সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
‘বিজ্ঞান-প্রযুক্তির বিকাশ ছাড়া দেশ উন্নয়ন করা সম্ভব নয়’ রোহিঙ্গা ভোটার খতিয়ে দেখতে চট্টগ্রামে কবিতা খানম আগামী ১০মাসের রোডম্যাপ তৈরি ও তার বাস্তবায়ন করবো - জয় ও লেখক ডেঙ্গুতে সরকারি হিসেবে ৬৮ জনের মৃত্যু আ. লীগের সম্পাদকমণ্ডলীর সভা ১৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুর নাতনি টিউলিপের জন্মদিন আজ আজ থেকে ট্রাকে পেঁয়াজ বিক্রি করবে টিসিবি বিশ্ব ওজন দিবস আজ শিগগিরই বন্দর-ট্রেনে যুক্ত হচ্ছে ত্রিপুরা-বাংলাদেশ দিল্লিতে শেখ হাসিনা-মোদি বৈঠক ৫ অক্টোবর সারাদেশে ৭৫ প্রতিষ্ঠানকে পাঁচ লক্ষাধিক টাকা জরিমানা প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ এ পি জে আব্দুল কালাম স্মৃতি পুরস্কারে ভূষিত শেখ হাসিনা টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করুন : প্রধানমন্ত্রী রাজশাহীর পুলিশ একাডেমিতে কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী গণপরিবহনে মাসিক বেতনে চালক নিয়োগের নির্দেশ হাইকোর্টের সারদার পথে প্রধানমন্ত্রী হাজিদের দেশে ফেরার শেষ ফ্লাইট আজ আন্তর্জাতিক গণতন্ত্র দিবস আজ
৩৮

পাথরঘাটায় ধরা পড়লো বিরল প্রজাতির মাছ

প্রকাশিত: ২৮ জুলাই ২০১৯  

গভীর সমুদ্রে মাছ ধরার সময় জেলেদের জালে ধরা পড়েছে ১০ কেজি ওজনের বিরল প্রজাতির একটি মাছ। জেলেদের তথ্যমতে এ মাছটির নাম গোলপাতা।

মাছটি বরগুনার পাথরঘাটা বিএফডিসি মৎস্য অবতরণ কেন্দ্রের ঘাটে আনা হলে এক পাইকারি বিক্রেতা মাছটি কিনে বিক্রির উদ্দেশ্যে ঢাকায় পাঠান। 

শনিবার (২৭ জুলাই) বিকেলে বঙ্গোপসাগর থেকে দেশের বৃহত্তম মৎস্য অবতরণ কেন্দ্র বিএফডিসি ঘাটে ৫ ফুট লম্বামাছটি জেলেরা নিয়ে আসে।

মৎস্য অবতরণ কেন্দ্রের ব্যবসায়ী মিরাজ হোসেন মাছটি মাত্র ২ হাজার টাকায় কেনেন। তিনি বলেন, এ মাছটি ঢাকায় বিক্রি হবে ৫ থেকে ৬ হাজার টাকায়। স্থানীয় পর্যায়ে মাছটির চাহিদা কম থাকায় কম টাকায় কেনা গেছে। 

ট্রলারের মাঝি মো. মনির হোসেন বলেন, এ মাছটি গোলপাতা হিসেবেই পরিচিত। এক সময় প্রচুর পাওয়া গেলেও এখন এ মাছ সাগরে পাওয়া যায় না। 

এই বিভাগের আরো খবর