সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
আনসার আল ইসলামের চার সদস্য গ্রেফতার প্রধানমন্ত্রী দেশবাসীকে ধৈর্য্যের আহ্বান জানিয়েছেন আঞ্চলিক সহযোগিতাসহ বিভিন্ন ইস্যুতে ইইউ-বাংলাদেশ সভা আজ সৌদিতে সড়ক দুর্ঘটনা: নিহতদের স্বজনদের যোগাযোগের আহ্বান কাউন্সিলর রাজীব ১৪ দিনের রিমান্ডে সোনাদিয়া দ্বীপে শিল্পকারখানা না করতে প্রধানমন্ত্রীর নির্দেশ রুশ ভাষায় প্রকাশিত বই প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর যুবলীগের সম্মেলন কমিটির আহ্বায়ক চয়ন, সদস্য সচিব হারুন ওমর বহিষ্কার, যুবলীগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তাপস বোরহানউদ্দিনে সংঘর্ষের ঘটনায় তদন্ত কমিটি মাছের খাদ্যে শূকরের উপাদান আছে কিনা পরীক্ষার নির্দেশ স্পিকারের সঙ্গে পাঁচ মার্কিন সিনেটরের সাক্ষাৎ বৃদ্ধাশ্রম নয়, মা-বাবার জায়গা হোক হৃদয়ের মণিকোঠায় মিঠাপানিতে রুপালি ইলিশ ভারতের বিপক্ষে বিশ্ব একাদশে সাকিব-তামিম! হিন্দু ছেলের আইডি হ্যাক, ফেসবুকের কাছে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী ডিআইজি বজলুরকে কারাগারে পাঠানোর নির্দেশ সৈকতঘেরা জাকার্তায় প্রকৃতির অপার সৌন্দর্য নেপাল ভ্রমণের খুঁটিনাটি জাপান সম্রাটের অভিষেকে যোগ দিতে ঢাকা ছেড়েছেন রাষ্ট্রপতি
১০১

বরগুনায় ডেঙ্গু প্রতিরোধে গানে গানে প্রচারণা

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতা তৈরি করতে বরগুনা জেলা প্রশাসন গানের মাধ্যমে প্রচারণা চালাচ্ছে। ‘বরগুনাকে পরিচ্ছন্ন করি, সুস্থ্য সুন্দর জীবন গড়ি’ বার্তা নিয়ে আজ থেকে শুরু হয়েছে এ প্রচারণা।

আগামী সাতদিন চলবে এই প্রচারণা। জনসচেতনতা মূলক কথা ও গানের মাধ্যমে ডেঙ্গু জ্বর প্রতিরোধে সকল তথ্য প্রচার করা হচ্ছে। শহর থেকে শুরু করে গ্রামের প্রতিটি বাজারে থেমে থেমে এই তথ্যমূলক গান প্রচারের ব্যবস্থা করেছে জেলা প্রশাসন।

গ্রাম অঞ্চলের মানুষ সঙ্গীত প্রিয়, তাই গানের মাধ্যমে গাড়িতে করে ডেঙ্গু রোগ প্রতিরোধের সকল তথ্য প্রচার করা হচ্ছে বলে জানান জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ।

আগামীকাল বুধবার (৭ আগস্ট) জেলার সকল উপজেলায় একযোগে এই কার্যক্রম চলবে। এসময় শহর ও গ্রাম ঞ্চলের প্রতিটি এলাকাকে ভাগ করে আলাদা আলাদা গ্রুপ করে জনপ্রতিনিধি ও জনসাধারণের সহযোগিতায় পরিস্কার পরিচ্ছনতা অভিযান চালানো হবে।

এই বিভাগের আরো খবর