• রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৫ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
হাসপাতাল থেকে রোগী ফেরত দেওয়া মানবতাবিরোধী কাজ: তথ্যমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ৩৫ মৃত্যু, শনাক্ত ২৬৩৫ ৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের
৭৩

বরগুনার রাস্তাঘাট জনশূণ্য ॥ দোকানপাট বন্ধ

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  


বরগুনায় গত ২৪ ঘন্টায় নতুন করে হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে ১৮ জনকে। এনিয়ে হোম কোয়ারেন্টাইন করছেন ৪১৬ জন। তাদের মধ্যে ১৯০ জন কোয়ারেন্টাইন শেষ করে স্বাভাবিক জীবনে ফিরে গেছেন। বাকী ২৭৬ জন হোম কোয়ারেন্টাইনে আছেন। বরগুনার সিভিল সার্জনের কার্যালয় থেকে এতথ্য নিশ্চিত করা হয়েছে। পাশাপাশি জেলা পুলিশের বিশেষ শাখার তথ্যমতে, গত ১ মার্চ ২০২০ থেকে এ পর্যন্ত মোট ৯৭৫ জন লোক বিদেশ থেকে বরগুনায় ফিরেছেন। তাদের মধ্যে ৮৯৫ জনের ঠিকানা যাচাই করা সম্ভব হয়েছে। অন্যদের ব্যাপারেও খোঁজখবর নেয়া হচ্ছে।

এদিকে, বরগুনায় হোম কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও সামাজিক দুরত্ব নিশ্চিত করতে একযোগে কাজ করছে জেলা প্রশাসন, জেলা পুলিশ ও নৌ-বাহিনী। প্রতিদিন চলছে মাইকিং, টহল ও সচেতনতামুলক কার্যক্রম। একেবারে জরুরী প্রয়োজন ছাড়া কেউ যাতে ঘর থেকে না বের হয় সে আহবান জানানো হচ্ছে। জরুরী সেবাদানকারী সংস্থা ছাড়া সব সরকারি-বেসরকারি অফিস বন্ধ রয়েছে। নিত্যপন্য ছাড়া সব দোকানপাট বন্ধ করে দেয়া হয়েছে। যেসব দোকান খোলা রয়েছে তাতে দুরত্বের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। জেলা থেকে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করা হয়েছে। চলছে ভ্রাম্যমান আদলতের কার্যক্রম।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও নৌ-বাহিনী নিরলসভাবে কাজ করছে। মানুষ আগের তুলনায় বেশ সচেতন হয়েছে। তবে আরও কাজ করতে হবে। বর্তমান পরিস্থিতিতে আতংকিত না হয়ে সচেতনভাবে কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও সামাজিক দুরত্ব বজায় রাখাতে বরগুনাবাসীর প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। 


 

বরগুনার আলো
বরগুনা বিভাগের পাঠকপ্রিয় খবর