শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী
৩৩

প্রতিবন্ধী নারীর সন্তান দত্তক নিল দিন মজুর দম্পতি

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

 
বরগুনার তালতলী উপজেলার বারোঘর বাজারে অজ্ঞাত পরিচয়ের মানসিক ভারসাম্যহীন প্রতিবন্ধী নারীর ১৮ দিন বয়সী এক শিশুকে দত্তক নিলেন নিঃসন্তান দিন মজুর দম্পতি। 
সোমবার (৫ আগস্ট) দুপুরে তালতলী উপজেলা প্রশাসনের সহায়তায় ওই সন্তানের লালন পালনসহ অভিভাবকত্ব পান দিন মজুর ওই দম্পতি। 
দিন মজুর দম্পতি হলেন- উপজেলার ছোট বগী ইউনিয়নের ঠাকুর পাড়া গ্রামের বাসিন্দা বশির উদ্দিন (৩৫) ও তার স্ত্রী আসমা আক্তার (৩০)।
তালতলী উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ জানান, চলতি বছরের ১৮ জুলাই  বারোঘর বাজারের ফাতিমার বাসায় মানসিক ভারসাম্যহীন ওই নারী একটি কন্যা সন্তান জন্ম দেন।
তিনি বলেন, এ ঘটনার দুই দিন পর স্থানীয় সাংবাদিক হাইরাজ মাঝি আমাকে ঘটনাটি জানান।  ঘটনা শুনেই উপজেলা প্রশাসনের অনেকই বাচ্চাটিকে দেখতে ছুটে যায় এবং আমি বাচ্চাটিকে দুধ খাওয়াতে নগদ কিছু অর্থ সহায়তা দিয়ে শিশুটিকে ফাতিমার হেফাজতেই রেখে আসি।
তিনি আরও জানান, সন্তান পালনে অক্ষম ও অবুঝ এই নারীর শিশুটিকে লালন-পালনে আগ্রহীদের উপজেলা পরিষদে যোগাযোগ করতে বলা হয়। অনেকে আবেদন করলেও ওই দম্পতির সামাজিক ও আর্থিক ও প্রয়োজনীয় সব দিক বিবেচনা করে তালতলী উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজবিউল কবির জোমাদ্দার ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান তনুসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতায় শিশুটিকে দত্তক হিসেবে ওই দম্পতির হাতে শিশু টিকে তুলে দেওয়া হয়। 

শিশুটিকে লালন-পালনসহ অভিভাবকত্ব পাওয়া আসমা আক্তার বলেন, আমার কোনো সন্তান ছিল না। আজ মাতৃত্বের স্বাদ পেলাম। আমি খুশি। আমার সমস্ত ভালোবাসা দিয়ে ওকে মানুষ করব। এখন থেকে সে আমার সন্তান।

একই কথা বলেন আসমার স্বামী। তিনি বলেন, আসমার কোলে শিশু সন্তান তুলে দিতে পেরে আমার ভাল লাগছে। ফুটফুটে শিশু কন্যাটির নাম রাখা হয় তানিয়া বিনতে বশির। 

এই বিভাগের আরো খবর