• বৃহস্পতিবার   ০৯ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৫ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনি মাজেদের প্রাণভিক্ষার আবেদন খারিজ নিয়োগ পেলেন নতুন আইজিপি বেনজীর, র‌্যাব মহাপরিচালক মামুন মাজেদের মৃত্যু পরোয়ানা জারি যারা সাহায্য চাইতে পারবে না তাদের তালিকা করতে বললেন প্রধানমন্ত্রী দেশে করোনায় আরও ৫ জনের মৃত্যু, আক্রান্ত বেড়ে ১৬৪ কারাগারে বঙ্গবন্ধুর পলাতক খুনি ক্যাপ্টেন মাজেদ বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ আদালতে বঙ্গবন্ধু হত্যা: আত্মস্বীকৃত খুনি ক্যাপ্টেন মাজেদ গ্রেফতার চিকিৎসকরা কেন চিকিৎসা দেবে না, এটা খুব দুঃখজনক : প্রধানমন্ত্রী দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী
৬৪

পাথরঘাটায় কোস্ট গার্ডের অভিযানে ২৬ কেজি হরিণের মাংস উদ্ধার

বরগুনার আলো

প্রকাশিত: ২২ মার্চ ২০২০  

বরগুনার পাথরঘাটায় ২৬ কেজি হরিণের মাংস উদ্ধার করেছে কোস্ট গার্ড পাথরঘাটা কন্টিনজেন্ট। বন বিভাগের কাছে হস্তান্তর করা হলে কেরোসিন ঢেলে তা মাটিচাপা দেওয়া হয়। গভীর রাতে অভিযান চালিয়ে এ মাংস জব্দ করা হয়।

কোস্ট গার্ড পাথরঘাটা কন্টিনজেন্টের কমান্ডার মো. বেলায়েত হোসেন রবিবার সকালে সাংবাদিকদের  জানান, গোপন সূত্রে প্রাপ্ত সংবাদের ভিত্তিতে বিষখালী নদীতে টহল পরিচালনা করা হয়। রাত ১২টার দিকে একটি নৌযান ধাওয়া করে বিষখালী তীরবর্তী কালমেঘা ইউনিয়নের ছোনবুনিয়া গ্রামের কাছে গিয়ে মাংস ফেলে পালিয়ে যায় শিকারিরা। ঘটনার সাথে জড়িত কাউকে ধরা সম্ভভ হয়নি। ধারণা করা হচ্ছে, নিকটবর্তী হরিণঘাটা বন অথবা সুন্দরবন থেকে শিকারিদল হরিণ শিকার করে বিক্রির জন্য নিয়ে যাচ্ছিল।

বন বিভাগের পাথরঘাটা সদর বিট কর্মকর্তা মো. হুমাযূন কবির জানান, রাতেই জব্দকৃত মাংসে কেরোসিন মেখে রাখা হয়। রবিবার সকল মাংস মাটিচাপা দেওয়া হয়। বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানানো হয়েছে। 

উল্লেখ্য, পাথরঘাটা শহর থেকে ৬ কিলোমিটার দক্ষিণে সাগরতীরবর্তী হরিণঘাটা বনে শিকারিদের উপদ্রব বৃদ্ধি পেয়েছে বলে স্থানীয় জনগণের ধারণা। তিন দিন আগে (গত ২০ মার্চ) বনে মারাত্মকভাবে আহত একটি হরিণ উদ্ধার করা হলে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এর আগে গত ৮ ফেব্রুয়ারি একই বনের মধ্যে থেকে একটি মৃত হরিণ পাওয়া গেলে মাটি চাপা দেওয়া হয়।  

 

বরগুনার আলো
উপজেলা বিভাগের পাঠকপ্রিয় খবর