রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১২ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
র‍্যাবের সঙ্গে `বন্দুকযুদ্ধে` দুই ডজন মামলার আসামি নিহত চীনে ভয়াবহ মহামারি : ইসলাম কী বলে? অনলাইনে যেভাবে সার্টিফিকেটের ভুল সংশোধন করবেন `ভয়াবহ পরিস্থিতি` মোকাবিলা করছে চীন: শি জিনপিং দারিদ্র্যতা দূর করলে সীমান্তে মাদক ব্যবসা বন্ধ হবে-র‍্যাব ডিজি যাত্রাপালা গ্রামীণ মানুষের বিনোদনের উত্তম মাধ্যম- ফরহাদ হোসেন চতুর্থ শিল্প বিপ্লবে মূল চালিকা শক্তি হবে তরুণরা: পলক রাবিতে র‌্যাগিংয়ের দায়ে শিক্ষার্থী বহিষ্কার বন্ধ হয়ে গেছে ফেসবুক নোটিফিকেশন! ছয় দিনে ১ হাজার শয্যাবিশিষ্ট হাসপাতাল বানাবে চীন! চীনের করোনা ভাইরাস নেপালে, সতর্কতা জারি ভারতে পদ্মশ্রী পাচ্ছেন বলিউডের চার তারকা  বাংলাদেশিদের জরুরি হটলাইন নম্বর জানালেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী সাবেক ফুটবলার হোসে মোরিনহোর জন্ম চর উন্নয়ন অথরিটি থাকা জরুরি : ডেপুটি স্পিকার বঙ্গবন্ধু প্লান্টে মিটবে সুপেয় পানির সঙ্কট জঙ্গি কর্মকাণ্ডে জড়িত খুবির দুই শিক্ষার্থী ১০ দিনের রিমান্ডে অনলাইনে পরিশোধ করা যাবে ভ্রমণ কর-এনবিআর চেয়ারম্যান ‘পদ্মভূষণ’ ও ‘পদ্ম শ্রী’ পুরস্কার পেলেন মোয়াজ্জেম-এনামুল নামাজে মনোযোগ ধরে রাখার বিশেষ কিছু উপায়
৬১

পাথরঘাটায় সরকারি মূল্যে আমন ধান ক্রয় শুরু

বরগুনার আলো

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২০  

বরগুনার পাথরঘাটায় কৃষকের কাছ থেকে সরকার নির্ধারিত মূল্যে আমন ধান ক্রয় শুরু হয়েছে। মঙ্গলবার উপজেলা খাদ্যগুদাম চত্বরে উপজেলা প্রশাসন, খাদ্য ও কৃষিবিভাগের উদ্যোগে ‘অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহ-২০১৯-২০২০’ এর উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. হুমায়ুন কবিরের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন,বিশেষ অতিথি ছিলেন পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা গোলাম কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. জাবির হোসেন, পাথরঘাটা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক নজমুল হক সেলিম, পৌর কাউন্সিলর মুনিরা ইয়াসমিন খুশী, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা মো. জাকির হোসেন তালুকদার, ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আকন মো. সহিদ প্রমুখ।

এ সময় সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন বলেন, ছোট বড় সকল স্তরে দুর্নীতি চলছে। কৃষকের ভাগ্য নিয়ে দুর্নীতি সহ্য করা হবে না। প্রকৃত চাষীদের কাছ থেকে যেনো ধান ক্রয় করা হয়। শেখ হাসিনার সরকার কৃষকবান্ধব সরকার। সরকার কৃষকের পন্য ন্যায্য মূল্যে ক্রয় করছে।

জানা গেছে, পাথরঘাটার সাতটি ইউনিয়নে ১৩৯২ মেট্রিক টন ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। প্রাথমিকভাবে প্রত্যেক কৃষকের কাছ থেকে ১টন করে ধান কেনা করা হচ্ছে। প্রতিমণ আমন ধানের সরকার নির্ধারিত মূল্য এক হাজার ৪০টাকা।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর