রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হলি আর্টিসান মামলার রায় ২৭ নভেম্বর প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী ১৮ বছর বয়সী বাংলাদেশি পেসারের ৮ উইকেট আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরগুনায় আয়কর মেলা উদ্বোধন পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মূল বক্তা মোদি প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী
৪৪০৭

প্রধানমন্ত্রীর প্রশংসা করায় সমালোচনার শিকার বিএনপির হারুন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

একাদশ জাতীয় সংসদে বিএনপির সংরক্ষিত নারী আসনের এমপি রুমিন ফারহানার পর এবার সমালোচনার শিকার হয়েছেন বিএনপির যুগ্ম মহাসচিব ও সাংসদ হারুন অর রশিদ।

সংসদে যোগ দেয়ার পর থেকেই সরকারের গঠনমূলক সমালোচনা করে আসছেন তিনি। এতে এমনিতেই নেতাদের বিব্রত বোধের কারণ হয়ে দাঁড়িছিলেন তিনি। এবার তার নিজের খোঁজ নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

সোমবার বিকালে সংসদের প্রশ্নোত্তর পর্বে একটি সম্পূরক প্রশ্ন করতে গিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি নিজের কৃতজ্ঞতা জানান বিএনপির এই সাংসদ। এর পরেই তাকে নিয়ে শুরু হয় তীব্র সমালোচনা।

হারুন বলেন, “সম্প্রতি ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ ট্রেন চালু হয়েছে। এটি উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ওই অনুষ্ঠানে আমাকেও আমন্ত্রণ জানানো হয়। কিন্তু ওই অনুষ্ঠানে আমি থাকতে পারিনি। প্রধানমন্ত্রী অনুষ্ঠানে জিজ্ঞাসা করেছিলেন, হারুন কোথায়? এজন্য প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানায়।”

এমন প্রেক্ষাপটে বিএনপি নেতারা বলছেন, “বেশি কিছুদিন হলেই সরকারের প্রতি এমপি হারুনের গঠনমূলক বক্তব্য দলের কোনো নেতাই ভালো চোখে দেখেনি।”

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে বিএনপির স্থায়ী কমিটির একজন সদস্য বলেন, “বিএনপি যেখানে সংসদে যোগ দিতেই প্রস্তুতি ছিলো না, কেবল সরকারের সমালোচনা করার উদ্দেশ্যে এমপিদের সংসদে যোগ দিতে মত দেয়া হয়েছে, সেখানে সরকারের প্রশংসা কতটুকু গ্রহণযোগ্য? এমপিদের চলাফেরা, ফ্ল্যাট চাওয়া, সরকারের প্রশংসা করা মোটেই সুবিধার মনে হচ্ছে না। এ বিষয়ে দলীয় ফোরামে প্রাথমিক আলোচনা হয়েছে। এমপিদের নিয়ে অচিরেই ঘরোয়া বৈঠকে বসা হবে বলেও জানান তিনি।”

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে সারাদেশে বিএনপির ভয়াবহ বিপর্যয় হলেও ব্যতিক্রম চাঁপাইনবাবগঞ্জ-৩ আসন। এখানে ১৫০ কেন্দ্রের সবগুলোতেই জিতেন বিএনপির প্রার্থী মো. হারুন উর রশিদ। ফলে হারুনের প্রশংসা ও প্রধানমন্ত্রী খোঁজ খবর রাখাকে মোটেই সহজ চোখে দেখছে না বিএনপি নেতারা।

এই বিভাগের আরো খবর