• শনিবার   ১৭ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ৪ ১৪২৮

  • || ০৪ রমজান ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় দেশে আজও শতাধিক মৃত্যু হেফাজত নেতা জুবায়ের পাঁচদিনের রিমান্ডে হেফাজত নেতা মাওলানা জালাল গ্রেফতার দেশে করোনায় মৃত্যু ১০ হাজার ছাড়াল সরবরাহ কম থাকায় চালের দাম বেশি : অর্থমন্ত্রী উদোর পিন্ডি বুধোর ঘাড়ে চাপানোর অপচেষ্টা করেছে বিএনপি: কাদের একদিনে করোনায় ৬৯ জনের মৃত্যু, শনাক্ত ৬০২৮ নারায়ণগঞ্জে সহিংসতার ঘটনায় জামায়াত নেতা গ্রেফতার অবকাঠামো নির্মাণকাজ লকডাউনের আওতামুক্ত থাকবে: কাদের স্বাস্থ্যবিধি মেনে চলমান উন্নয়ন কাজ অব্যাহত রাখুন: তাজুল ইসলাম করোনায় একদিনে রেকর্ড ৮৩ জনের মৃত্যু হামলাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে: রেলমন্ত্রী বিশ্বে শান্তি নিশ্চিত করাটাই চ্যালেঞ্জ: প্রধানমন্ত্রী ২৪ ঘণ্টায় বরিশালে করোনা শনাক্ত ১১৫ বাজেটে স্বাস্থ্য ও কৃষি খাত গুরুত্ব পাবে: অর্থমন্ত্রী ২৪ ঘণ্টায় আরো ৭৮ জনের মৃত্যু আ. লীগের নিজস্ব ইতিহাস তৈরির কারখানা নেই: কাদের লকডাউনে কোথাও উন্নয়ন কাজ বন্ধ থাকবে না: পরিকল্পনামন্ত্রী ফেসবুকে ‘উসকানিমূলক’ স্ট্যাটাস: গ্রেফতার হেফাজতের লোকমান আমিনী পুরো বিশ্বেই শান্তির সংস্কৃতি ছড়িয়ে দিতে চায় বাংলাদেশ: মোমেন

ফের বেপরোয়া রিজভী

বরগুনার আলো

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২১  

বিএনপি নেতা রুহুল কবির রিজভীর বেশকিছু কর্মকাণ্ডে বিরক্ত ও বিব্রত অবস্থায় পড়েছেন খালেদা জিয়াসহ দলটির সিনিয়র নেতারা। যেকোনো ইস্যুতে হুট করে সংবাদ সম্মেলন আর প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে ঝটিকা মিছিল করায় বিব্রত দলটির শীর্ষস্থানীয় নেতারাও।

তাদের দাবি, এসব কর্মসূচির মাধ্যমে নেতাকর্মীরা রাজনীতির প্রতি দিন দিন নিরুৎসাহিত হচ্ছেন। সিনিয়র নেতারা ঘরমুখো হয়ে পড়ছেন। মিছিলে ১০ থেকে ১২ জন অংশ নিলে এর চেয়ে লজ্জার কি আছে? তার (রিজভীর) এসব কর্মসূচি প্রমাণ করে বিএনপির বর্তমান জনপ্রিয়তা। এতেই বুঝা যায় বর্তমানে নালিশ পার্টিতে পরিণত হয়েছে দলটি।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক সময়ের শীর্ষস্থানীয় এক নেতা বলেন, রুহুল কবির রিজভী মর্নিং ওয়ার্কের নামে যেসব কর্মসূচি পালন করছেন, তা একদমই ঠিক নয়। এগুলো রীতিমতো তামাশা ছাড়া আর কিছুই নয়।

রিজভীকে উদ্দেশ্য করে তারা আরো বলেন, তিনি যে এলাকায় মিছিল করেন সেখানে সংশ্লিষ্ট ইউনিটের দায়িত্বশীল নেতারা তার কর্মসূচি সম্পর্কে কিছুই জানেন না। বিষয়টি কেমন হলো? তাহলে তো ওই এলাকার নেতাদের বিশ্বাস করেন না রিজভী। আর তার সঙ্গে মিছিলে যে কয়েকজন লোক থাকে, তারাই বা কারা?

দলীয় সূত্র থেকে জানা গেছে, রিজভী সম্পর্কে দলের সিনিয়র নেতারা খালেদা জিয়ার কাছে এসব বিষয়ে নালিশ করলে এবং তিনি নিজেও এতদিন বিষয়টি পর্যবেক্ষণ করে রিজভীকে ফোন করে এ ধরনের কর্মসূচি পালন না করতে নির্দেশনা দেন। তার পরিবর্তে দফতরের দায়িত্ব দেন সাংগঠনিক সম্পাদক এমরান সালেহ প্রিন্সকে। কিন্তু তারেক রহমানকে ভুলভাল বুঝিয়ে আবারো দলের দায়িত্ব বাগিয়ে নেন রিজভী। ফলে তিনি এখন খালেদা জিয়ার কোনো কথাই তোয়াক্কা করছেন না।

বরগুনার আলো