রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১১ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পতাকার মর্যাদা ধরে রাখতে সেনা সদস্যদের প্রতি রাষ্ট্রপতির আহ্বান জুয়ার আসর থেকে আটক ২৬ দুই ইউনিভার্সিটিকে ১০ লাখ টাকা করে জরিমানা দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী
২০

বঙ্গবন্ধুর জীবনাদর্শে শিশুদের উজ্জীবিত করতে হবে : স্পিকার

বরগুনার আলো

প্রকাশিত: ১৮ জানুয়ারি ২০২০  

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শিশুদের সুপ্ত প্রতিভার বিকাশ ও বঙ্গবন্ধুর জীবনাদর্শে শিশুদের উজ্জীবিত করতে সমাজের সকলকে এগিয়ে আসার আহবান জানিয়েছেন।
তিনি বলেন,‘উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়ে শিশুদের সুপ্ত প্রতিভা বিকশিত করতে সমাজের সকলকে এগিয়ে আসতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন সম্পর্কে শিশুদের জানাতে হবে।’

স্পিকার শুক্রবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের জয়নুল গ্যালারিতে বঙ্গবন্ধুর স্বদেশে প্রত্যাবর্তন দিবস উপলক্ষে ৭ দিনব্যাপী ‘বার্ষিক চিত্রকলা প্রদর্শনী-২০২০’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। ‘লিপিকা আর্ট একাডেমি এ প্রদর্শনীর আয়োজন করে।তিনি বিজয়ী শিশু শিল্পীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

ড. শিরীন শারমিন চৌধুরী যুগোপযোগি ও মনোমুগ্ধকর এমন একটি চিত্রকর্ম প্রদর্শনীর আয়োজনের জন্য লিপিকা আর্ট একাডেমি’কে ধন্যবাদ জানিয়ে বলেন, এ ধরনের উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে।
উল্লেখ্য, প্রদর্শনীতে ৮৩জন শিশু-কিশোর শিল্পীর অঙ্কিত ১২৫টি চিত্রকর্ম প্রদর্শিত হচ্ছে।

লিপিকা আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক নুসরাত জাহান লিপিকা’র সভাপতিত্বে এ অনুষ্ঠানে নাট্য অভিনেত্রী ও সঙ্গীত শিল্পী শম্পা রেজা ও চারুকলা অনুষদের অনারারী বিভাগের (প্রিন্ট মেকিং) অধ্যাপক সৈয়দ আবুল বারক আলভী বক্তব্য রাখেন। অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত বিচারপতি হাবিবর রহমান, লিপিকা আর্ট একাডেমির শিক্ষার্থীবৃন্দ, সংশি¬ষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ,সাংস্কৃতিক ব্যক্তিত্ব এবং জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তারাসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর