• শনিবার   ২৩ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৯ ১৪২৭

  • || ০৯ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
সবার আগে আমি ভ্যাকসিন নেব : অর্থমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৫৮৪ সার্জেন্টের ওপর হামলাকারী সেই যুবক গ্রেপ্তার পিকে হালদারের দুই সহযোগীকে গ্রেফতার করেছে দুদক প্রতিক্রিয়াশীলতা বিএনপির রাজনৈতিক চরিত্র: কাদের সরকারের সাফল্যে বিএনপি উদ্ভ্রান্ত হয়ে গেছে : তথ্যমন্ত্রী বাইডেন কমলাকে রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীর অভিনন্দন সীমান্তে শান্তি-শৃঙ্খলা বিরাজ করছে : সংসদে স্বরাষ্ট্রমন্ত্রী ঢাকায় পৌঁছে গেছে করোনার টিকা ওয়েস্ট ইন্ডিজকে উড়িয়ে শুভ সূচনা টাইগারদের পৌর নির্বাচনে নৌকার বিপক্ষে গেলেই কঠোর ব্যবস্থা: কাদের রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে ভাসানচরে নতুন থানা: স্বরাষ্ট্রমন্ত্রী প্রথমে ঢাকায় টিকা কর্মসূচি শুরু হবে: স্বাস্থ্যমন্ত্রী চলতি অর্থবছরে ১২ শিল্পনগরী স্থাপন হচ্ছে: শিল্পমন্ত্রী বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে কোনো আপস নয়: কাদের মেডিক্যালে ভর্তি পরীক্ষা এপ্রিলে, বাড়ছে ১১শ’ আসন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৬৯৭ কাউন্সিলর মৃত্যুর ঘটনায় জড়িতদের বিচারের আওতায় আনা হবে: কাদের হাতিয়ায় বিবস্ত্র করে নির্যাতন ও ভিডিও: ৫ জন গ্রেফতার ২৬ জানুয়ারির মধ্যে সেরামের টিকা আসবে: স্বাস্থ্যমন্ত্রী

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে বিশেষ ইংরেজি গান (ভিডিও)

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

মহান স্বাধীনতা দিবস (২৬ মার্চ) উপলক্ষে ইংরেজিতে একটি গান প্রকাশ হয়েছে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে স্বাধীনতা দিবসের সকল আয়োজন বন্ধ ঘোষণা করা হয়েছে। আর তাই ডিজিটাল পদ্ধতিতে বাংলাদেশ ও এর অগ্রযাত্রা নিয়ে বিশেষ এ গানটি তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

‘বাংলাদেশ: নোবডি ক্যান স্টপ ইউ ফ্লাই’ শিরোনামের এই গানটির শিল্পী ও সুরকার রাশেদ কামাল। লিখেছেন মোস্তাক শরীফ। জাস্ট বেস নামের ইউটিউব চ্যানেলে এটি উন্মুক্ত হলো ২২ মার্চ।
বাংলাদেশ, ওয়ার্ল্ড ইজ সিইং ইউ ইন এ নিউ লাইট, দেয়ার’স নোবডি হু ক্যান স্টপ ইউ ফ্লাই, সোয়ারিং ইন দ্য ব্লুয়েস্ট স্কাই- এমন কথায় সাজানো গানটি উৎসর্গ করা হলো বাংলাদেশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

গানটি সম্পর্কে শিল্পী রাশেদ কামাল বলেন, ‘করোনা আতঙ্কে সারাবিশ্বের মতো বাংলাদেশও থমকে গেছে। মহান স্বাধীনতা দিবসের সকল আয়োজন বন্ধ ঘোষণা করা হয়েছে। তাই আমরা স্বাধীনতা দিবসকে সামনে রেখে ডিজিটাল মাধ্যমে এ গানটি প্রকাশ করেছি। বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে আন্তর্জাতিকভাবে সে বিষয়টিই গানটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।’
সাড়ে সাত মিনিট দৈর্ঘ্যের এই বিশেষ গানটির শুরুটা হয় জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চে ঐতিহাসিক ভাষণের অংশবিশেষ দিয়ে। স্থিরচিত্র দিয়ে সাজানো এই ভিডিওতে উঠে এসেছে বাংলাদেশের ঐতিহাসিক বিভিন্ন স্থান ও প্রাকৃতিক সৌন্দর্য।

বরগুনার আলো