রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু ঠাকুরগাঁওয়ের বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড় রিফাত হত্যা মামলার আলামত আদালতে দাখিল, সাক্ষী ৭৫ কুমিল্লায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ যুবক আটক
৪২

ফোনে কথা বলার সুযোগ পাবেন কারাবন্দিরা

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

 

আত্মীয়-স্বজনদের সঙ্গে বন্দিদের কথা বলার সুযোগ করে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের কারাগারগুলোতে ‘স্বজন’ নামে প্রকল্প চালু হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।
বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ‘ডিজিটাল কেস ডায়েরি’ এর ওপর পর্যালোচনা সভা শেষে একথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, টাঙ্গাইলের কারাগারে ‘স্বজন’ নামে একটা প্রকল্প নিয়েছি। টাঙ্গাইলে সেই প্রকল্প উদ্বোধন করেছি, প্রধানমন্ত্রীর নির্দেশনায় সমস্ত কারাগারগুলোতে টেলিফোনে যাতে কারাবন্দিরা তাদের আত্মীয়-স্বজনের সঙ্গে কথা বলতে পারে।
সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ‘ডিজিটাল কেইস ডায়েরি’ এর উপর পর্যালোচনা সভা‘আত্মীয়-স্বজনদের কারাগারে এসে তাদের সঙ্গে কথা বলার জন্য একটা আকাঙ্খা থাকে। আমরা দেখেছি, টাঙ্গাইলে প্রায় ৮০ শতাংশ দর্শনার্থী কমে গিয়েছে। এটার একটা সুফল আমরা পেয়েছি। কাজেই সারাদেশে করতে যাচ্ছি। ফোনে কতক্ষণ কথা বলবে সেটা নিয়ে আলোচনা করবো।’
সভায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দীন, পুলিশের আইজিসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয় ও আইসিটি বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরো খবর