মঙ্গলবার   ১৯ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২১ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ৫৪ স্থানে বসছে ক্ষণ গণনার ডিসপ্লে পদ্মা সেতুর ১৬তম স্প্যান বসছে আজ কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে আজ আজ দেশে ফিরবেন প্রধানমন্ত্রী আইসিসি রায় দিলে সু চি অন্য দেশে পালালেও গ্রেফতার হবেন: শাহরিয়ার পেঁয়াজ পৌঁছাবে মঙ্গলবার, নাগালে আসবে দাম : বাণিজ্য সচিব রিফাত হত্যা: পেছালো ১৪ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন নতুন সড়ক আইন বাস্তবায়নে বাড়াবাড়ি না করার নির্দেশ গ্রামীণফোনের কাছে বিটিআরাসির পাওনা: আপিলে আদেশ রোববার আবরার হত্যা : চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা মঙ্গলবার ১৪ দলের সভা আবরার হত্যা : চার্জশিট গ্রহণের শুনানি দুপুরে
৪০

পাঁচ সন্তানসহ বাগদাদির বোন আটক

প্রকাশিত: ৫ নভেম্বর ২০১৯  

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেটের (আইএস) প্রয়াত নেতা আবু বকর আল বাগদাদির বোনকে পাঁচ সন্তানসহ আটক করেছে তুরস্ক।

সোমবার সিরিয়ার উত্তরাঞ্চলীয় আজাজ শহর থেকে রাসমিয়া আওয়াদকে (৬৫) আটক করা হয়। তুরস্কের এক শীর্ষ কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক ওই কর্মকর্তা বলেন, রাসমিয়া আওয়াদের স্বামী এবং তার ছেলের বউকে নিরাপত্তা বাহিনী জিজ্ঞাসাবাদ করছে। রাসমিয়াকে যখন আটক করা হয় তখন তার সঙ্গে পাঁচ সন্তান ছিলেন।

তিনি আরো বলেন, বাগদাদির বোনের কাছ থেকে আমরা আইএসের ভেতরকার অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানার চেষ্টা করছি। আমরা আশা করছি, সফল হব।

গত মাসে সিরিয়ার উত্তর-পশ্চিমাঞ্চলে যুক্তরাষ্ট্রের এক বিশেষ অভিযানের সময় আত্মঘাতী হন বাগদাদি। পরে গত বৃহস্পতিবার আইএসের তরফ থেকে তাদের নেতার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করা হয়। একই সঙ্গে এই ঘটনায় যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ারও হুমকি দেয় আইএস।

এই বিভাগের আরো খবর