বুধবার   ২২ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৬ জমাদিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
সরকারের ধারাবাহিকতায় গণতন্ত্র সূচকে বাংলাদেশের ৮ ধাপ অগ্রগতি ডিজিটাল বাংলাদেশ এখন আর স্বপ্ন নয় বাস্তব : প্রধানমন্ত্রী এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ শুক্রবার টুঙ্গিপাড়া যাচ্ছেন প্রধানমন্ত্রী থাইল্যান্ড-কম্বোডিয়া যাচ্ছেন শিল্পমন্ত্রী যশোরে সাবেক প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের জানাজা সম্পন্ন ই-পাসপোর্টে মানুষ আর ধোঁকায় পড়বে না: প্রধানমন্ত্রী বিজিএমইএ ভবন ভাঙার কাজ উদ্বোধন ই-পাসপোর্ট কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী মিয়ানমারের বিরুদ্ধে গাম্বিয়ার করা মামলার রায় কাল পাসপোর্ট বহির্বিশ্বে একটি দেশের মর্যাদা নির্দেশক: রাষ্ট্রপতি ই-পাসপোর্ট চালু হচ্ছে আজ, উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ডিগ্রি পাস ছাড়া ফাজিল মাদ্রাসার সভাপতি হওয়া যাবে না প্রয়োজনে শিক্ষকদের বিদেশে পাঠান : প্রধানমন্ত্রী শিল্প-কারখানার পাশে জলাধার থাকতে হবে: প্রধানমন্ত্রী কারিগরি শিক্ষার উন্নয়নসহ একনেকে ৮ প্রকল্প অনুমোদন যশোর-৬ আসনের এমপি ইসমত আর নেই,প্রধানমন্ত্রীর গভীর শোক আবরার হত্যা : অভিযোগ গঠন ৩০ জানুয়ারি শেখ হাসিনা হত্যাচেষ্টায় পাঁচ জনের মৃত্যুদণ্ড ভারত থেকে পেঁয়াজ কেনার কোনও সুযোগ নেই: বাণিজ্যমন্ত্রী

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর পোস্টার বাছাইয়ে সভা

বরগুনার আলো

প্রকাশিত: ৮ ডিসেম্বর ২০১৯  

দেশ-বিদেশে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন কর্মসূচির ব্যাপক প্রচারের অংশ হিসেবে পোস্টারসমূহের ডিজাইন এবং মুদ্রণের নির্দেশিকা চূড়ান্ত করার লক্ষ্যে সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সম্মেলন কক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত হয়। উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত পোস্টার ডিজাইন এবং ডিজাইনের গাইডলাইন প্রণয়ন কমিটির সভায় পোস্টার ডিজাইন সংক্রান্ত প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেয়া হয়।

সভাপতির বক্তব্যে ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, জাতির পিতার জন্মশতবার্ষিকীর আয়োজন সার্বজনীন করার লক্ষ্যে সর্বসাধারণের মধ্যে বিপুল উৎসাহ-উদ্দীপনা এবং সারাদেশে উৎসবমূখর পরিবেশ সৃষ্টিতে পোস্টার গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

সভায় কমিটির সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বিশিষ্ট চিত্রশিল্পী প্রফেসর রফিকুন নবী, নাট্যজন রামেন্দু মজুমদার, কবি তারিক সুজাত, চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের মহাপরিচালক মোহাম্মদ ইসতাক হোসেন, জাতীয় বাস্তবায়ন কমিটির অতিরিক্ত সচিব আবু হেনা মোরশেদ জামান এবং কমিটির ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর