রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী ১৮ বছর বয়সী বাংলাদেশি পেসারের ৮ উইকেট আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরগুনায় আয়কর মেলা উদ্বোধন পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মূল বক্তা মোদি প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি
৭৩৯

পুলিশপ্রধানের বাসভবনে সিবিআইয়ের ঢোকার চেষ্টা, ছুটে গেলেন মমতা

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০১৯  

 

অনুমতি না নিয়েই কলকাতার পুলিশ কমিশনারের বাসভবনে প্রবেশের জন্য যান ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (সিবিআই) লোকজন। অনুমতি না থাকায় যথারীতি তাঁদের বাধা দেওয়া হয়। বিষয়টি নিয়ে একপর্যায়ে দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তিও হয়েছে। আজ রোববার বিকেলে এ ঘটনা ঘটে। খবর শুনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে যান পুলিশ কমিশনারের বাসভবনে।

কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমারের বাসভবন ল্যান্সডাউন স্ট্রিটে। সংবাদমাধ্যম সূত্রে বলা হয়েছে, সিবিআই কলকাতার চাঞ্চল্যকর সারদা ও রোজভ্যালি দুর্নীতি মামলায় কথা বলতে পুলিশ কমিশনারের বাসভবনে যায় পূর্ব অনুমতি না নিয়ে। এই দলে ছিলেন সিবিআইর ডিএসপি তথাগত বর্ধন। পুলিশ কমিশনারের বাড়ির সামনে গেলে সেখানে দায়িত্বরত পুলিশ বাধা দেয় সিবিআই কর্মকর্তাদের। একপর্যায়ে সিবিআই কর্মকর্তাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়। এরপর পুলিশ সিবিআই কর্মকর্তাদের টেনেহিঁচড়ে তাদের গাড়িতে তুলে নিয়ে যায় শেকসপিয়ার থানায়। তারপর আটক করে রাখে। এই ঘটনা শুনে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ছুটে যান পুলিশ কমিশনারের বাসভবনে।

আজ সন্ধ্যায় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়, আগাম অনুমতি ছাড়া সিবিআই কর্মকর্তারা পুলিশ কমিশনারের বাসভবনে কথা বলতে গেলে বাধা দেয় কলকাতা পুলিশ। সংবাদমাধ্যমে এর আগে খবর প্রকাশিত হয়, সারদা ও রোজভ্যালি কান্ডে সিবিআইর নজরে রয়েছেন কলকাতার পুলিশ কমিশনার রাজীব কুমার। সিবিআই চায় রাজীব কুমারকে জেরা করতে। সিবিআই বারবার রাজীব কুমারকে নোটিশ দিলেও তিনি সাড়া দেননি। অগত্যা সিবিআই পুলিশ কমিশনারের সঙ্গে দেখা করতে অনুমতি না নিয়েই তাঁর বাসভবনে গেলে এই অপ্রীতিকর ঘটনা ঘটে। 
এই ঘটনার পর তৃণমূল সাংসদ ডেরেক ও’ ব্রায়েন এক টুইট বার্তায় বলেছেন, আগামীকাল সোমবার এই নিয়ে তাঁরা সরব হবেন লোকসভায়। এর আগে কলকাতা পুলিশ এক সাংবাদ সম্মেলনে জানিয়ে দেয়, রাজীব কুমারকে নিয়ে খবর মিথ্যা ও ভিত্তিহীন।

এই বিভাগের আরো খবর