• শনিবার   ১৬ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ২ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর বাংলাদেশ ও বাঙালির অনুপ্রেরণার উৎস বঙ্গবন্ধু: রাষ্ট্রপতি করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৬৯২ সাম্প্রদায়িক উগ্রবাদের বিষদাঁত ভেঙে দেওয়া হয়েছে: কাদের

ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১

বরগুনার আলো

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

ফেসবুকে ফেক আইডি ব‌্যবহার করে কিশোরগঞ্জের মিঠামইনে করোনাভাইরাস, প্রধানমন্ত্রী ও বিভিন্ন বাহিনী সম্পর্কে গুজব ও অপপ্রচার ছড়ানোর অভিযোগে একজনকে আটক করেছে র‌্যাব-১৪ একটি দল।

মঙ্গলবার (৮ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে মিঠামইনের ঢাকী বাজার থেকে মো. রিপন মিয়া (৩৫) ওরফে রিপুল মিয়া নামে ওই যুবককে করা হয়। এসময় তার কাছ থেকে Symphony Model-V120 মডেলের একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ ক‌্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ। 

আটক মো. রিপন মিয়া মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নের (ঠাকুরপাড়) মৃত দুলাই মিয়ার ছেলে।

অধিনায়ক চন্দন দেবনাথ জানান, রিপন Ripul Member নামক ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় করোনাভাইরাস, প্রধানমন্ত্রী ও বিভিন্ন বাহিনী সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়ে আসছিলেন। 

তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও উস্কানিমূলক গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন।

এসকল কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কারণে গোয়েন্দা নজরদারি চালিয়ে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মিঠামইন থানায় আইনানুগ ব‌্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বরগুনার আলো