• বৃহস্পতিবার   ০৯ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৫ ১৪২৭

  • || ১৮ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৩৭৭৫, মৃত্যু ৪১ যত্রতত্র পশুরহাটের অনুমতি দেওয়া যাবে না- ওবায়দুল কাদের জঙ্গিবাদ দমনে সফলতা ধরে রাখতে কাজ করে যাচ্ছি: র‌্যাব ডিজি ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ
৮৬১

পুলিশপ্রধানের বাসভবনে সিবিআইয়ের ঢোকার চেষ্টা, ছুটে গেলেন মমতা

বরগুনার আলো

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০১৯  

 

অনুমতি না নিয়েই কলকাতার পুলিশ কমিশনারের বাসভবনে প্রবেশের জন্য যান ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) লোকজন। অনুমতি না থাকায় যথারীতি তাঁদের বাধা দেওয়া হয়। বিষয়টি নিয়ে একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তিও হয়েছে। আজ রোববার বিকেলে এ ঘটনা ঘটে। খবর শুনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে যান পুলিশ কমিশনারের বাসভবনে।

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাসভবন ল্যান্সডাউন স্ট্রিটে। সংবাদমাধ্যম সূত্রে বলা হয়েছে, সিবিআই কলকাতার চাঞ্চল্যকর সারদা ও রোজভ্যালি দুর্নীতি মামলায় কথা বলতে পুলিশ কমিশনারের বাসভবনে যায় পূর্ব অনুমতি না নিয়ে। এই দলে ছিলেন সিবিআইর ডিএসপি তথাগত বর্ধন। পুলিশ কমিশনারের বাড়ির সামনে গেলে সেখানে দায়িত্বরত পুলিশ বাধা দেয় সিবিআই কর্মকর্তাদের। একপর্যায়ে সিবিআই কর্মকর্তাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়। এরপর পুলিশ সিবিআই কর্মকর্তাদের টেনেহিঁচড়ে তাদের গাড়িতে তুলে নিয়ে যায় শেকসপিয়ার থানায়। তারপর আটক করে রাখে। এই ঘটনা শুনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে যান পুলিশ কমিশনারের বাসভবনে।

আজ সন্ধ্যায় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, আগাম অনুমতি ছাড়া সিবিআই কর্মকর্তারা পুলিশ কমিশনারের বাসভবনে কথা বলতে গেলে বাধা দেয় কলকাতা পুলিশ। সংবাদমাধ্যমে এর আগে খবর প্রকাশিত হয়, সারদা ও রোজভ্যালি কান্ডে সিবিআইর নজরে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। সিবিআই চায় রাজীব কুমারকে জেরা করতে। সিবিআই বারবার রাজীব কুমারকে নোটিশ দিলেও তিনি সাড়া দেননি। অগত্যা সিবিআই পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করতে অনুমতি না নিয়েই তাঁর বাসভবনে গেলে এই অপ্রীতিকর ঘটনা ঘটে। 
এই ঘটনার পর তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়েন এক টুইট বার্তায় বলেছেন, আগামীকাল সোমবার এই নিয়ে তাঁরা সরব হবেন লোকসভায়। এর আগে কলকাতা পুলিশ এক সাংবাদ সম্মেলনে জানিয়ে দেয়, রাজীব কুমারকে নিয়ে খবর মিথ্যা ও ভিত্তিহীন।

বরগুনার আলো
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর