• সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০৩ সফর ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৫৪৪ গভীর সমুদ্র থেকে ৫ লাখ পিস ইয়াবা উদ্ধার, আটক ৭ ব্যাংকটা যেন ভালোভাবে চলে সেদিকে দৃষ্টি দিবেন: প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জের মসজিদে বিস্ফোরণে মৃত্যু বেড়ে ৩৩ আহমদ শফী কওমি শিক্ষার আধুনিকায়নে ভূমিকা রেখেছেন: প্রধানমন্ত্রী না.গঞ্জে মসজিদে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩২ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৬, শনাক্ত ১৫৯৩ সরকার ওজোনস্তর রক্ষায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে: পরিবেশ মন্ত্রী শামুকের পাশাপাশি ঝিনুকও সংরক্ষণ করতে হবে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৩, শনাক্ত ১৭২৪ পাটকল শ্রমিকদের পাওনা পরিশোধের কার্যক্রম শুরু তুরস্কে বাংলাদেশ চ্যান্সারি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৬, শনাক্ত ১৮১২ এবার দুদকের মামলায় ওসি প্রদীপ গ্রেপ্তার প্রধানমন্ত্রী কাল আঙ্কারায় বাংলাদেশ চ্যান্সেরির উদ্বোধন করবেন প্রতিবেশীদের সাথে বাংলাদেশের আস্থার সম্পর্ক: ওবায়দুল কাদের ইউএনও’র ওপর হামলা: মালি রবিউল ৬ দিনের রিমান্ডে ২০২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার সরাসরি ট্রেন চলবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৪, শনাক্ত ১২৮২ শিক্ষার্থীদের আমরা এক হাজার করে টাকা দেব: প্রধানমন্ত্রী
১৬৬

বরগুনায় পর্যটন অ্যালবাম ‘বিউটি অব বরগুনা’র মোড়ক উন্মোচন

বরগুনার আলো

প্রকাশিত: ২০ আগস্ট ২০২০  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী  উপলক্ষ্যে  বরগুনা জেলা প্রশাসন কর্তৃক  ‘বিউটি অব বরগুনা’ নামক পর্যটন অ্যালবামের মোড়ক উন্মোচন করা হয়েছে । বৃহস্পতিবার সকাল ১১ টায় বরগুনা জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এই অ্যালবামের  মোড়ক উন্মোচন করা হয়েছে।

জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে  বিউটি অফ বরগুনা পর্যটন অ্যালবামের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরগুনা-১ আসনের সাংসদ ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। পুলিশ সুপার মারুফ হোসেন,অতিরক্তি জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নূর হোসেন সজল প্রমূখ।  জেলা প্রশাসন কর্তৃক প্রদত্ত এই জেলার ব্র্যান্ডিং নাম 'সৈকত সৌন্দর্যের বরগুনা ইতিহাস-ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতার স্মৃতি বিজড়িত স্থান, প্রাকৃতিক নৈসর্গিক পর্যটন এলাকা এবং বরগুনার ইকোট্যুরিজমকে দেশি-বিদেশি পর্যটকদের নিকট তুলে ধরা এবং সংরক্ষণ করাই এই অ্যালবাম এর উদ্দেশ্য। এই পর্যটন অ্যালবামে উঠে এসেছে মুজিব অঙ্গণ অগ্নিঝরা-৭১, বুকাবুনিয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভসহ বঙ্গবন্ধু এবং মুক্তিযুদ্ধের বহু স্মৃতি বিজড়িত স্থানের অনিন্দ্য সুন্দর স্থিরচিত্র। অ্যালবামের মনোমুগ্ধকর ছবিগুলোতে স্থান পেয়েছে।জেলার প্রায় ০৫ কি.মি দীর্ঘ শুভসন্ধ্যা সমুদ্র সৈকত; সৈকত সংলগ্ন ডিসি পয়েন্ট, অবারিত ঝাউবন, সৈকতের অদূরে দেশের ২য় বৃহত্তম ম্যানগ্রোভ ফরেস্ট টেংরাগিরি ইকোপার্ক যেখানে দেখা মেলে কুমির, হরিণ, বানরসহ বিভিন্ন প্রজাতির বন্যপ্রাণীর স্থিরচিত্র ।

এছাড়াও অ্যালবামে  হরিণঘাটা ইকোপার্ক জেলার মূঘল স্থাপনা বিবিচিনি শাহী মসজিদ, খ্রিস্টান পল্লী, তালতলীর রাখাইন পল্লীসহ  বরগুনার বৈচিত্র্যময় সংস্কৃতির এক অনন্য মেলবন্ধন উপস্থাপন করে।

জেলার ইকোট্যুরিজমের অফুরন্ত সম্ভাবনাময় দ্বারকে উন্মোচিত করার প্রয়াসেই  অ্যালবামটি প্রকাশ করছে বরগুনা জেলা প্রশাসন।

অ্যালবামটি এই জেলার ভৌগোলিক অবস্থান, সুন্দর সামাজিক ও সাংস্কৃতিক সৌহার্দ্য, নৈসর্গিক প্রকৃতি, কৃষি ও সুনীল অর্থনীতি সম্পর্কে ভ্রমণপিপাসুদের মননে আগ্রহের  উদ্রেক করবে এবং কালক্রমে পর্যটনে সমৃদ্ধ  বরগুনা জেলা মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে বিশেষ অবদান রাখবে বলে জেলা প্রশাসন দৃঢ়ভাবে  বিশ্বাস করে। 

জেলা প্রশাসক  মোস্তাইন বিল্লাহ বলেন, মুজিববর্ষে বরগুনা জেলার ইতিহাস-ঐতিহ্য, মহান মুক্তিযুদ্ধ ও জাতির পিতার স্মৃতি বিজড়িত স্থান, প্রাকৃতিক নৈসর্গিক পর্যটন এলাকা এবং বরগুনার ইকোট্যুরিজমকে দেশি-বিদেশি পর্যটকদের নিকট তুলে ধরা এবং সংরক্ষণ করাই এই অ্যালবামের উদ্দেশ্য।

বরগুনার আলো
বরগুনা বিভাগের পাঠকপ্রিয় খবর