• মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ৯ ১৪২৭

  • || ০৮ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান

বরগুনার আলো

প্রকাশিত: ২৫ অক্টোবর ২০২০  

পদ্মা সেতুতে বসলো ৩৪তম স্প্যান। এর মধ্য দিয়ে দৃশ্যমান হলো সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার। রোববার সকাল ১০টা ১৫ মিনিটে পদ্মা সেতুর মাওয়া প্রান্তের ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় ১৫০ মিটার দৈর্ঘ্যের স্প্যানটি।

পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আবদুল কাদের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শনিবার দুপুরে মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ডের থেকে স্টিল ট্রাস জেটি থেকে স্প্যানটি নিয়ে পিলারের কাছে পৌঁছায় ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতা সম্পন্ন ক্রেন তিয়ান-ই। তবে আবহাওয়া অনুকূলে না থাকায় শনিবার স্প্যানটি বসানো সম্ভব হয়নি।

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় পদ্মা সেতুর ৩৪তম স্প্যান। দৃশ্যমান হয় সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার

মুন্সিগঞ্জের মাওয়া প্রান্তে ৭ ও ৮ নম্বর পিলারের ওপর বসানো হয় পদ্মা সেতুর ৩৪তম স্প্যান। দৃশ্যমান হয় সেতুর ৫ দশমিক ১ কিলোমিটার। এর আগে, ১৯ অক্টোবর ৩৩তম স্প্যান বসানোর মধ্য দিয়ে স্বপ্নের পদ্মা সেতুর দৈর্ঘ্য হয় ৪ দশমিক ৯৫ কিলোমিটার। যা ছাড়িয়ে যায় যমুনা সেতুকে। যমুনা সেতুর দৈর্ঘ্য ৪ দশমিক ৮ কিলোমিটার।

২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর জাজিরা প্রান্তে ৩৭-৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান বসানোর মধ্য দিয়ে দেশের অন্যতম মেগাপ্রকল্প পদ্মা সেতু দৃশ্যমান হয়।

বরগুনার আলো