• বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১০ ১৪২৭

  • || ০৯ রবিউস সানি ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ২৮, শনাক্ত ২৪১৯ শিক্ষার্থী সাওদা হত্যাকাণ্ডে আসামির যাবজ্জীবন করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮, শনাক্ত ২০৬০ স্বাধীনতার ইতিহাস বিকৃত করাই বিএনপির গণতন্ত্র: কাদের প্রখ্যাত আলেম পীরজাদা গোলাম সারোয়ার সাঈদী আর নেই মানুষের কঙ্কালসহ গ্রেফতার বাপ্পী তিন দিনের রিমান্ডে শ্রাবন্তীকে কুপ্রস্তাবের অভিযোগে খুলনায় যুবক গ্রেফতার ডিসেম্বরের মাঝামাঝিতে বসবে পদ্মাসেতুর অবশিষ্ট ৪ স্প্যান: কাদের করোনায় আরও ৩০ জনের মৃত্যু, শনাক্ত ২৩৬৪ ঢাবি ছাত্রী ধর্ষণ মামলায় মজনুর যাবজ্জীবন ২০২১ সালের মধ্যে ১২৯ নতুন ফায়ার স্টেশন: স্বরাষ্ট্রমন্ত্রী এএসপি আনিসুল হত্যা মামলা: রিমান্ড শেষে কারাগারে আরও ৪ টিউশন ফি ছাড়া অন্য খাতে অর্থ নিতে পারবে না স্কুল-কলেজ বিএনপির রাজনীতিতে হতাশা আর ব্যর্থতা ভর করেছে: কাদের শাহজালালে যাত্রীর কাছ থেকে ৫ কোটি টাকার স্বর্ণের বার উদ্ধার নেপালের বিপক্ষে সিরিজ জয় বাংলাদেশের বিএনপি বাসে আগুন দিয়ে অবলীলায় মিথ্যা বলছে: তথ্যমন্ত্রী ফাতেহা-ই-ইয়াজদাহম ২৭ নভেম্বর সাবেক ডেপুটি স্পিকার শওকত আলী আর নেই মিথ্যা বলায় পুরস্কার থাকলে প্রথমটি পেতেন ফখরুল: তথ্যমন্ত্রী

বলিউডে প্রথম করোনায় আক্রান্ত হলেন গায়িকা কণিকা কাপুর

বরগুনার আলো

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

প্রথম কোনো বলিউড তারকা করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জনপ্রিয় ‘বেবি ডল’ গানটির গায়িকা কণিকা কাপুরের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। কয়েক সপ্তাহ আগে তিনি লন্ডনে গিয়েছিলেন। দেশে ফিরেছেন ক’দিন আগেই। এরপরই তার রক্তপরীক্ষায় করোনার সংক্রমণ পাওয়া গেছে।

শুক্রবার (২০ মার্চ) ভারতীয় সংবাদমাধ্যম জানায়, লন্ডন থেকে ফেরার পর লখনৌতে কণিকার রক্ত পরীক্ষা করা হয়। তার রক্তে করোনা ভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে।

সূত্র জানায়, এই সংগীতশিল্পী সম্প্রতি শতাধিক মানুষের পার্টিতেও গান গেয়েছেন। তবে প্রশ্ন উঠেছে, লন্ডন থেকে ফেরার পথে বিমানবন্দরেই কেন তার পরীক্ষা করা হয়নি।

শুক্রবার সামাজিক মাধ্যমে কণিকা কাপুর নিজেই জানান তার সংক্রমণের কথা। তিনি লেখেন, গত চারদিন ধরে আমার ফ্লু ভাইরাসের লক্ষণ দেখা যাচ্ছিল। আমি পরীক্ষা করানোর পর কোভিড-১৯ টেস্ট ফলাফল পজিটিভ এসেছে। আমি ও আমার পরিবার এখন সম্পূর্ণ কোয়ারেন্টিনে আছি, আর চিকিৎসকের পরামর্শ মেনে চলছি। এ সময়ের মধ্যে আমি যাদের সংস্পর্শে এসেছি, তাদের খুঁজে বের করা হচ্ছে।

তিনি আরও লেখেন, ১০ দিন আগে আমি যখন বাড়ি ফিরি তখন বিমানবন্দরে আমাকে স্বাভাবিকভাবেই স্ক্যান করা হয়েছিল। কিন্তু মাত্র চারদিন আগে থেকে আমার মধ্যে ফ্লুর লক্ষণ প্রকাশ পাওয়া শুরু করে।

জনপ্রিয় এই সংগীতশিল্পী আরও বলেন, এই পরিস্থিতি আমি আপনাদের আহ্বান জানাচ্ছি, যদি আপনাদের কারও মধ্যে এরকম কোনো লক্ষণ দেখা দেয়, দয়া করে নিজেকে আইসোলেশনে রাখুন আর কোভিড-১৯ পরীক্ষা করান।

নিজের অবস্থা সম্পর্কে তিনি লেখেন, আমার কাছে এটা সাধারণ ফ্লু’র মতোই লাগছে। মৃদু জ্বর আছে আমার। তাছাড়া আমি ঠিক আছি। তবে আমাদের সংবেদনশীল নাগরিক এবং চারপাশের মানুষের জন্য আরও সতর্ক হতে হবে। আমরা আতঙ্কগ্রস্ত না হয়েই এসব মোকাবিলা করতে পারি। শুধুমাত্র বিশেষজ্ঞদের ও সরকারের নির্দেশনা মেনে চলতে হবে।

বরগুনার আলো