শুক্রবার   ২০ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ২০ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান জিম্বাবুয়েকে হারিয়ে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশ টস হেরে ব্যাটিং এ বাংলাদেশ রিফাত হত্যা : পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা রোহিঙ্গা সংকট : ত্রিপক্ষীয় বৈঠকে বসছে চীন-মিয়ানমার-বাংলাদেশ আমাদের কাজই হচ্ছে জনগণকে সেবা দেয়া : প্রধানমন্ত্রী রোহিঙ্গা ইস্যুতে চীন বাংলাদেশের পক্ষে: মোমেন আজ গাজীপুর যাবেন প্রধানমন্ত্রী পরিবেশ দূষণ: ৪ প্রতিষ্ঠানকে কোটি টাকা জরিমানা স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী আরো দু’টি বোয়িং বিমান কেনার ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী কারাবন্দির তথ্য ডাটাবেজে থাকবে: স্বরাষ্ট্রমন্ত্রী অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে দেশ: প্রধানমন্ত্রী
১৩০

বরগুনায় উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসন

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

বরগুনা শহরের ভাড়ানি খালের উত্তর পশ্চিম পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন।

শনিবার (২৪ আগস্ট) সকাল ৮টার দিকে মাছ বাজারের পাকা সেতু  উত্তর পাড় থেকে ভাড়ানি খালের খাকদোন নদীর সংযোগস্থল পর্যন্ত গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় জেলা প্রশাসন। উচ্ছেদ করা হয় প্রায় ২০টি অবৈধ স্থাপনা।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিচুর রহমান, সদর সহকারি কমিশনার (ভুমি) রুবাইয়া তাসনিমসহ অন্যান্য নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন। উচ্ছেদ অভিযানে পুলিশ সদস্য নিয়োজিত ছিল।

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ভাড়ানি খালের অবৈধ দখল উচ্ছেদের জন্য উচ্চ আদালতে একটি রিট আবেদন করে। ওই আবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ৭ জানুয়ারি উচ্চ আদালত থেকে খালটি দখলমুক্ত করে সংরক্ষণের নির্দেশ দেওয়া হয়। একই আদেশে ভাড়ানি খাল থেকে  অবৈধ স্থাপনা উচ্ছেদ ও খালটির স্বাভাবিক গতিপথ বজায় রাখায় ব্যর্থতা কেন জনস্বার্থ বিরোধী ও আইন বহির্ভূত হবে না তাও জানতে চাওয়া হয়।

পাশাপাশি ভাড়ানি খাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালটি কেন আগের অবস্থায় ফিরিয়ে এনে সংরক্ষণ করার নির্দেশ দেয়া হবে না তাও জানতে চায় আদালত। এমন আদেশের পর জেলা প্রশাসন থেকে গত এপ্রিল মাসে ভাড়ানি খালের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়।

এই বিভাগের আরো খবর