সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্য্যের আহ্বান জানিয়েছেন আঞ্চলিক সহযোগিতাসহ বিভিন্ন ইস্যুতে ইইউ-বাংলাদেশ সভা আজ সৌদিতে সড়ক দুর্ঘটনা: নিহতদের স্বজনদের যোগাযোগের আহ্বান কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি শিশুর জন্মের পর ইসিতে জানানোর আইন চান সিইসি
১৭৬

ফেসবুকে নির্বাচন নিয়ে অপপ্রচার, যুবক আটক

প্রকাশিত: ৭ ডিসেম্বর ২০১৮  

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে ফেসবুকে অপপ্রচার, গুজব ছড়ানো এবং বিশিষ্ট ব্যক্তি ও রাজনীতিবিদদের ছবি বিকৃতি করার দায়ে সিলেটের দক্ষিণ সুরমা এলাকা থেকে ফাহিম বখত শিপু (৩০) নামে এক যুবককে আটক করেছে র‍্যাব।

বুধবার দিবাগত রাত সোয়া ১১টার দিকে দক্ষিণ সুরমার কদমতলি থেকে তাকে আটক করা হয়। তিনি মহানগরের কদমতলী স্বর্ণশিখা আবাসিক এলাকার ৪৩ নম্বর বাসার মৃত মোজাম্মিল বখতের ছেলে।

বৃহস্পতিবার সন্ধ্যায় শিপুকে আটকের বিষয়টি জানান র‍্যাব-৯-এর অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান।

তিনি জানান, শিপু একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে বিভিন্ন ধরণের অপপ্রচার চালাচ্ছিলেনন। এছাড়া দেশের গণ্যমান্য ব্যক্তিদের ছবি এডিট করে বিকৃত করে ফেসবুকে প্রচার করছিলেন। এসব অপপ্রচার জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সাধারণ মানুষের মনে বিভ্রান্তি ছড়াতে পারে। তাই শিপুকে আটক করে দক্ষিণ সুরমা থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।