• রোববার   ২৯ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৪ ১৪২৭

  • || ১৩ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৯০৮ ভ্যাকসিনের জন্য ৫০ শতাংশ টাকা ছাড়: স্বাস্থ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২২৯২ কিংবদন্তি ফুটবলার ম্যারাডোনা আর নেই এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ

পুরনো আদল পাচ্ছে বঙ্গবন্ধুর পৈত্রিক বাড়ি

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ অক্টোবর ২০২০  

সাংস্কৃতিক বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদি পৈত্রিক বাড়িটি পুরনো আদলে ফিরিয়ে আনা হচ্ছে। এর আগে বিভিন্ন সময় বাড়িটি সংস্কার ও রং করে আধুনিক করে ফেলা হয়েছিল। সেখান থেকে আমরা পুরনো অবস্থায় ফিরিয়ে আনার কাজ করছি। সোমবার (১৯ অক্টোবর) দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, সুস্থ সাংস্কৃতিক চর্চা ছড়িয়ে দিতে টুঙ্গিপাড়ায় একটি সাংস্কৃতিক একাডেমি করা হবে। যেখানে শিল্পকলার সব বিভাগ ও লাইব্রেরি থাকবে। এরই মধ্যে ডিজাইন প্রস্তুত করা হয়েছে। শিগগিরই জমি অধিগ্রহণের কাজ শুরু করা হবে।  

দুপুরে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর তিনি ১৯৭৫ এর ১৫ আগস্ট ঘাতকের বুলেটের আঘাতে নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। এরপর তিনি বঙ্গবন্ধুর পৈত্রিক বাড়ি পরিদর্শন করেন এবং সংস্কার কাজের অগ্রগতির খোঁজ খবর নেন। এ সময় তার স্ত্রী সোহেলা আক্তার, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী শহীদুল ইসলাম ও স্থানীয় আওয়ামী লীগ নেতারা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো