মঙ্গলবার   ২৮ জানুয়ারি ২০২০   মাঘ ১৪ ১৪২৬   ০২ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানসিক চাপ কমাতে সাহায্য করে যেসব খাবার নেহা-আদিত্যর বিয়ে ১৪ ফেব্রুয়ারি সোয়া ৯ কোটি টাকা আত্মসাতে তিনজনের বিরুদ্ধে মামলা আড়ংয়ের ট্রায়াল রুমে গোপনে ভিডিও,গ্রেপ্তার -১ নৌকার গণজোয়ারে দিশেহারা বিএনপি প্রার্থী: তাপস এবার বিএনপি ছাড়ছেন কোষাধ্যক্ষ সিনহা! নারীর নিরাপত্তায় ৪৮ হাজার এলইডি লাইট লাগানোর প্রতিশ্রুতি আতিকের দেশে বর্তমানে মাদরাসার সংখ্যা সাড়ে ৯ হাজার সীমান্তে বিজিবির অভিযান, দেড় কেজি স্বর্ণালঙ্কার উদ্ধার আতিকের নির্বাচনী কার্যালয়ে রাদওয়ান মুজিব সিদ্দিক হাতিরঝিল—বনশ্রী হয়ে চট্টগ্রাম রোডে মিলবে পৃথক চারলেন ব্যাংককের ইমিগ্রেশন হচ্ছে শাহ আমানত বিমানবন্দরেও চীনে আটকে পড়াদের দেশে ফেরাতে বিশেষ ফ্লাইট পাঠাবে সরকার বিশ্ববিদ্যালয় জ্ঞান অর্জনের স্থান, র‌্যাগিং করার নয়- রাষ্ট্রপতি ক্যালিফোর্নিয়ায় হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল তারকা নিহত হবিগঞ্জে বিশ্বের বড় কাঠবিড়াল সমালোচনা না করে দেশের সমস্যা সমাধানের আহ্বান তাজুলের বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি গুরুত্বপূর্ণ নথি ও সামগ্রী নিয়ে আর্কাইভ হচ্ছে এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব
২০

পর্যটকদের জন্য ৫ বছরের ভিসার ঘোষণা আরব আমিরাতের

বরগুনার আলো

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

 


মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরম আমিরাত এখন থেকে সব দেশের নাগরিকদের জন্য ৫ বছরের ট্যুরিস্ট ভিসা দেবে বলে ঘোষণা দিয়েছে।


সোমবার দেশটির প্রধানমন্ত্রী ও ভাইস-প্রেসিডেন্ট মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এ ঘোষণা দেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।  

এদিন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় মোহাম্মদ বিন রশিদ বলেন, আমরা ট্যুরিস্ট ভিসা দেওয়ার পদ্ধতি ও সময়কালে বদল এনেছি। এখন থেকে বহুবিধ কাজে সব দেশের নাগরিকদের ৫ বছরের জন্য ট্যুরিস্ট ভিসা দেওয়া হবে।  

‘বছরে ২ কোটি ১০ লাখেরও বেশি পর্যটক আমাদের দেশে আসে। আমরা আরব আমিরাতকে আন্তর্জাতিক পর্যটন গন্তব্য হিসেবে গড়ে তুলতে চাই।’ 

সমুদ্র, মরুভূমি, স্থাপত্যসহ বিভিন্ন কারণে সারা বিশ্বের পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ সংযুক্ত আরব। প্রতি বছর লাখ লাখ মানুষ অবসর কাটাতে ছুতে যায় দেশটিতে।  

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর