• বৃহস্পতিবার   ০৪ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী আগামীকাল ১২টার পরিবর্তে ১১টায় প্রকাশ হবে এসএসসির ফল করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান
৫৫

প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা সকলকে মেনে চলতে হবে

বরগুনার আলো

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৩১ দফা নির্দেশনা সকলকে মেনে চলার আহ্বান জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। তিনি বলেছেন, সমগ্র বিশ্বের সাথে বাংলাদেশেও করোনা ভাইরাসের সংক্রমণ বাড়ছে। এ অবস্থায় প্রত্যেককে প্রধানমন্ত্রীর ৩১ দফা নির্দেশনা মেনে চলতে হবে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত সকলকে বাড়িতে থাকতে হবে।

আজ বুধবার স্পিকারের নির্বাচনী এলাকা পীরগঞ্জ উপজেলায় ত্রাণ বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান। এক ভিডিও বার্তার মাধ্যমে এই কার্যক্রম উদ্বোধন করেন। 

উদ্ভূত করোনা পরিস্থিতি মোকাবেলায় স্পিকারের ব্যক্তিগত তহবিল থেকে অসহায় দুস্থ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হচ্ছে। পীরগঞ্জ উপজেলা ছাত্রলীগের স্বেচ্ছাসেবকরা প্রত্যেক পরিবারের মাঝে পাঁচ কেজি চাল, পাঁচ কেজি আলু, এক কেজি ডাল, একটি সাবান ও একটি মাস্ক পৌছে দিচ্ছেন।

এ সময় স্পিকার জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের সবচেয়ে পিছিয়ে পড়া জনগোষ্ঠী, বিশেষ করে কৃষি শ্রমিক, দিনমজুর, রিক্সা ও ভ্যান চালক, পরিবহন শ্রমিক, ভিক্ষুক, প্রতিবন্ধী, পথশিশু, স্বামী পরিত্যাক্তা বা বিধবা নারী এবং হিজড়া সম্প্রদায়ের প্রতি বিশেষ নজর রাখার নির্দেশনা দিয়েছেন। তাদেরকে ত্রাণ সহায়তা নিশ্চিত করার আহ্বান জানান স্পিকার। 

সংশ্লিষ্টরা জানান, বুধবার প্রথম পর্যায়ে উপজেলার ১নং চৈত্রকোল, ২নং ভেন্ডাবাড়ী, ৪নং কুমেদপুর, ৬নং টুকুরিয়া, ৭নং বড় আলমপুর, ৮নং রায়পুর ও ১১নং পাঁচগাছী সর্বমোট ৭টি ইউনিয়নের ৩৫০টি পরিবারের মাঝে এই ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় পর্যায়ে উপজেলার অবশিষ্ট ৮টি ইউনিয়ন ও পৌরসভায় ৪৫০ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে। 

বরগুনার আলো
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর