সোমবার   ২৭ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ০১ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বিদেশের মসজিদে আর অর্থ দেবে না সৌদি গুরুত্বপূর্ণ নথি ও সামগ্রী নিয়ে আর্কাইভ হচ্ছে এত সুন্দরভাবে নির্বাচন হচ্ছে কীভাবে: ইসি সচিব জমাদিউস সানি শুরু আজ ভাঙা হৃদয় জোড়া লাগালেন ব্র্যাড পিট ও জেনিফার অ্যানিস্টন বাগদাদে মার্কিন দূতাবাসের কাছে ৫ ক্ষেপণাস্ত্র হামলা আজ ঐতিহাসিক সলঙ্গা বিদ্রোহ দিবস অটোমেশনে দুর্নীতি কমবে: অর্থমন্ত্রী বাংলাদেশ-ভারতের সম্পর্ক আরও সুদৃঢ় করার প্রত্যয় ধর্ষণ থেকে রক্ষায় জাবি শিক্ষার্থীর অ্যাপ তৈরি ইশরাকের অভিযোগ অমূলক : তাপস বিশ্বের প্রাণঘাতী ৭টি ভাইরাস দ্রুত পেটের চর্বি গলাবে জাপানিজ এই পানীয় ফেসবুকে অযাচিত ফ্রেন্ড রিকোয়েস্ট আটকাবেন যেভাবে ইসলামের মুদ্রাব্যবস্থা স্বর্ণ-রৌপ্যনির্ভর জমাদিউস সানি শুরু সোমবার বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর ক্ষণগণনায় সুপ্রিমকোর্টে ঘড়ি স্থাপন তাবিথ আউয়ালের প্রার্থিতা বাতিল চেয়ে রিট আফতাবনগরে মানবপাচার চক্রের সন্ধান, আটক ১৩ রোহিঙ্গা নারী একগুচ্ছ উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী
৭৮১

পুলিশপ্রধানের বাসভবনে সিবিআইয়ের ঢোকার চেষ্টা, ছুটে গেলেন মমতা

বরগুনার আলো

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০১৯  

 

অনুমতি না নিয়েই কলকাতার পুলিশ কমিশনারের বাসভবনে প্রবেশের জন্য যান ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) লোকজন। অনুমতি না থাকায় যথারীতি তাঁদের বাধা দেওয়া হয়। বিষয়টি নিয়ে একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তিও হয়েছে। আজ রোববার বিকেলে এ ঘটনা ঘটে। খবর শুনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে যান পুলিশ কমিশনারের বাসভবনে।

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাসভবন ল্যান্সডাউন স্ট্রিটে। সংবাদমাধ্যম সূত্রে বলা হয়েছে, সিবিআই কলকাতার চাঞ্চল্যকর সারদা ও রোজভ্যালি দুর্নীতি মামলায় কথা বলতে পুলিশ কমিশনারের বাসভবনে যায় পূর্ব অনুমতি না নিয়ে। এই দলে ছিলেন সিবিআইর ডিএসপি তথাগত বর্ধন। পুলিশ কমিশনারের বাড়ির সামনে গেলে সেখানে দায়িত্বরত পুলিশ বাধা দেয় সিবিআই কর্মকর্তাদের। একপর্যায়ে সিবিআই কর্মকর্তাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়। এরপর পুলিশ সিবিআই কর্মকর্তাদের টেনেহিঁচড়ে তাদের গাড়িতে তুলে নিয়ে যায় শেকসপিয়ার থানায়। তারপর আটক করে রাখে। এই ঘটনা শুনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে যান পুলিশ কমিশনারের বাসভবনে।

আজ সন্ধ্যায় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, আগাম অনুমতি ছাড়া সিবিআই কর্মকর্তারা পুলিশ কমিশনারের বাসভবনে কথা বলতে গেলে বাধা দেয় কলকাতা পুলিশ। সংবাদমাধ্যমে এর আগে খবর প্রকাশিত হয়, সারদা ও রোজভ্যালি কান্ডে সিবিআইর নজরে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। সিবিআই চায় রাজীব কুমারকে জেরা করতে। সিবিআই বারবার রাজীব কুমারকে নোটিশ দিলেও তিনি সাড়া দেননি। অগত্যা সিবিআই পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করতে অনুমতি না নিয়েই তাঁর বাসভবনে গেলে এই অপ্রীতিকর ঘটনা ঘটে। 
এই ঘটনার পর তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়েন এক টুইট বার্তায় বলেছেন, আগামীকাল সোমবার এই নিয়ে তাঁরা সরব হবেন লোকসভায়। এর আগে কলকাতা পুলিশ এক সাংবাদ সম্মেলনে জানিয়ে দেয়, রাজীব কুমারকে নিয়ে খবর মিথ্যা ও ভিত্তিহীন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর