শনিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৫ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
২৭

পৃথিবীর এক হাজার চমকপ্রদ ল্যান্ডস্কেপ প্রকাশ করল গুগল

বরগুনার আলো

প্রকাশিত: ১৩ ফেব্রুয়ারি ২০২০  

বহুকাল ধরে মহাকাশ থেকে পাখির চোখে দেখা পৃথিবীর চমকপ্রদ ল্যান্ডস্কেপগুলির মধ্যে ১ হাজার ছবি প্রকাশ করেছে গুগল। গুগল আর্থ ভিউ'তে নতুন এই সংযোজনগুলো দেখা যাবে।

গুগল আর্থ ভিউয়ের সংগ্রহে এখন বিশ্ব জুড়ে ২ হাজার ৪০০ টিরও বেশি ল্যান্ডস্কেপ রয়েছে। তাছাড়া আপগ্রেড করা ছবিগুলোর উজ্জ্বল রঙ এবং উচ্চ-রেজোলিউশন স্ক্রিন দেখা যাবে।

গুগলের এ ছবিগুলো অ্যান্ড্রয়েডে ওয়ালপেপার হিসাবে, ক্রোমকাস্ট এবং গুগল হোমের স্ক্রিনসেভার হিসাবে, গুগল আর্থের ভয়েজারে একটি ইন্টারেক্টিভ প্রদর্শন হিসাবে দেখা যাবে। তাছাড়া ডেস্কটপে ব্যবহারের জন্যও সংরক্ষণ করা যাবে ছবিগুলো। ব্রাউজারে গুগল ক্রোম এক্সটেনশন ইনস্টলের মাধ্যমেই একমাত্র ছবিগুলি দেখা যাবে।

 

ছবিঃ গুগল আর্থ

ছবিঃ গুগল আর্থ

গুগল আর্থ প্রোডাক্ট ম্যানেজার গোপাল শাহ ব্লগে লিখেছেন, একসময় আর্থ ভিউটি কেবলমাত্র কৌতূহলীদের আগ্রহ মেটাত। এখন গোটা বিশ্বের লাখো মানুষ এখানে ছবি দেখে।

তাছাড়াও এ সংযোজন গুগল আর্থের প্রতি গ্রাহকদের আরও আগ্রহী করে তুলবে বলে তারা আশা করছে গুগল।
সূত্র : সিএনএন  

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর