• শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
৩ হাজার মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগে অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী মানুষকে সুরক্ষিত করতে প্রাণপণে চেষ্টা করছি: প্রধানমন্ত্রী করোনায় মৃত্যুর মিছিলে আরও ৩৫ জন, নতুন শনাক্ত ২৪২৩ গত ২৪ ঘণ্টায় করোনায় ৩৭ মৃত্যু, শনাক্ত আরও ২৬৯৫ আজ থেকে চলবে আরও ৯ জোড়া ট্রেন হাসপাতাল থেকে রোগী ফেরানো শাস্তিযোগ্য অপরাধ: তথ্যমন্ত্রী যেকোনো প্রতিবন্ধকতা মোকাবিলা করে এগিয়ে যেতে পারব: প্রধানমন্ত্রী সময় যত কঠিনই হোক দুর্নীতি ঘটলেই আইনি ব্যবস্থা: দুদক চেয়ারম্যান জেলা হাসপাতালগুলোতে আইসিইউ ইউনিট স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা বিশ্ব বদলে দিলেও বিএনপিকে বদলাতে পারেনি: কাদের করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১ সীমিত আকারে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার নির্দেশনা খাদ্য উৎপাদন আরও বাড়াতে সব ধরনের প্রচেষ্টা চলছে: কৃষিমন্ত্রী সারা দেশকে লাল, সবুজ ও হলুদ জোনে ভাগ করা হবে: স্বাস্থ্যমন্ত্রী গত ২৪ ঘণ্টায় দেশে ২৩৮১ জনের করোনা শনাক্ত পুরোপুরি স্বাস্থ্যবিধি মেনে ট্রেন চলছে: রেলমন্ত্রী দেশে গত ২৪ ঘণ্টায় ২৫৪৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ৪০ জন বাস ভাড়া যৌক্তিক সমন্বয়, প্রজ্ঞাপন আজই: ওবায়দুল কাদের এখনই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবো না: প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সে এসএসসির ফল প্রকাশ করলেন প্রধানমন্ত্রী
২৬

বরগুনায় করোনায় ত্রান বিষয়ক সমন্বয় সভা অনুষ্ঠিত

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২০  


বরগুনায় করোনায় ত্রান বিষয়ক এক সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে। এ সময় সবাই বরগুনা জেনারেল হাসপাতালে একটি পিসিআই ল্যাব স্থাপনের দাবী জানান। 
বৃহস্পতিবার বেলা ১১ টায় বরগুনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, করোনা ভাইরাসে বরগুনা জেলায় দায়িত্বপ্রাপ্ত ত্রান বিষয়ক সমন্বয়ক  বিদ্যুত সচিব ড. সুলতান আহমেদ। উপস্থিত ছিলেন, বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শমভু, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন, ওই মন্ত্রনালয়ের উপসচিব মো. নাজমুল আবেদীন, পুলিশ সুপার মো. মারুফ হোসেন, নৌবাহিনীর বরগুনায় দায়িত্বপ্রাপ্ত কমান্ডার জুবায়ের শাহিন, এনএসআইর যুগ্নপরিচালক নুরুজ্জামান, সিভিল সার্জন মো. হুমায়ূন খান শাহিন ও বরগুনা হাসপাতালের পরিচালক মো. সোহরাব উদ্দিন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কবীর, প্রেস ক্লাবের সভাপতি সঞ্জিব দাস, বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম. মজিবুল হক কিসলু প্রমূখ।
প্রধান অতিথি ত্রান বিষয়ক সমন্বয়ক  বিদ্যুত সচিব ড. সুলতান আহমেদ বলেন, করোনা ভাইরাসে ত্রান কার্য পরিচালনার জন্য প্রধান মন্ত্রী আমাকে বরগুনা জেলায় দায়িত্ব দিয়েছেন। আমি দায়িত্ব নিয়েই বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ, সিভিল সার্জন হুমায়ূন খান শাহিনের সঙ্গে করোনা ও ত্রান পরিচালনা নিয়ে ফোনে আলাপ করেছি। দেশের অধিকাংশ মানুষ করোনা ভাইরাসের কারনে কর্মহীন হয়ে পরেছে। প্রধান মন্ত্রীর বক্তব্যের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, প্রধান মন্ত্রী বলেছেন, দেশের একটি মানুষও যেন অভুক্ত না থাকে। সেদিক আমাদের সকলকে খেয়াল রাখতে হবে। তিনি বলেন, আমি এখানে এসে এবং ঢাকা থেকে শুনেছি বরগুনার জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন নৌবাহিনী ও র‌্যাব, চিকিৎকসহ সকল পেশার কর্মকর্তা কর্মচারী সমন্বয় করে কাজ করে যাচ্ছেন। তাদের সমন্বিত কাজের কারনে বরগুনা জেলাকে সুরক্ষা দিতে পেরেছেন। তিনি দুই সংসদ সদস্য, পুলিশ সুপার, সিভিল সার্জন, হাসপাতালের পরিচালক, নৌবাহিনীর কমান্ডার, এনএসআইর যুগ্নপরিচালক, সাংবাদিক ইউনিয়রে সভাপতি, প্রেস ক্লাবের সভাপতির বক্তব্য শুনেন। 

সিভিল সার্জন ডা.হুমায়ন শাহিন খান বলেন, বরগুনা জেলায় মেডিকেল অফিসারের পদ ১৬৭টি। আছে ৭৪জন। শুন্য পদ ৯৩ টি। এ ছাড়া করোনা ভাইরাস পরীক্ষার জন্য কিট স্বল্পতা রয়েছে। 

বরগুনা জেনারেল হাসপাতালের পরিচালক ডা.সোহরাফ উদ্দীন বলেন, বৃহস্পতিবার পর্যন্ত ৯ জন করোনা রোগি সুস্থ্য হয়ে বাড়ী ফিরে গেছেন। আল্লাহ না করুক যদি করোনায় বড় কিছু হয়ে যায়। তাহলে বরগুনা হাসপাতালে চিকিৎসা দেয়ার মত কিছু নেই। জরুরী ভিত্তিতে আইসিইউ ও ভেন্টিলেশন চালু করা দরকার। এ ছাড়া সকলেই বরগুনা হাসপাতালে একটি পিসিআই ল্যাব স্থাপনের দাবী জানান। 

প্রধান অতিথি ত্রান বিষয়ক সমন্বয়ক  বিদ্যুত সচিব ড. সুলতান আহমেদ  বলেন, আপনাদের দাবীগুলো আমি সরকারকে বলবো। পরে তিনি বিদ্যুৎ নিয়ে একই স্থলে আর একটি সভা করেন। 


 

বরগুনার আলো
বরগুনা বিভাগের পাঠকপ্রিয় খবর