শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
জি কে শামীমকে গুলশান থানায় হস্তান্তর কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি এখন কারাগারে আজ বিশ্ব শান্তি দিবস সন্ধ্যায় মাঠে নামবে বাংলাদেশ কলাবাগান ক্লাব থেকে অস্ত্র-মাদক উদ্ধার, সভাপতিসহ আটক ৫ আবুধাবি পৌঁছেছেন প্রধানমন্ত্রী আরো দুটি ক্লাব ঘিরে রেখেছে র‌্যাব যুবলীগের কেন্দ্রীয় কমিটির কোনো পদে নেই জি কে শামীম যুবলীগের যেই গ্রেফতার হবে তাকেই বহিষ্কার: যুবলীগ চেয়ারম্যান মাদক ও অনিয়মের বিরুদ্ধে অভিযান চলবে: তথ্যমন্ত্রী ক্যাসিনোগুলো বিএনপি আমলেও ছিল, ব্যবস্থা নেয়নি: কাদের জাতিসংঘ অধিবেশনে যোগ দিতে নিউইয়র্কের পথে প্রধানমন্ত্রী ছাত্রলীগের পর যুবলীগকে ধরেছি : প্রধানমন্ত্রী ছাত্রলীগকে সংযমের সঙ্গে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর প্রধানমন্ত্রীর সাথে যুক্তরাজ্য প্রতিনিধি দলের সাক্ষাত অবৈধ জুয়ার আড্ডা বা ক্যাসিনো চলতে দেওয়া হবে না: ডিএমপি কমিশনার পটুয়াখালীতে ধর্ষণ মামলার বাদীকে পেটানো প্রধান আসামিসহ গ্রেপ্তার-৪ শাহজালালে বিমানের জরুরি অবতরণ শুক্রবার নিউইয়র্ক যাচ্ছেন প্রধানমন্ত্রী রাজধানীর তিনটি ক্যাসিনোতে র‌্যাবের অভিযান
৭৮

বরগুনায় ডেঙ্গু প্রতিরোধে গানে গানে প্রচারণা

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা তৈরি করতে বরগুনা জেলা প্রশাসন গানের মাধ্যমে প্রচারণা চালাচ্ছে। ‘বরগুনাকে পরিচ্ছন্ন করি, সুস্থ্য সুন্দর জীবন গড়ি’ বার্তা নিয়ে আজ থেকে শুরু হয়েছে এ প্রচারণা।

আগামী সাতদিন চলবে এই প্রচারণা। জনসচেতনতা মূলক কথা ও গানের মাধ্যমে ডেঙ্গু জ্বর প্রতিরোধে সকল তথ্য প্রচার করা হচ্ছে। শহর থেকে শুরু করে গ্রামের প্রতিটি বাজারে থেমে থেমে এই তথ্যমূলক গান প্রচারের ব্যবস্থা করেছে জেলা প্রশাসন।

গ্রাম অঞ্চলের মানুষ সঙ্গীত প্রিয়, তাই গানের মাধ্যমে গাড়িতে করে ডেঙ্গু রোগ প্রতিরোধের সকল তথ্য প্রচার করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

আগামীকাল বুধবার (৭ আগস্ট) জেলার সকল উপজেলায় একযোগে এই কার্যক্রম চলবে। এসময় শহর ও গ্রাম ঞ্চলের প্রতিটি এলাকাকে ভাগ করে আলাদা আলাদা গ্রুপ করে জনপ্রতিনিধি ও জনসাধারণের সহযোগিতায় পরিস্কার পরিচ্ছনতা অভিযান চালানো হবে।

এই বিভাগের আরো খবর