বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
শাহজালালে পৌঁছেছে পাকিস্তানের ৮২ টন পেঁয়াজ ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ
২১২

ফের নতুন ফিচার আনলো হোয়াটসঅ্যাপ

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৯  

আবারও নতুন ফিচার নিয়ে এল বার্তা আদান প্রদানের জনপ্রিয় অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। তবে নতুন এই ফিচার আপাতত অ্যান্ড্রয়েড ফোনের বিটা ভার্সনে যোগ হয়েছে।

নতুন ফিচারে গ্রুপ চ্যাটের মধ্যে মিডিয়া ফাইল মেনুতে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে গ্রুপে কোনো ছবি খুললে মেনু থেকে সরাসরি প্রোফাইল পিকচার অথবা গ্রুপ আইকন সেট করা যাবে। আপাতত বিটা ভার্সনে এই ফিচার যোগ হলেও কবে নাগাদ এটি স্থায়ীভাবে চালু করা হবে তা এখনো জানায়নি কর্তৃপক্ষ।

গ্রুপ চ্যাটের মধ্যে ছবিতে নতুন মেনু তালিকা দেখতে পাবেন। সেখানেই যোগ হয়েছে একাধিক নতুন ফিচার। গ্রুপে কোন ছবি খুললে সরাসরি প্রোফাইল পিকচার অথবা গ্রুপ আইকন হিসেবে সেট করার পাশাপাশি ছবিটি রোটেট করা যাবে।

এই মেনুতে ‘Set As’ অপশন সিলেক্ট করলে সেই ছবিকে সাথে সাথে নিজের প্রোফাইল পিকচার অথবা গ্রুপের আইকন অথবা চ্যাটের ওয়ালপেপার ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করা যাবে। রোটেট অপশনে ক্লিক করে ছবিটিকে ঘুরিয়ে নিতে পারবেন ব্যবহারকারীরা।

সম্প্রতি বিটা ভার্সনে ২১টি নতুন ইমোজি যোগ করে হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় এই বার্তা আদান-প্রদান অ্যাপ্লিকেশন চ্যাটকে আরো সুরক্ষিত রাখতে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন চালু করতে যাচ্ছে বলেও সম্প্রতি খবর প্রকাশিত হয়।