• মঙ্গলবার   ২৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৩ ১৪২৭

  • || ১২ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
৭ ফেব্রুয়ারি একযোগে টিকাদান কর্মসূচি শুরু: স্বাস্থ্যমন্ত্রী দেশে করোনায় ১৪ মৃত্যু, শনাক্ত ৫১৫ কারও ব্যবসায়িক স্বার্থে ভ্যাকসিন সংগ্রহ করেনি সরকার: কাদের দেশের প্রথম নৌপ্রধান ক্যাপ্টেন নুরুল হক আর নেই দেশে ফিটনেসবিহীন গাড়ি চার লাখ ৮১ হাজার: কাদের বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স: পলক করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৮, শনাক্ত ৬০২ চার ফিফটিতে বাংলাদেশের সংগ্রহ ২৯৭ সব জেলায় ৪-৫ দিনের মধ্যে ভ্যাকসিন পৌঁছে যাবে: পাপন দেশে পৌঁছেছে সেরামের ৫০ লাখ টিকা রমজানে টিসিবির পণ্য ৩ গুণ বাড়ানো হবে: বাণিজ্যমন্ত্রী রেশম শিল্পের উন্নয়নে সমন্বিত উদ্যোগ নেওয়া হবে: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২০, শনাক্ত ৪৭৩ অপপ্রচার ও ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক‌্যবদ্ধ হওয়ার আহ্বান: কাদের দশম ও দ্বাদশ শ্রেণির নিয়মিত ক্লাস হবে: শিক্ষামন্ত্রী ঢাকা শুধু বাসযোগ্য নয়, বিনোদন কেন্দ্রে পরিণত হবে: তাজুল করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৪৩৬ সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার

পুলিশ সদস্যরা মাদক নিলে ‘কঠোর ব্যবস্থা’

বরগুনার আলো

প্রকাশিত: ২৩ নভেম্বর ২০২০  

পুলিশের সদস্যরা মাদক ব্যবসায় জড়িয়ে গেলে কিংবা মাদক সেবন করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে হুঁশিয়ার করেছেন সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) সোহেল রানা।

সোমবার এক ভিডিও বার্তায় তিনি এ হুঁশিয়ারি দেন।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মাদকাসক্ত ১০ সদস্য চাকরিচ্যুত হওয়ার এক দিন পর সোহেল এমন বার্তা দিলেন।

সেবনের পাশাপাশি মাদক বিক্রি, মাদক দিয়ে নিরপরাধ ব্যক্তিদের ফাঁসানো, উদ্ধার করা মাদক জব্দ তালিকায় কম দেখানোর মতো অভিযোগেরও প্রমাণ মিলেছে ওই ১০ জনের বিরুদ্ধে।

ভিডিওবার্তায় সোহেল জানান, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের উদ্যোগ, নেতৃত্ব ও নির্দেশনায় পুলিশ সদর দফতর পাঁচটি মূল লক্ষ্য নির্ধারণ করে পুলিশকে জনবান্ধব করতে ও সেবার মান বাড়াতে কাজ করছে।

এআইজি সোহেল বলেন, ‘এই পাঁচটি মূল লক্ষ্যের অন্যতম একটি হচ্ছে মাদকের বিরুদ্ধে শূন্য সহিষ্ণুতা। পুলিশের কোনো সদস্য যদি মাদক ব্যবসার সঙ্গে কোনোভাবে জড়িয়ে যান বা মাদক ব্যবসায় কাউকে সহযোগিতা করেন এবং নিজেরা যদি কখনো মাদক গ্রহণ করেন, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

‘এরই ধারাবাহিকতায় পুলিশ সদর দফতরের নির্দেশনায় মাঠ পর্যায়ের ইউনিটগুলো এরই মধ্যে ব্যবস্থা গ্রহণ করা শুরু করেছে। পুলিশের যেসব সদস্য মাদক গ্রহণ করে থাকতে পারেন বা করেছেন, এমন সন্দেহ হলে তাদেরকে ডোপ টেস্ট করছি এবং প্রমাণ পেলে তাদের বিরুদ্ধে আমরা কঠোর ব্যবস্থা গ্রহণ করছি।’

বরগুনার আলো