সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৮ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
চট্টগ্রাম-মদিনা ফ্লাইট ৩১ তারিখ,অগ্রিম টিকিটে ১০হাজার টাকা সাশ্রয় সাংবাদিক দিল মনোয়ারার মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পুলিশের ওপর হামলা : নব্য জেএমবির দুই সদস্য গ্রেফতার আজ বুয়েটে ভর্তি পরীক্ষা শুরু আমরা চাই, ইন্টারনেটে সবাই নিরাপদ থাকুক: মোস্তাফা জব্বার নতুন প্রযুক্তি-জাত কৃষকের কাছে দ্রুত পৌঁছাতে হবে- কৃষিমন্ত্রী আজ থেকে শুরু হচ্ছে ডিজিটাল ডিভাইস এবং ইনোভেশন এক্সপো পদ্মা সেতুতে বসছে ১৫ তম স্প্যান: দৃশ্যমান হবে ২হাজার ২শ’ ৫০মিটার সহজ দুটি আমলেই বাড়বে নামাজের সৌন্দর্য ডিক্যাপ্রিওর কাছে কলম বিক্রি করছেন রাজকুমার ইসলামী ছাত্রী সংস্থার ১৩ সদস্যসহ মাদ্রাসা অধ্যক্ষ আটক দশ জনের দল নিয়েও এস্তানিয়াকে হারালো জার্মানি মুজিববর্ষের অনুষ্ঠানে আসবেন লোকসভার স্পিকার আজ বিশ্ব মান দিবস বিনা কারণে শ্রমিক ছাঁটাই করলে ব্যবস্থা: প্রতিমন্ত্রী ২০১৮-তে ক্যান্সার আক্রান্ত দেড় কোটি মানুষ, ১ কোটির মৃত্যু কেন্দ্রীয় সম্মেলন ঘিরে টানটান উত্তেজনা হাওরে মন না থাকলে চাকরি ছাড়ুন : রাষ্ট্রপতি ‘দুবাইয়ে গ্রেফতার জিসানের মুক্তির খবর ভিত্তিহীন’ মক্কা-মদিনায় নতুন ইমাম ও খতিব যারা
৪৩

বরগুনায় কিশোরীকে ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

বরগুনায় কিশোরীকে (১৭) ধর্ষণের দায়ে বেল্লাল হোসেন ওরফে স্বপন (২৭) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাঁকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। ধর্ষণের ফলে জন্ম নেওয়া শিশুর পিতৃপরিচয় না দেওয়ায় ধর্ষককে দোষী সাব্যস্ত করে ওই শিশুকে প্রতি মাসে তিন হাজার টাকা করে খোরপোষ দেওয়ারও আদেশ দেন বিচারক।

মঙ্গলবার বিকেলে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ও জেলা জজ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।

জরিমানার তিন লাখ টাকা আসামির কাছ থেকে আদায় করে বরগুনার জেলা ম্যাজিস্ট্রেট ওই কিশোরীকে দেবেন বলে রায়ে উল্লেখ করেন বিচারক। দণ্ডপ্রাপ্ত বেল্লাল হোসেন বরগুনা সদর উপজেলার বদরখালী ইউনিয়নের পাতাকাটা গ্রামের আজহার ঘরামীর ছেলে। রায় ঘোষণার সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলা এজাহার সূত্রে জানা যায়, বিয়ের প্রলোভন দেখিয়ে বেল্লাল হোসেন ২০১২ সালের ১০ ফেব্রুয়ারি কিশোরীর বাবার বাড়িতে তাকে ধর্ষণ করেন। এতে ওই কিশোরী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। কিন্তু এরপর আসামি তাকে বিয়ে না করে নানা রকম টালবাহানা করতে থাকে। একই বছরের ১৯ আগস্ট বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে ওই কিশোরী বাদী হয়ে মামলা করে।

মামলা করার পর বরগুনা জেনারেল হাসপাতালে একটি ছেলেসন্তানের জন্ম হয়। সন্তানটির বয়স এখন আড়াই বছর।

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) মোস্তাফিজুর রহমান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এম মজিবুল হক।

এই বিভাগের আরো খবর