• সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২২ জ্বিলকদ ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, শনাক্ত ২৬৬৬ করোনায় ২৪ ঘণ্টায় ৩০ মৃত্যু, শনাক্ত ২৬৮৬ লিবিয়ায় ২৬ বাংলাদেশিকে হত্যার ঘটনায় চক্রের দুই সদস্য কারাগারে করোনায় ২৪ ঘণ্টায় ৪১ মৃত্যু, শনাক্ত ৩৩০৭ এইচএসসিতে ভর্তি কার্যক্রম শুরু শিগগিরই: শিক্ষামন্ত্রী করোনায় মৃত প্রবাসীর পরিবার পাবে ৩ লাখ টাকা করে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৪৬ মৃত্যু, শনাক্ত ৩৪৮৯ করোনা শনাক্তে প্রতারণায় কঠোর অবস্থানে সরকার : ওবায়দুল কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৫৫ মৃত্যু, শনাক্ত ৩০২৭ চলে গেলেন বরেণ্য সংগীতশিল্পী এন্ড্রু কিশোর করোনায় আরও ৪৪ মৃত্যু, শনাক্ত ৩২০১ ভিসার মেয়াদ বাড়ালো সৌদি আরব: পররাষ্ট্রমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ২৭৩৮, মৃত্যু ৫৫ কাউকেই ভূতুড়ে বিদ্যুৎ বিল পরিশোধ করতে হবে না: বিদ্যুৎ সচিব আজ থেকে অধস্তন আদালতে আত্মসমর্পণ করা যাবে করোনায় ২৪ ঘণ্টায় ২৯ মৃত্যু, শনাক্ত ৩২৮৮ বেতন-ভাতা পরিশোধে মালিকরা সহমর্মিতার নজির দেখাবেন : কাদের পাটকল শ্রমিকরা দুই ধাপে সব পাওনা পাবে: পাটমন্ত্রী গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত ৪০১৯, মৃত্যু ৩৮ চালের বাজার অস্থিতিশীল করলে কঠোর ব্যবস্থা : খাদ্যমন্ত্রী
৯০

বঙ্গবন্ধুকে উৎসর্গ করে বিশেষ ইংরেজি গান (ভিডিও)

বরগুনার আলো

প্রকাশিত: ২৬ মার্চ ২০২০  

মহান স্বাধীনতা দিবস (২৬ মার্চ) উপলক্ষে ইংরেজিতে একটি গান প্রকাশ হয়েছে।

করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে স্বাধীনতা দিবসের সকল আয়োজন বন্ধ ঘোষণা করা হয়েছে। আর তাই ডিজিটাল পদ্ধতিতে বাংলাদেশ ও এর অগ্রযাত্রা নিয়ে বিশেষ এ গানটি তৈরি করা হয়েছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

‘বাংলাদেশ: নোবডি ক্যান স্টপ ইউ ফ্লাই’ শিরোনামের এই গানটির শিল্পী ও সুরকার রাশেদ কামাল। লিখেছেন মোস্তাক শরীফ। জাস্ট বেস নামের ইউটিউব চ্যানেলে এটি উন্মুক্ত হলো ২২ মার্চ।
বাংলাদেশ, ওয়ার্ল্ড ইজ সিইং ইউ ইন এ নিউ লাইট, দেয়ার’স নোবডি হু ক্যান স্টপ ইউ ফ্লাই, সোয়ারিং ইন দ্য ব্লুয়েস্ট স্কাই- এমন কথায় সাজানো গানটি উৎসর্গ করা হলো বাংলাদেশ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে।

গানটি সম্পর্কে শিল্পী রাশেদ কামাল বলেন, ‘করোনা আতঙ্কে সারাবিশ্বের মতো বাংলাদেশও থমকে গেছে। মহান স্বাধীনতা দিবসের সকল আয়োজন বন্ধ ঘোষণা করা হয়েছে। তাই আমরা স্বাধীনতা দিবসকে সামনে রেখে ডিজিটাল মাধ্যমে এ গানটি প্রকাশ করেছি। বাংলাদেশ যে এগিয়ে যাচ্ছে আন্তর্জাতিকভাবে সে বিষয়টিই গানটির মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছি।’
সাড়ে সাত মিনিট দৈর্ঘ্যের এই বিশেষ গানটির শুরুটা হয় জাতির পিতা বঙ্গবন্ধুর ৭ মার্চে ঐতিহাসিক ভাষণের অংশবিশেষ দিয়ে। স্থিরচিত্র দিয়ে সাজানো এই ভিডিওতে উঠে এসেছে বাংলাদেশের ঐতিহাসিক বিভিন্ন স্থান ও প্রাকৃতিক সৌন্দর্য।

বরগুনার আলো
বিনোদন বিভাগের পাঠকপ্রিয় খবর