বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
৫০

পর্যটকদের জন্য ৫ বছরের ভিসার ঘোষণা আরব আমিরাতের

বরগুনার আলো

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

 


মধ্যপ্রাচ্যের দেশ সংযুক্ত আরম আমিরাত এখন থেকে সব দেশের নাগরিকদের জন্য ৫ বছরের ট্যুরিস্ট ভিসা দেবে বলে ঘোষণা দিয়েছে।


সোমবার দেশটির প্রধানমন্ত্রী ও ভাইস-প্রেসিডেন্ট মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম এ ঘোষণা দেন। আন্তর্জাতিক সংবাদমাধ্যম থেকে এ তথ্য জানা যায়।  

এদিন সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এক বার্তায় মোহাম্মদ বিন রশিদ বলেন, আমরা ট্যুরিস্ট ভিসা দেওয়ার পদ্ধতি ও সময়কালে বদল এনেছি। এখন থেকে বহুবিধ কাজে সব দেশের নাগরিকদের ৫ বছরের জন্য ট্যুরিস্ট ভিসা দেওয়া হবে।  

‘বছরে ২ কোটি ১০ লাখেরও বেশি পর্যটক আমাদের দেশে আসে। আমরা আরব আমিরাতকে আন্তর্জাতিক পর্যটন গন্তব্য হিসেবে গড়ে তুলতে চাই।’ 

সমুদ্র, মরুভূমি, স্থাপত্যসহ বিভিন্ন কারণে সারা বিশ্বের পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ সংযুক্ত আরব। প্রতি বছর লাখ লাখ মানুষ অবসর কাটাতে ছুতে যায় দেশটিতে।  

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর