• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হাসপাতাল থেকে রোগী ফেরত দেওয়া মানবতাবিরোধী কাজ: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের
১৫৫

ফেসবুকে প্রধানমন্ত্রীর নামে গুজব ছড়ানোর দায়ে আটক ১

বরগুনার আলো

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২০  

ফেসবুকে ফেক আইডি ব‌্যবহার করে কিশোরগঞ্জের মিঠামইনে করোনাভাইরাস, প্রধানমন্ত্রী ও বিভিন্ন বাহিনী সম্পর্কে গুজব ও অপপ্রচার ছড়ানোর অভিযোগে একজনকে আটক করেছে র‌্যাব-১৪ একটি দল।

মঙ্গলবার (৮ এপ্রিল) দিবাগত রাত দেড়টার দিকে মিঠামইনের ঢাকী বাজার থেকে মো. রিপন মিয়া (৩৫) ওরফে রিপুল মিয়া নামে ওই যুবককে করা হয়। এসময় তার কাছ থেকে Symphony Model-V120 মডেলের একটি মোবাইল ফোন জব্দ করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন কিশোরগঞ্জ ক‌্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানি অধিনায়ক সিনিয়র সহকারী পরিচালক চন্দন দেবনাথ। 

আটক মো. রিপন মিয়া মিঠামইন উপজেলার ঢাকী ইউনিয়নের (ঠাকুরপাড়) মৃত দুলাই মিয়ার ছেলে।

অধিনায়ক চন্দন দেবনাথ জানান, রিপন Ripul Member নামক ফেসবুক আইডি ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে বর্তমানে বৈশ্বিক আলোচিত বিষয় করোনাভাইরাস, প্রধানমন্ত্রী ও বিভিন্ন বাহিনী সম্পর্কে বিভিন্ন মিথ্যা ও বিভ্রান্তিকর অপপ্রচার চালিয়ে আসছিলেন। 

তিনি দীর্ঘদিন ধরে বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক্স ডিভাইস ব্যবহার করে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভ্রান্তিমূলক বিভিন্ন ছবি ও পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার ও উস্কানিমূলক গুজব ছড়িয়ে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন।

এসকল কর্মকাণ্ডের সঙ্গে জড়িত থাকার কারণে গোয়েন্দা নজরদারি চালিয়ে তাকে আটক করা হয়। তার বিরুদ্ধে মিঠামইন থানায় আইনানুগ ব‌্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

বরগুনার আলো
অপরাধ বিভাগের পাঠকপ্রিয় খবর