বৃহস্পতিবার   ২১ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৩ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় সশস্ত্র বাহিনীকে গড়ে তোলা হবে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে সশস্ত্র বাহিনীকে কাজ করার আহ্বান সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী ‘বিএনপি সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব সৃষ্টি করছে’- কাদের অনার্স ২য় বর্ষের ২৫ নভেম্বরের পরীক্ষা স্থগিত কোন অপপ্রচারে কান না দিতে জনগণের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ‘গোলাপি’ যাত্রা রাঙ্গাতে কাল মাঠে নামছে বাংলাদেশ সারাবিশ্বে বাংলাদেশ এখন সম্মানের দেশ: প্রধানমন্ত্রী সশস্ত্র বাহিনী দিবসের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী আজ সন্ধ্যায় আ. লীগের অভ্যর্থনা উপকমিটির সভা ইউনেস্কোর সাধারণ অধিবেশনে অংশ নিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী শিখা অনির্বাণে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা দুদকের প্রতিষ্ঠাবার্ষিকী আজ সশস্ত্র বাহিনী নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করবেন- প্রধানমন্ত্রী রাষ্ট্রপতির সঙ্গে আইভোরি কোস্টের রাষ্ট্রদূতের বিদায়ী সাক্ষাৎ সশস্ত্র বাহিনী জাতির গর্বের প্রতীক : রাষ্ট্রপতি আজ বিশ্ব টেলিভিশন দিবস সারাদেশের পরিবহন ধর্মঘট প্রত্যাহার ময়নাতদন্ত প্রতিবেদন লিখতে হবে স্পষ্ট অক্ষরে: হাইকোর্ট আজ সশস্ত্র বাহিনী দিবস
৪০

বরগুনায় কলেজছাত্রী হত্যায় বিএনপির সাবেক নেতার যাবজ্জীবন

প্রকাশিত: ২৩ অক্টোবর ২০১৯  

 

বরগুনার পাথরঘাটার কলেজছাত্রী সেতু হত্যা মামলার প্রধান আসামি ও বিএনপির সাবেক নেতা জিয়াউল হককে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর তিন আসামি নাহিদ সুলতানা, রেজবি খান ও আবদুল্লাহ আল মামুন কাজীকে বেকসুর খালাস দেওয়া হয়েছে।
আজ বুধবার বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। তবে রায় ঘোষণার সময় কোনো আসামি আদালতে উপস্থিত ছিলেন না।
যাবজ্জীবন কারাদণ্ড পাওয়া প্রধান আসামি জিয়াউল হক পাথরঘাটা পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক।
সেতু পাথরঘাটা কলেজের বিজ্ঞান বিভাগ থেকে ২০১২ সালে এইচএসসি পরীক্ষা দিয়েছিল। মৃত্যুর ২০ দিন পর তার এইচএসসি পরীক্ষার ফল প্রকাশিত হলে দেখা যায়, সেতু ৪ দশমিক ৩০ পেয়ে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে।
মামলার বাদী ও সেতুর বড় ভাই নজরুল ইসলাম রায় ঘোষণার পর প্রথম আলোকে বলেন, ‘সেতু হত্যা মামলায় আমরা কাঙ্ক্ষিত রায় পাইনি। তাই এ রায়ে আমরা হতবাক। প্রধান আসামি জিয়াউল ও তাঁর স্ত্রী নাহিদ সুলতানাসহ চার আসামির প্রত্যেকে এ হত্যায় সরাসরি জড়িত ছিলেন। রায়ে শুধু প্রধান আসামির যাবজ্জীবন কারাদণ্ড হয়েছে। এতে আমরা ন্যায়বিচার পাইনি।’
২০১২ সালের ২৯ জুন জিয়াউল হকের বাড়ির সামনে থেকে কলেজছাত্রী সেতুর লাশ উদ্ধার করা হয়।

এই বিভাগের আরো খবর