বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
পর্দা নামলো ডিজিটাল ডিভাইস অ্যান্ড এক্সপোর কুষ্টিয়ায় শুরু হলো তিনদিন ব্যাপী লালনমেলা বাংলাদেশই বিশ্বসেরা, প্রবৃদ্ধি হবে ৭.৮ শতাংশ হাজার কোটি টাকার চেকের কপি প্রতারক চক্রের বাসায়! ৯ কর্মীকে তলব, একজনের বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ ইন্দোনেশিয়া থেকে সরাসরি পণ্য আমদানির সুযোগ চায় বাংলাদেশ পার্বত্য জেলায় সন্ত্রাস-মাদক নির্মূল করা হবে-স্বরাষ্ট্রমন্ত্রী সাবেক সহকারী কর কমিশনারকে গ্রেপ্তার করল দুদক র‌্যাগিংয়ের অভিযোগ পেলেই শাস্তি: আইনমন্ত্রী একাদশ সংসদের পঞ্চম অধিবেশন শুরু ৭ নভেম্বর যেখানে দুর্নীতি-টেন্ডারবাজি সেখানে অভিযান- স্বরাষ্ট্রমন্ত্রী ফাহাদ হত্যা মামলায় বিশেষ প্রসিকিউশন টিম হবে: আইনমন্ত্রী ন্যাম সম্মেলনে যোগ দিতে বাকু যাচ্ছেন প্রধানমন্ত্রী রিফাত হত্যা : প্রধান আসামির জামিন নামঞ্জুর বিএসএমএমইউয়ে বিশ্ব অ্যানেসথেসিয়া ও মেরুদণ্ড দিবস পালিত মুন্সিগঞ্জের ১৩টি সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী কুড়িগ্রাম এক্সপ্রেসের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী সরকারের ধারাবাহিকতার কারণেই উন্নয়ন প্রকল্প গতিশীল: প্রধানমন্ত্রী বরগুনায় বিশ্বহাত ধোয়া দিবস পালিত 
৪৮৭

বরগুনায় উপজেলা নির্বাচনে সিদ্ধান্তহীনতায় বিএনপি,সরব আ’লীগ

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০১৯  

বরগুনা জেলার ছয়টি উপজেলা নিয়ে বরগুনা জেলা। উপজেলাগুলো হল, বরগুনা সদর, আমতলী, তালতলী, বেতাগী, বামনা ও পাথরঘাটা। এসব উপজেলায় আসন্ন উপজেলা নির্বাচন জমে উঠেছে। সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পাওয়ার আশায় দলীয় নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন। পাশাপাশি ভোটারদের কাছে ছুটছেন তারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর জেলার সর্বত্র এখন উপজেলা নির্বাচন নিয়ে আলোচনা চলছে। চায়ের দোকান থেকে শুরু করে সব জায়গায় আলোচনা চলছে কে পাবেন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের মনোনয়ন। এ পর্যন্ত বিএনপি নির্বাচনে আসবে কিনা সে বিষয় কিছু জানা যায়নি। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের মধ্যে যারা নির্বাচন করবেন তারা হলো।

হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা। তিনি বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান নসা। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালি উল্লাহ অলি, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অ্যাডভোকেট আবদুল মোতালেব মিয়া, শিল্পপতি মো. মিলন হাওলাদার। আমতলীতে বর্তমান চেয়ারম্যান জিএ দেলোয়ার, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মজিবর রহমান, ইউপি চেয়ারম্যান মোতাহার মৃধা ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম মৃধা। তালতলী উপজেলায় যাদের নাম শোনা যাচ্ছে, বর্তমান চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু, তারই আপন ভাই ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান তনু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবি উল কবির, ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজি। বামনায় বর্তমান চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু, ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আবদুল খালেক জোমাদ্দার, ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সবুজ, জেলা পরিষদ সদস্যা ফৌজিয়া খানম। বেতাগী বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন ও ব্যবসায়ী খলিলুর রহমান। পাথরঘাটা বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভিন। বরগুনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল হালিম বলেন, জাতীয় সংসদ নির্বাচনে সরকারি দল যেভাবে ভোট ডাকাতি করেছে।

এরপর আমাদের দল আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে কিনা জানি না। তবে এ ব্যাপারে আপাতত উপজেলা নির্বাচন নিয়ে তাদের দলীয় কোনো সিদ্ধান্ত হয়নি। দল নির্বাচনে এলে আমি বরগুনা সদর উপজেলায় নির্বাচন করব। বরগুনা সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা বলেন, গতবারের নির্বাচনে বিপুল ভোটে বিএনপিকে হারিয়ে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। সততার সঙ্গে পাঁচটি বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। দলের কাছে মনোনয়ন চাইব।

দল মনোনয়ন দিলে নির্বাচন করব। তালতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান তৌফিকুজ্জামান তনু বলেন, আমি দক্ষতার সঙ্গে দলের নেতৃত্ব দিয়ে আসছি। দলের কাছে মনোনয়ন চাইব। দল আমাকে মনোনয়ন দিলে সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচন করব।

এই বিভাগের আরো খবর