ে যাবে? তারা কেন বাংলাদেশকে এগুতে দিবে? যখন আমাদের আওয়ামী লীগ ক্ষমতায় আসলো তখন থেকেই আমাদের অগ্রযাত্রা শুরু হয়েছে। একটানা এগারো বছরে বাংলাদেশ বিশ্বে আবার হারানো সম্মান ফিরে পেয়েছে। এই সম্মান আমাদের ধরে রাখতে হবে, আমাদের এগিয়ে যেতে হবে।

তিনি বলেন, আমরা সারা বাংলাদেশেই একটা যোগাযোগ নেটওয়ার্ক গড়ে তুলছি। তাছাড়া সমগ্র বাংলাদেশেই আমরা ইন্টারনেট সংযোগ চালু করেছি। ব্রডব্র্যান্ড নিয়ে আমরা সমস্ত জেলা, উপজেলা ও ইউনিয়ন পর্যন্ত পৌঁছে যাব। ডিজিটাল সিস্টেমের মধ্যে দিয়ে আমরা বাংলাদেশকে গড়ে তুলছি।

আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে শিশুদেরকে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। আমরা চাই শিশুদের মন মানসিকতার আরও উন্নত হোক। সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক এসব কুপ্রভাব থেকে আমাদের শিশুদের মুক্ত রাখতে হবে।

এই বিভাগের আরো খবর