শুক্রবার   ২৮ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১৬ ১৪২৬   ০৪ রজব ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ বঙ্গবন্ধু অসাম্প্রদায়িক বাংলাদেশ দিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী মশা যেন ভোট খেয়ে না ফেলে, নতুন মেয়রদের প্রধানমন্ত্রী তাপস-আতিককে শপথ পড়ালেন প্রধানমন্ত্রী আমার কাছে রিপোর্ট আসছে, কাউকে ছাড়ব না : প্রধানমন্ত্রী দ্বিতীয় কিস্তির ২৭ কোটি ৬০ লাখ টাকা বিটিআরসিকে দিল রবি মাধ্যমিক পর্যন্ত বিজ্ঞান বাধ্যতামূলকের নির্দেশ প্রধানমন্ত্রীর বিশ্ববিদ্যালয়গুলোর ওপর নজরদারি বাড়াতে বললেন প্রধানমন্ত্রী বরগুনায় ওয়ারেন্ট ভুক্ত দুই আসামী গ্রেপ্তার আজকের স্বর্ণপদক প্রাপ্তরা ২০৪১ এর বাংলাদেশ গড়ার কারিগর যে কোন অর্জনের পেছনে দৃঢ় মনোবল এবং আত্মবিশ্বাস গুরুত্বপূর্ণ ‘প্রধানমন্ত্রী স্বর্ণপদক’ পেলেন ১৭২ শিক্ষার্থী আজ ১৭২ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন অশান্ত দিল্লিতে কারফিউ, নিহত ১৭ পিকে হালদারসহ ২০ জনের ব্যাংক হিসাব জব্দের আদেশ বহাল ৭ মার্চ জাতীয় দিবস ঘোষণা করে হাইকোর্টের রায় ১৪ দিনেই ভালো হচ্ছেন করোনা রোগী : আইইডিসিআর মুশফিক-নাঈমে ইনিংস ব্যবধানে দূর্দান্ত জয় টাইগারদের পিলখানা ট্র্যাজেডি দিবস আজ রিফাত হত্যা মামলার আসামি সিফাতের বাবা গ্রেফতার
২৪০

বরগুনায় উচ্ছেদ অভিযানে জেলা প্রশাসন

বরগুনার আলো

প্রকাশিত: ২৪ আগস্ট ২০১৯  

বরগুনা শহরের ভাড়ানি খালের উত্তর পশ্চিম পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে বরগুনা জেলা প্রশাসন।

শনিবার (২৪ আগস্ট) সকাল ৮টার দিকে মাছ বাজারের পাকা সেতু  উত্তর পাড় থেকে ভাড়ানি খালের খাকদোন নদীর সংযোগস্থল পর্যন্ত গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালায় জেলা প্রশাসন। উচ্ছেদ করা হয় প্রায় ২০টি অবৈধ স্থাপনা।

উচ্ছেদ অভিযানে উপস্থিত ছিলেন বরগুনা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিচুর রহমান, সদর সহকারি কমিশনার (ভুমি) রুবাইয়া তাসনিমসহ অন্যান্য নির্বাহী ম্যাজিষ্ট্রেটগন। উচ্ছেদ অভিযানে পুলিশ সদস্য নিয়োজিত ছিল।

বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ভাড়ানি খালের অবৈধ দখল উচ্ছেদের জন্য উচ্চ আদালতে একটি রিট আবেদন করে। ওই আবেদনের প্রেক্ষিতে চলতি বছরের ৭ জানুয়ারি উচ্চ আদালত থেকে খালটি দখলমুক্ত করে সংরক্ষণের নির্দেশ দেওয়া হয়। একই আদেশে ভাড়ানি খাল থেকে  অবৈধ স্থাপনা উচ্ছেদ ও খালটির স্বাভাবিক গতিপথ বজায় রাখায় ব্যর্থতা কেন জনস্বার্থ বিরোধী ও আইন বহির্ভূত হবে না তাও জানতে চাওয়া হয়।

পাশাপাশি ভাড়ানি খাল থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে খালটি কেন আগের অবস্থায় ফিরিয়ে এনে সংরক্ষণ করার নির্দেশ দেয়া হবে না তাও জানতে চায় আদালত। এমন আদেশের পর জেলা প্রশাসন থেকে গত এপ্রিল মাসে ভাড়ানি খালের দুই পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ শুরু হয়।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর