• রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ১১ ১৪২৮

  • || ১৭ সফর ১৪৪৩

বরগুনার আলো
ব্রেকিং:
জাতিসংঘে শেখ হাসিনার বক্তব্য সারাবিশ্বে প্রশংসিত: ওবায়দুল কাদের নভেম্বরে এসএসসি ও ডিসেম্বরে এইচএসসি পরীক্ষা: শিক্ষামন্ত্রী জাতিসংঘে বঙ্গবন্ধুর বাংলায় ভাষণ স্মরণে ই-পোস্টার জরুরি ভিত্তিতে রোহিঙ্গা প্রত্যাবাসন জোরদারের দাবি প্রধানমন্ত্রীর করোনার টিকাকে ‘বৈশ্বিক জনস্বার্থ সামগ্রী’ ঘোষণার আহ্বান কুয়েত ও সুইডেনের প্রধানমন্ত্রীর সঙ্গে শেখ হাসিনার বৈঠক দেশের বিভিন্ন প্রতিশ্রুতিশীল খাতে মার্কিন বিনিয়োগের আহ্বান এসডিজি’র উন্নতিতে জাতিসংঘে পুরস্কৃত বাংলাদেশ নিউইয়র্কে পৌঁছেছেন প্রধানমন্ত্রী টিকা নেওয়ার পর খোলার সিদ্ধান্ত নিজ নিজ বিশ্ববিদ্যালয় নিতে পারবে বঙ্গবন্ধু ভাষণের দিনকে এবারও ‘বাংলাদেশি ইমিগ্রান্ট ডে’ ঘোষণা ফিনল্যান্ডে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শীর্ষ অর্থনীতির দেশগুলোর অংশগ্রহণ চান প্রধানমন্ত্রী `লাশের নামে একটা বাক্সো সাজিয়ে-গুজিয়ে আনা হয়েছিল` টকশোতে কে কী বলল ওসব নিয়ে দেশ পরিচালনা করি না: প্রধানমন্ত্রী উপহারের ঘরে দুর্নীতি তদন্তে দুদককে নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী জিয়াকে আসামি করতে চেয়েছিলাম: প্রধানমন্ত্রী এটা তো দুর্নীতির জন্য হয়নি, এটা কারা করল? ওজোন স্তর রক্ষায় সরকারের পাশাপাশি বেসরকারি খাতকেও এগিয়ে আসতে হবে ওজোন স্তর রক্ষায় সিএফসি গ্যাসনির্ভর যন্ত্রের ব্যবহার কমাতে হবে

বরগুনায় অসহায়দের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ

বরগুনার আলো

প্রকাশিত: ২৮ মার্চ ২০২০  


বরগুনার জেলায় করোনার কারণে ক্ষতিগ্রস্ত দরিদ্র, অসহায়, দিনমজুর, হকার, খেটে খাওয়া মানুষের মাঝে মানবিক সহায়তা প্রদান করা হয়েছে। শনিবার সকালে বরগুনা সদর উপজেলা পরিষদের সামনে করোনায় ক্ষতিগ্রস্তদের মাঝে সহায়তা প্রদান করেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু । বরএ সময় উপস্থিত ছিলেনগুনা জেলা প্রশাসক জনাব মোস্তাইন বিল্লাহ,বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুমা আক্তার,বাংলাদেশ নৌবাহিনীর লেফটেন্যান্ট কমান্ডার সাহাদাত হোসেন,বরগুনা সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনিরুল ইসলাম ,ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ। এ সময় ৫০ জন দরিদ্র মানুষকে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল বিতরণ করা হয়। জেলার ৬টি উপজেলায় মোট ৬৫০০ জন অসহায় মানুষের মাঝে এই মানবিক সহায়তা বিতরণ করা হচ্ছে।
বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ জানিয়েছেন, করোনা ভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন, জেলা পুলিশ ও নৌ-বাহিনী নিরলসভাবে কাজ করছে। মানুষ আগের তুলনায় বেশ সচেতন হয়েছে। তবে আরও কাজ করতে হবে। তিনি বলেন, শনিবার সকাল থেকে জেলার ছয় হাজার ৫০০ দরিদ্র পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল, পাঁচ কেজি করে আলু ও দুই কেজি করে ডাল বিতরণ করা হচ্ছে। এছাড়াও, জেলার ৪০ হাজার জেলে পরিবারকে ভিজিডি’র আওতায় ৪০ কেজি করে চাল বিতরণ করা হচ্ছে। তিনি আরও বলেন, সহায়তার কোনও অভাব হবে না। 
বর্তমান পরিস্থিতিতে আতংকিত না হয়ে সচেতনভাবে কোয়ারেন্টাইন নিশ্চিতকরণ ও সামাজিক দুরত্ব বজায় রাখাতে বরগুনাবাসীর প্রতি আহবান জানিয়েছেন জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ। 


 

বরগুনার আলো