• বৃহস্পতিবার   ২৬ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১১ ১৪২৭

  • || ১০ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
এসআই আকবরকে পালাতে সহায়তাকারী ২ পুলিশ বরখাস্ত করোনায় আরও ৩৯ জনের মৃত্যু ডিসেম্বরেই এইচএসসির ফল: শিক্ষামন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী

বরিশালে প্রাণিসম্পদের ভাণ্ডার গড়ে তোলা হবে: প্রাণিসম্পদ মন্ত্রী

বরগুনার আলো

প্রকাশিত: ২১ নভেম্বর ২০২০  

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, বরিশাল একটি প্রাণিসম্পদ উৎপাদনের অপার সম্ভাবনাময় জেলা। এখানে প্রাণিসম্পদের ভাণ্ডার গড়ে তোলা হবে। এজন্য জেলাটিতে সরকারি সহযোগিতায় গবেষণা কেন্দ্র স্থাপন করা হবে। গবেষণা কেন্দ্র থেকে ছেলে-মেয়েরা ডিপ্লোমা কোর্স শেষে দারিদ্র্যতা দূর করে স্বাবলম্বী হতে পারবে।

শনিবার দুপুরে বরিশাল মহানগরীর কাশিপুরে সরকারি ছাগল উন্নয়ন খামার কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী বলেন, সম্ভাবনাময় বরিশালে একটি চিড়িয়াখানা নির্মাণের পাশাপাশি মহিষ গবেষণা কেন্দ্র গড়ে তোলা হবে। এতে বরিশালে বড় বড় খামার প্রতিষ্ঠা পাবে।

শ ম রেজাউল করিম বলেন, করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বিশ্বের অনেক উন্নত রাষ্ট্র অর্থনৈতিকভাবে বিপর্যস্ত হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে সরকার। সরকারের নানা যুগোপযোগী পদক্ষেপের কারণে দেশে করোনাভাইরাসে সংক্রমণ ও মৃত্যুর হার দুটোই কমেছে।

তিনি আরো বলেন, দেশকে একটি উন্নত রাষ্ট্রে পরিণত করতে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী। এ লক্ষ্যে গ্রামের মানুষকে সুদ মুক্ত ঋণ দিয়ে বেকারত্ব দূর করার প্রকল্প গ্রহণ করা হয়েছে।

বরিশালের ডিসি এস এম অজিয়র রহমানের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রাণিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক (গ্রেড-১) ডা. আব্দুল মালেক, বরিশাল বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) অমিতাভ সরকার, বরিশাল আওয়ামী লীগের সম্পাদক অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস, ব্ল্যাক বেঙ্গল জাতের ছাগল উন্নয়ন প্রকল্প পরিচালক মো. শরিফুল হক, ডা. শেখ আজিজুর রহমান প্রমুখ।

পরে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী ব্ল্যাক বেঙ্গল জাতের শ্রেষ্ঠ খামারি ও পাঁঠা পালনকারীদের উপকরণ বিতরণ করেন।

বরগুনার আলো