• শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩০ ১৪২৭

  • || ২৫ জ্বিলহজ্জ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দুদকের ‘ভুয়া কমিশনার’ গ্রেফতার মৃত্যুহার কম হওয়াতেই করোনা ব্রিফিং বন্ধ হয়েছে: স্বাস্থ্যমন্ত্রী সাবরিনা-আরিফসহ ৮ আসামির জামিন নামঞ্জুর করোনায় আরও ৪২ জনের মৃত্যু, শনাক্ত ২৯৯৫ দেশে একদিনে ৩৩ মৃত্যু, আক্রান্ত ২৯৯৬ করোনায় আরও ৩৯ জনের মৃত্যু, শনাক্ত ২৯০৭ পদ্মা ব্যাংকের অর্থ আত্মসাৎ মামলায় সাহেদ ৭ দিনের রিমান্ডে করোনায় ২৪ ঘণ্টায় ৩৪ জনের মৃত্যু, শনাক্ত ২৪৮৭ দলীয় পরিচয় কোনো অপরাধীকে রক্ষা করতে পারেনি: কাদের লাইসেন্স নবায়ন না করলেই বেসরকারি হাসপাতাল বন্ধ দেশে করোনায় আরও ৩২ মৃত্যু, শনাক্ত ২৬১১ কাল অনলাইনে শুরু একাদশের ভর্তি, যেভাবে আবেদন করবেন সুযোগ আছে, করোনা সংকটেও বিনিয়োগ আনতে হবে: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জাপানের প্রধানমন্ত্রী আবের ফোন করোনায় আরও ৩৩ মৃত্যু, শনাক্ত ২৬৫৪ কামাল বেঁচে থাকলে সমাজকে অনেক কিছু দিতে পারতো: শেখ হাসিনা সাবেক সেনা কর্মকর্তা সিনহার মাকে প্রধানমন্ত্রীর ফোন করোনায় ২৪ ঘণ্টায় ৫০ মৃত্যু, শনাক্ত ১৯১৮ করোনায় আরও ৪৮ মৃত্যু, শনাক্ত ২৬৯৫ প্রধানমন্ত্রীর নির্দেশে অসচ্ছল গর্ভবতী নারীরা পাবে চার হাজার টাকা
১২

‘প্রধানমন্ত্রীর দূরদৃষ্টি নেতৃত্বে করোনাকালে কেউ না খেয়ে মরেনি’

বরগুনার আলো

প্রকাশিত: ৪ জুলাই ২০২০  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদৃষ্টি সম্পন্ন নেতৃত্বের সুফল হচ্ছে মহামারী করোনার এ দূর্যোগে দেশে একজন লোকও না খেয়ে মরেনি, একজন লোকও না খেয়ে থাকেনি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আজ দারিদ্র্য দূরীকরণে বিশ্ব মডেলে পরিণত হয়েছে।

শনিবার (৪ জুলাই) তার নির্বাচনী এলাকা পিরোজপুরে ঘুর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে টিন ও টাকা এবং গ্রাম পুলিশের মাঝে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

পিরোজপুর সার্কিট হাউজ মিলনায়তনে টিন, টাকা ও বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অনলাইনে যুক্ত থেকে তিনি এসব কথা বলেন এবং এই বিতরণ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। আজ ২৫০ বান্ডিল ঢেউটিন, সাড়ে ৭ লাখ টাকা এবং ২৫টি বাইসাইকেল বিতরণ করা হয়।

পিরোজপুর সদর উপজেলা নির্বাহী অফিসার মো. বশির আহমেদ-এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন, পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ. হাকিম হাওলাদার। এসময় আওয়ামী লীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী বলেন, করোনায় কর্মহীনদের, বিদেশ থেকে ফেরত আসা কর্মজীবী ও শ্রমজীবীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার খেটে খাওয়া মানুষদের খাবারের ব্যবস্থা, অর্থ প্রদানের ব্যবস্থা করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যেখানে বিশ্বের উন্নত দেশগুলো আজ হিমশিম খাচ্ছে, সেখানে বাংলাদেশ আজ বিভিন্ন প্রতিকূলতা মোকাবেলা করে এগিয়ে চলেছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় বিভিন্ন কার্যকরী ব্যবস্থা গ্রহণের ফলে বাংলাদেশ সু-স্বাদু পানির মৎস্য উৎপাদানে এ বছর বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থান দখল করেছে। এদেশের প্রায় ১ কোটি মানুষকে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর ভাতা কার্যক্রমের আওতায় এনে তিনি বিশ্বের রেকর্ড সৃষ্টি করেছেন। করোনা মোকাবেলায় সচেতনতা সৃষ্টিতে তিনি দেশবাসীকে উদ্ভুদ্ধ করতে সক্ষম হয়েছেন। যেকোন সমস্যা মোকাবেলায় তার নেতৃত্বাধীন সরকারের আগাম প্রস্তুতি রয়েছে। যেকারণে ঘুর্ণিঝড় আম্পান শুরু হওয়ার পূর্বেই ২৫ লক্ষাধিক মানুষকে নিরাপদ আশ্রয়ে সরিয়ে আনা সম্ভব হয়েছে। 

মন্ত্রী বলেন, আগামী ১শ’ বছরের জন্য ডেলটা প্লান-২১০০ বাস্তবায়নের পরিকল্পনা নিয়েছেন প্রধানমন্ত্রী। পিরোজপুরে গত দেড় বছরে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বিশেষ অর্থনৈতিক অঞ্চল, আবাসন প্রকল্প, তার নির্বাচনী এলাকার সড়ক, কালভার্ট, ব্রীজ, শিক্ষা প্রতিষ্ঠানসহ বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের দিকে আলোকপাত করে মন্ত্রী বলেন, আগামীতেও এ অঞ্চলে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হবে।

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর