• মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ
৫২০

বরগুনার দুই আসনে নৌকা চান ৮৪ জন

বরগুনার আলো

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরগুনার দুটি আসন থেকে আওয়ামী লীগের ৮৪ প্রার্থী মনোনয়ন ফরম নিয়ে রেকর্ড গড়েছেন।

এদের মধ্যে বরগুনা-১ আসনে ৫২ এবং বরগুনা-২ আসনে ৩২ জন।

সদর আমতলী এবং তালতলী উপজেলা নিয়ে গঠিত বরগুনা-১ আসন। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের আগ পর্যন্ত বরগুনা সদর এবং বেতাগী নিয়ে গঠিত ছিল বরগুনা-১ আসন।

স্বাধীনতা পরবর্তী সময়ে এরশাদের শাসনামল এবং ১৯৯৬ সালে বিএনপি ক্ষমতায় থাকাকালীন অবস্থায় নির্বাচন ব্যতীত প্রতিটি সংসদ নির্বাচনেই এ আসন থেকে জয় লাভ করেছে আওয়ামী লীগ। আর এ কারণেই দ্বিতীয় গোপালগঞ্জ হিসেবে আখ্যা পেয়েছে বরগুনা-১ আসন।

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের ঘাঁটি হিসেবে পরিচিত বরগুনা-১ আসন আবারও রেকর্ড গড়েছে আওয়ামী লীগের মনোনয়নপত্র ক্রয়ে। দেশের ৩০০টি সংসদীয় আসনের মধ্যে বরগুনা-১ আসনে আওয়ামী লীগের সর্বোচ্চসংখ্যক ৫২ জন মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র ক্রয় করেছেন।

বরগুনার আলো
বরগুনা বিভাগের পাঠকপ্রিয় খবর