বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একজন মায়ের গল্প ইমিগ্রেশন: চোখের আইরিশের তথ্য দেবে ইসি তরুণদের দেখে আমি গর্বিত: সজীব ওয়াজেদ তিন হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা বুধবার বাংলাদেশকে উন্নয়নের মডেল করেছে স্থিতিশীল সরকার- আইন মন্ত্রী সেতু বিভাগ, পাট ও পিএসসিতে নতুন সচিব ঘুষের টাকাসহ দুদকের হাতে রাজস্ব কর্মকর্তা আটক আবারও ১৪ ভারতীয় জেলে আটক সাতটি অভ্যাস মানুষের ধ্বংস ডেকে আনে দেশজুড়ে তরুণদের প্রশিক্ষণ দেওয়া হবে: সজীব ওয়াজেদ চিফ হুইপের সঙ্গে ত্রিপুরা কংগ্রেসের চিফ হুইপের সাক্ষাৎ বাড়তি সুযোগের আশায় ভাসানচর যেতে রাজি রোহিঙ্গারা সরকার গঠনে ব্যর্থ হয়ে শেষমেশ পথ ছাড়লেন নেতানিয়াহু একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি কানাডায় আবারও জয়ী জাস্টিন ট্রুডো নকশা না মেনে গাড়ি নামালে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী গতিশীল নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী এখন বিশ্ব নেতা- কাদের বছরের প্রতিটি দিনই সড়ক নিরাপদ রাখতে হবে: পলক অস্ত্র মামলায় কারাগারে পাগলা মিজান দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২২৫০ মিটার
৩৪

বরগুনায় ইলিশ উৎসব ২০১৯

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০১৯  

বাংলাদেশের ভৌগোলিক নির্দেশক বা জিআই পন্য ইলিশের অধিক প্রচার ও প্রসারের জন্যই আয়োজন করা হচ্ছে ইলিশ উৎসবের। আগামী ০২ অক্টোবর বরগুনার সার্কিট হাউজ মাঠে অনুষ্ঠিত হতে যাচ্ছে ইলিশ উৎসব ২০১৯। দিনব্যাপি ইলিশ উৎসবে থাকছে র‌্যালি, আলোচনা সভা, সাধারণ জ্ঞান প্র্রতিযোগীতা, নাটক, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ ইলিশের উপর নির্মিত প্রামান্য চিত্র প্রদর্শনী। এছাড়াও বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে বিশখালী, বলেশ্বর ও পায়রা নদীসহ বঙ্গোপসাগরের তাজা ইলিশ মাছ ক্রয়-বিক্রয়ের ব্যবস্থা। থাকছে ইলিশের তৈরি বিভিন্ন রকমের খাবারের আয়োজন।

ওই উৎসবের মাধ্যমে ইলিশের প্রধান প্রজনন মৌসুম আগামী ৯ অক্টোবর থেকে ৩০ অক্টোবর ২২ দিন জেলেদের ইলিশ ধরা থেকে বিরত থাকার জন্য প্রচারণা চালানো হবে। দেশের সর্বদক্ষিনের উপকূলীয় জেলা বরগুনায় প্রথমবারের মতো উৎসবটি আয়োজন করছে জেলা প্রশাসন। আর এ দিনব্যাপি  অনুষ্ঠানে বরগুনা জেলা প্রশাসন আমন্ত্রণ জানিয়েছেন সব পেশার মানুষকে।

এই বিভাগের আরো খবর