• মঙ্গলবার   ০৭ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৩ ১৪২৬

  • || ১৩ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দীর্ঘদিন জেলখাটা আসামিদের মুক্তির নীতিমালা করার নির্দেশ রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা প্রণোদনা প্যাকেজ বাস্তবায়ন হলে অর্থনীতি ঘুরে দাঁড়াবে: অর্থমন্ত্রী করোনা: ৭৩ হাজার কোটি টাকার আর্থিক সহায়তা প্যাকেজ ঘোষণা বেসরকারি হাসপাতাল চিকিৎসা না দিলেই ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী প্রতি উপজেলা থেকে নমুনা সংগ্রহ করার নির্দেশ প্রধানমন্ত্রীর মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ
৭৯

বরগুনায় চলছে মাঝারি বর্ষণ

বরগুনার আলো

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২০  

মাঝারি বর্ষণের কারণে নতুন করে দুশ্চিন্তায় পড়েছে বরগুনাসহ উপকূলীয় এলাকার মানুষ।আমন মৌসুমের শেষে রবি শস্য ফলনের এ সময়ে বৃষ্টিপাত কৃষিতে ব্যাপক ক্ষতি হবে বলে আশঙ্কা কৃষকদের।

বিশেষ করে গোল আলু চাষিরা দুশ্চিন্তাগ্রস্ত হয়ে পড়েছেন। কারণ ক্ষেতে পানি জমলে আলুর ফলনে পঁচন ধরার সম্ভাবনা দেখা দেবে। এ ছাড়াও মুগডাল, তরমুজ, মরিচ ও অন্যান্য রবি শস্য রোপণের মুহুর্ত এখন। ঠিক এ সময়ে বৃষ্টিতে মাঠে পানি জমলে বীজ নষ্ট হয়ে ফলনে ধস নামবে।

বৃহস্পতিবার সকাল থেকেই বরগুনায় গুমোট আবহাওয়া বিরাজ করছিল। দুপুর ১২টা থেকে গুড়ি গুড়ি বৃষ্টিপাত শুরু হলেও বেলা একটার দিকে মাঝারি বর্ষণ শুরু হয়।

আবহাওয়া অধিদপ্তরের তথ্যমতে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের প্রভাবে বরগুনা পটুয়াখালীসহ উপকূলীয় অঞ্চলসমূহে শনিবার পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কলাপাড়া আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ বলেন, ‘শনিবার পর্যন্ত আবহাওয়ার এমন আচরণ অব্যহত থাকতে পারে। আগামী দু’দিন গুমোট মেঘে আচ্ছন্ন থাকাসহ গুড়ি গুড়ি বৃষ্টি হতে পারে। পরবর্তী পুরো সপ্তাহই উপকূলীয় এলাকা মেঘাচ্ছন্ন থাকতে পারে।’

বরগুনার আলো
বরগুনা বিভাগের পাঠকপ্রিয় খবর