বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
৭৩৩

বরগুনায় উপজেলা নির্বাচনে সিদ্ধান্তহীনতায় বিএনপি,সরব আ’লীগ

বরগুনার আলো

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০১৯  

বরগুনা জেলার ছয়টি উপজেলা নিয়ে বরগুনা জেলা। উপজেলাগুলো হল, বরগুনা সদর, আমতলী, তালতলী, বেতাগী, বামনা ও পাথরঘাটা। এসব উপজেলায় আসন্ন উপজেলা নির্বাচন জমে উঠেছে। সম্ভাব্য প্রার্থীরা মনোনয়ন পাওয়ার আশায় দলীয় নেতাদের কাছে দৌড়ঝাঁপ শুরু করেছেন। পাশাপাশি ভোটারদের কাছে ছুটছেন তারা।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর জেলার সর্বত্র এখন উপজেলা নির্বাচন নিয়ে আলোচনা চলছে। চায়ের দোকান থেকে শুরু করে সব জায়গায় আলোচনা চলছে কে পাবেন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদের মনোনয়ন। এ পর্যন্ত বিএনপি নির্বাচনে আসবে কিনা সে বিষয় কিছু জানা যায়নি। তবে ক্ষমতাসীন আওয়ামী লীগের মধ্যে যারা নির্বাচন করবেন তারা হলো।

হলেন বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা। তিনি বরগুনা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান নসা। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান সিদ্দিকুর রহমান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালি উল্লাহ অলি, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য অ্যাডভোকেট আবদুল মোতালেব মিয়া, শিল্পপতি মো. মিলন হাওলাদার। আমতলীতে বর্তমান চেয়ারম্যান জিএ দেলোয়ার, বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান মজিবর রহমান, ইউপি চেয়ারম্যান মোতাহার মৃধা ও ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম মৃধা। তালতলী উপজেলায় যাদের নাম শোনা যাচ্ছে, বর্তমান চেয়ারম্যান মনিরুজ্জামান মিন্টু, তারই আপন ভাই ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তৌফিকুজ্জামান তনু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি রেজবি উল কবির, ইউপি চেয়ারম্যান দুলাল ফরাজি। বামনায় বর্তমান চেয়ারম্যান সাইতুল ইসলাম লিটু, ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আবদুল খালেক জোমাদ্দার, ইউপি চেয়ারম্যান সাইদুর রহমান সবুজ, জেলা পরিষদ সদস্যা ফৌজিয়া খানম। বেতাগী বেতাগী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, ইউপি চেয়ারম্যান মোশাররফ হোসেন ও ব্যবসায়ী খলিলুর রহমান। পাথরঘাটা বর্তমান চেয়ারম্যান রফিকুল ইসলাম রিপন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলমগীর হোসেন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাবির হোসেন ও বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ফাতিমা পারভিন। বরগুনা জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুল হালিম বলেন, জাতীয় সংসদ নির্বাচনে সরকারি দল যেভাবে ভোট ডাকাতি করেছে।

এরপর আমাদের দল আওয়ামী লীগ সরকারের অধীনে কোনো নির্বাচনে যাবে কিনা জানি না। তবে এ ব্যাপারে আপাতত উপজেলা নির্বাচন নিয়ে তাদের দলীয় কোনো সিদ্ধান্ত হয়নি। দল নির্বাচনে এলে আমি বরগুনা সদর উপজেলায় নির্বাচন করব। বরগুনা সদর উপজেলার বর্তমান চেয়ারম্যান আব্বাস হোসেন মন্টু মোল্লা বলেন, গতবারের নির্বাচনে বিপুল ভোটে বিএনপিকে হারিয়ে আমি চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। সততার সঙ্গে পাঁচটি বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছি। দলের কাছে মনোনয়ন চাইব।

দল মনোনয়ন দিলে নির্বাচন করব। তালতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান তৌফিকুজ্জামান তনু বলেন, আমি দক্ষতার সঙ্গে দলের নেতৃত্ব দিয়ে আসছি। দলের কাছে মনোনয়ন চাইব। দল আমাকে মনোনয়ন দিলে সবাইকে সঙ্গে নিয়ে নির্বাচন করব।

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর