• সোমবার   ১৮ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৫ ১৪২৭

  • || ০৪ জমাদিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
মুক্তিযুদ্ধের চেতনায় চলচ্চিত্র নির্মাণের আহ্বান প্রধানমন্ত্রীর পরিবার নিয়ে দেখা যায় এমন সিনেমা তৈরি করুন: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২১, শনাক্ত ৫৭৮ ২২ সালের মধ্যে ঢাকা-কক্সবাজার রেল চালু হবে: রেলমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ১৬ জনের মৃত্যু ৬২ সহযোগীর মাধ্যমে অর্থপাচার, পিকে হালদারের হাজার কোটি টাকা ফ্রিজ কোনো প্রকল্পের মেয়াদ বাড়ানো হবে না : উশৈসিং বাংলাদেশে বিশ্বের সেরা মানের পাট উৎপাদিত হয়: পাটমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু, শনাক্ত ৮৯০ পিকে হালদারের বান্ধবী গ্রেফতার করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ১৬, শনাক্ত ৭১৮ আওয়ামী লীগ সরকারে আছে বলেই দেশ স্বনির্ভর হয়ে উঠছে: প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২২, শনাক্ত ৮৪৯ ভাসানচর নিয়ে আন্তর্জাতিক এজেন্সির সাপোর্ট পাচ্ছি: মোমেন এইচএসসির ফল ২৮ জানুয়ারির মধ্যে প্রধানমন্ত্রীর জা রওশন আরা ওয়াহেদ আর নেই সংগঠন গড়ার জন্য বঙ্গবন্ধু মন্ত্রিত্ব ছেড়ে দিয়েছিলেন: শেখ হাসিনা প্রতারণার মামলায় রিজেন্ট সাহেদের জামিন নামঞ্জুর আমাদের দলে মুক্তভাবে কথা বলার অধিকার সবার আছে- তথ্যমন্ত্রী দুদকের মামলায় সাবেক ওসি প্রদীপের জামিন নামঞ্জুর

বরগুনায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন

বরগুনার আলো

প্রকাশিত: ১০ জানুয়ারি ২০২১  

জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে 'বঙ্গবন্ধু নৌকা জাদুঘর' সর্বসাধারণের জন্য আজ থেকে উন্মুক্ত করে দেয়া হয়েছে। আজ বিকাল ৩টায় জাদুঘরে প্রবেশ ও দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করার পরে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. হাবিবুর রহমান। 

বক্তব্যে রাখেন পুলিশ সুপার মো. জাহাঙ্গীর মল্লিক, জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক জাহাঙ্গীর কবির, মুক্তিযোদ্ধা আ. রশিদ, সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ মতিয়ার রহমান প্রমুখ।  

জাদুঘরের পরিকল্পনাকারী সদ্য বিদায়ী(বর্তমানে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক) মোস্তাইন বিল্লাহ। নৌকার আদলে গড়ে তোলা বঙ্গবন্ধু নৌকা জাদুঘরে দেশি-বিদেশি একশ নৌকা স্থান পেয়েছে। এখানে রয়েছে নৌকা নিয়ে গবেষনা করা ছাড়াও শিশুদের বিনোদন, পাঠকদের জন্য লাইব্রেরীর ব্যবস্থা। 

সপ্তাহে মঙ্গলবার জাদুঘর বন্ধ থাকবে। ৬ দিন খোলা থাকবে দর্শনার্থীদের জন্য। প্রবেশ মূল্য ২০ টাকা। শিক্ষার্থীদের জন্য ১০ টাকা ধার্য করা হয়েছে। প্রতিবন্ধীদের জন্য কোন প্রবেশ মূল্যে নেয়া হবে না।

বরগুনার আলো