বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৬ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্রিকেটের সঙ্গে টেনিসও এগিয়ে যাচ্ছে : প্রধানমন্ত্রী রিফাত হত্যা : চার্জ গঠন ২৮ নভেম্বর চালের দাম বাড়ানোর চেষ্টা করলে কঠোর ব্যবস্থা: খাদ্যমন্ত্রী র‌্যাব-৮ এর অভিযানে শীর্ষ সন্ত্রাসী গ্রেফতার ৭ ডিসেম্বর বিচারবিভাগীয় সম্মেলনে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী বরিশাল বোর্ডে এসএসসিতে বৃত্তি পাচ্ছেন ১৪১৭ শিক্ষার্থী কবি সুফিয়া কামালের মৃত্যুবার্ষিকী আজ জাতীয় অর্থনীতিতে নারীর অবদান সবচেয়ে বেশি: পলক স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক আজ চক্রান্তকারীদের আইনের আওতায় আনা হবে: ওবায়দুল কাদের দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী লবণের দাম বাড়ালে জেল-জরিমানা : বাণিজ্যমন্ত্রী লবণ নিয়ে গুজবে কান দিবেন না: শিল্প মন্ত্রণালয় ২০২১ সালের মধ্যে ১০০০ উদ্যোক্তা তৈরিতে সহায়তা দেবে সরকার পদ্মাসেতুর প্রায় আড়াই কিলোমিটার দৃশ্যমান সেনা কল্যাণ সংস্থার চারটি স্থাপনা উদ্বোধন মালিতে জঙ্গি হামলায় ২৪ সেনা নিহত কন্যা সন্তানের জনক হলেন তামিম কেন্দ্রীয় ১৪ দলের সভা আজ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী : ৫৪ স্থানে বসছে ক্ষণ গণনার ডিসপ্লে
১১৮

বরগুনায় ডেঙ্গু প্রতিরোধে গানে গানে প্রচারণা

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা তৈরি করতে বরগুনা জেলা প্রশাসন গানের মাধ্যমে প্রচারণা চালাচ্ছে। ‘বরগুনাকে পরিচ্ছন্ন করি, সুস্থ্য সুন্দর জীবন গড়ি’ বার্তা নিয়ে আজ থেকে শুরু হয়েছে এ প্রচারণা।

আগামী সাতদিন চলবে এই প্রচারণা। জনসচেতনতা মূলক কথা ও গানের মাধ্যমে ডেঙ্গু জ্বর প্রতিরোধে সকল তথ্য প্রচার করা হচ্ছে। শহর থেকে শুরু করে গ্রামের প্রতিটি বাজারে থেমে থেমে এই তথ্যমূলক গান প্রচারের ব্যবস্থা করেছে জেলা প্রশাসন।

গ্রাম অঞ্চলের মানুষ সঙ্গীত প্রিয়, তাই গানের মাধ্যমে গাড়িতে করে ডেঙ্গু রোগ প্রতিরোধের সকল তথ্য প্রচার করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

আগামীকাল বুধবার (৭ আগস্ট) জেলার সকল উপজেলায় একযোগে এই কার্যক্রম চলবে। এসময় শহর ও গ্রাম ঞ্চলের প্রতিটি এলাকাকে ভাগ করে আলাদা আলাদা গ্রুপ করে জনপ্রতিনিধি ও জনসাধারণের সহযোগিতায় পরিস্কার পরিচ্ছনতা অভিযান চালানো হবে।

এই বিভাগের আরো খবর