বৃহস্পতিবার   ১২ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৮ ১৪২৬   ১৪ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আজকের নবীন কর্মকর্তারাই হবেন ৪১ সালের সৈনিক : প্রধানমন্ত্রী ঘুষ-দুর্নীতির বিরুদ্ধে সজাগ থাকার আহ্বান প্রধানমন্ত্রীর বয়স্ক বাবা-মাকে না দেখলে জেল চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে যারা ফখরুল-রিজভীসহ ১৩৫ জনের বিরুদ্ধে দুই মামলা সবার জন্য উন্মুক্ত থাকছে ‘কনসার্ট ফর ডিজিটাল বাংলাদেশ’ এসক্যাপ অধিবেশনে যোগ দিতে শেখ হা‌সিনা‌কে আমন্ত্রণ রোহিঙ্গা জনগোষ্ঠির ন্যায়বিচার-নিরাপত্তা দাবি অক্সফামের কৃষি আধুনিক হলেই মাথাপিছু আয় বাড়বে: কৃষিমন্ত্রী মাওলানা ভাসানীর জন্মবার্ষিকী আজ কাল নেতাকর্মীদের সতর্ক থাকতে বললেন ওবায়দুল কাদের ‘ফুড চেইনের মাধ্যমে প্লাস্টিক শরীরে প্রবেশ করছে’ বিশাল জয়ে শুরু কুমিল্লার বঙ্গবন্ধু বিপিএল মিশন টাইম ম্যাগাজিনের ‘পারসন অব দ্য ইয়ার’ গ্রেটা থানবার্গ বিদ্যুৎ খাতের উন্নয়নে ৩০ কোটি ডলার দেবে এডিবি ‘বিদেশগামীদের জন্য চালু হচ্ছে প্রবাসী কর্মী বিমা’ প্রেষণে বদলি রাষ্ট্রীয় ব্যাংকের ৯ জিএম জনতা ব্যাংকের অর্থ আত্মসাৎ: আসামিকে আত্মসমর্পণের নির্দেশ মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল

প্রত্যন্ত অঞ্চলে যাচ্ছে ১২৩৯ মেট্রিক টন পেঁয়াজ

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  

মিয়ানমার থেকে আসা এক হাজার ২৩৯ মেট্রিক টন পেঁয়াজ দেশের প্রত্যন্ত অঞ্চলে যাচ্ছে। সোমবার বিকেলে ৯৫টি ট্রাক ভর্তি এসব পেঁয়াজ টেকনাফ থেকে বিভাগীয় শহরগুলোর উদ্দেশ্যে ছেড়ে যায়। 

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ স্থলবন্দর পরিচালনাকারী প্রতিষ্ঠান ইউনাইটেড ল্যান্ড পোর্ট টেকনাফ লিমিটেডের মহাব্যবস্থাপক জসিম উদ্দিন। তিনি বলেন, স্থলবন্দরে অন্যান্য পণ্য থাকলেও পেঁয়াজের ট্রলার খালাসে প্রধান্য দেয়া হয়েছে। সোমবার রাত সাড়ে ৭টা পর্যন্ত ৯৫টি পেঁয়াজ ভর্তি ট্রাক স্থলবন্দর থেকে ছেড়ে গেছে।

টেকনাফ স্থলবন্দরের কাস্টমস সুপার আফসার উদ্দিন জানান, সোমবার ১০ ব্যবসায়ীর এক হাজার ২৩৯ দশমিক ৯৭৩ মেট্রিক টন পেঁয়াজ ২১টি ট্রলারে কক্সবাজারের টেকনাফ স্থলবন্দরে পৌঁছায়। চলতি বছরের ডিসেম্বর মাসে দুই দফায় মিয়ানমার থেকে নৌপথে এক হাজার ৫৯৬ দশমিক ৯১৩ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।

তিনি আরো জানান, ২৯ সেপ্টেম্বর থেকে ভারত পেঁয়াজ রফতানি বন্ধ করে দেয়। এর পরদিন মিয়ানমার থেকে প্রথম চালানে ৬৫০ টন পেঁয়াজ আসে। এরপর থেকে সোমবার বিকেল পর্যন্ত মিয়ানমার থেকে ৪৭ হাজার ৬৫৬ টন পেঁয়াজ আমদানি করা হয়েছে।

এই বিভাগের আরো খবর