• সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৭ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭ উৎসবমুখর পরিবেশে হবে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন: কাদের মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের জাতীয় বিশ্ববিদ্যালয়ের স্থগিত পরীক্ষার সময়সূচি প্রকাশ সাত কলেজের পরীক্ষা চলবে: শিক্ষা মন্ত্রণালয় কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে সাধারণ মানুষও চিকিৎসা পাবেন: আইজিপি জনগণ ভালোবেসে আমাদের সরকার গঠনের সু্যোগ দিয়েছে: কাদের সাত কলেজের বিষয়ে সিদ্ধান্ত সন্ধ্যায় বিএনপির অনেক নেতা গোপনে টিকা নিয়েছেন : তথ্যমন্ত্রী

প্রতিষ্ঠার ১১ বছরে বরিশাল বিশ্ববিদ্যালয়

বরগুনার আলো

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২১  

প্রতিষ্ঠার ১০ বছর পার করেছে বরিশাল বিশ্ববিদ্যালয়। সোমবার ১১ বছরের পা রাখল উচ্চশিক্ষার অন্যতম এই বিশ্ববিদ্যালয়। এ উপলক্ষে সোমবার সকাল ১০টায় জাতীয় সঙ্গীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. ছাদেকুল আরেফিন, কলা ও মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. মুহসিন উদ্দীন। 

পরে বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, প্রক্টর, প্রভোস্ট, বিভাগীয় প্রধান, শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা, কর্মচারীসহ বিভিন্ন সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে নিয়ে বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের শ্রদ্ধা নিবেদন করা হয়। 

পরে সকাল ১১টায় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন ইউজিসির চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। তিনি বলেন, ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় মানসম্মত শিক্ষার কোনো বিকল্প নেই। যুগের চাহিদার সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে মানসম্মত শিক্ষার ওপর গুরুত্বারোপ করতে হবে। 

তিনি বলেন, আমরা ভবিষ্যতে কোথায় থাকব সে বিষয়ে পরিকল্পনা এখনই গ্রহণ করতে হবে কেন না নতুন নতুন চ্যালেঞ্জ মোকাবিলা করেই এগিয়ে যেতে হবে। বিশ্ববিদ্যালয়গুলোতে  মানসম্মত শিক্ষার সঙ্গে সঙ্গে মানসম্মত গবেষণাও নিশ্চিত করতে হবে। 

সভাপতির বক্তব্যে উপাচার্য প্রফেসর ড. ছাদেকুল আরেফিন গত ১৬ ফেব্রুয়ারি রাতে বহিরাগতদের হামলায় আহত ববি শিক্ষার্থীদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অনতিবিলম্বে হামলাকারীদের শাস্তি নিশ্চিতের দাবি জানিয়েছেন। একইসঙ্গে ভিসি বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমের স্থিতিশীলতা বজায় রাখতে বরিশালবাসীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সবার প্রতি আহবান জানান।

সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ববি শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন, সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, গ্রেড ১১-১৬ কল্যাণ পরিষদের সভাপতি, ১৭-২০ কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক। 

রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িক্ত) অধ্যাপক ড. মুহসিন উদ্দীনের সঞ্চালনায় সভায় বিভিন্ন বিভাগের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা যুক্ত ছিলেন।

বরগুনার আলো