বুধবার   ১৮ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৩ ১৪২৬   ১৮ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী অত্যাধুনিক প্রযুক্তির ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী গরিবের ঘরবাড়ি গ্রাম যেন ভাঙা না হয়: প্রধানমন্ত্রী দুই মাসে এডিপি বাস্তবায়নের হার বেড়েছে ৪.৪৮ শতাংশ উদ্বোধনের দিনেই পদ্মাসেতুতে ট্রেন চলবে: রেলমন্ত্রী ৮ হাজার ৯৬৮ কোটি ৮ লাখ টাকার প্রকল্প একনেকে অনুমোদন ভারতীয় কোস্টগার্ড ডিজির সঙ্গে রীভা গাঙ্গুলির বৈঠক ইসির চুরি যাওয়া ল্যাপটপ উদ্ধার, আটক ৩ আজ মহান শিক্ষা দিবস প্রধানমন্ত্রী ‘রাজহংস’ উদ্বোধন করবেন আজ রোহিঙ্গা ভোটার: ইসি কর্মচারীসহ আটক ৩
১৭৮

ফের নতুন ফিচার আনলো হোয়াটসঅ্যাপ

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০১৯  

আবারও নতুন ফিচার নিয়ে এল বার্তা আদান প্রদানের জনপ্রিয় অ্যাপ্লিকেশন হোয়াটসঅ্যাপ। তবে নতুন এই ফিচার আপাতত অ্যান্ড্রয়েড ফোনের বিটা ভার্সনে যোগ হয়েছে।

নতুন ফিচারে গ্রুপ চ্যাটের মধ্যে মিডিয়া ফাইল মেনুতে পরিবর্তন আনা হয়েছে। এখন থেকে গ্রুপে কোনো ছবি খুললে মেনু থেকে সরাসরি প্রোফাইল পিকচার অথবা গ্রুপ আইকন সেট করা যাবে। আপাতত বিটা ভার্সনে এই ফিচার যোগ হলেও কবে নাগাদ এটি স্থায়ীভাবে চালু করা হবে তা এখনো জানায়নি কর্তৃপক্ষ।

গ্রুপ চ্যাটের মধ্যে ছবিতে নতুন মেনু তালিকা দেখতে পাবেন। সেখানেই যোগ হয়েছে একাধিক নতুন ফিচার। গ্রুপে কোন ছবি খুললে সরাসরি প্রোফাইল পিকচার অথবা গ্রুপ আইকন হিসেবে সেট করার পাশাপাশি ছবিটি রোটেট করা যাবে।

এই মেনুতে ‘Set As’ অপশন সিলেক্ট করলে সেই ছবিকে সাথে সাথে নিজের প্রোফাইল পিকচার অথবা গ্রুপের আইকন অথবা চ্যাটের ওয়ালপেপার ব্যাকগ্রাউন্ড হিসেবে ব্যবহার করা যাবে। রোটেট অপশনে ক্লিক করে ছবিটিকে ঘুরিয়ে নিতে পারবেন ব্যবহারকারীরা।

সম্প্রতি বিটা ভার্সনে ২১টি নতুন ইমোজি যোগ করে হোয়াটসঅ্যাপ। জনপ্রিয় এই বার্তা আদান-প্রদান অ্যাপ্লিকেশন চ্যাটকে আরো সুরক্ষিত রাখতে ফিঙ্গারপ্রিন্ট অথেন্টিকেশন চালু করতে যাচ্ছে বলেও সম্প্রতি খবর প্রকাশিত হয়।