শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
বঙ্গবন্ধুকে ‘ড. অব ল’ সম্মাননা দেবে ঢাবি ইংরেজির পাশাপাশি বাংলায়ও রায় লেখার আহ্বান প্রধানমন্ত্রীর সবাই যেন ন্যায়বিচার ও আইনের আশ্রয় পায়: প্রধানমন্ত্রী আজ আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল দিবস দেশে ফিরছেন মিয়ানমারের জলসীমায় আটক ১৭ জেলে আ`লীগের সংসদীয় ও স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভা সোমবার ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে টস হেরে ব্যাটিংয়ে সৌম্য-আফিফরা জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন আজ আওয়ামী লীগের খাদ্য উপ-কমিটির সভা আজ সভাপতির পদ ছাড়া যেকোনো পদে পরিবর্তন হতে পারে : কাদের ভারত-বাংলাদেশের সম্পর্ক চিরকালীন: রীভা গাঙ্গুলী সৌম্যের ফিফটিতে ভুটানকে উড়িয়ে দিল বাংলাদেশ বিএনপি বিশৃঙ্খলা করলে আওয়ামী লীগও প্রস্তুত: কাদের চাল নিয়ে উদ্বিগ্ন হওয়ার কারণ নেই : কৃষিমন্ত্রী দেশ বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণের পথে এগিয়ে চলছে: তথ্যমন্ত্রী বিএনপিপন্থিদের হট্টগোল কলঙ্কজনক-আদালত অবমাননা অন-অ্যারাইভাল ভিসাসহ বাংলাদেশ-ভারতের নৌপথে খুলছে অনেক জট ‘বিশ্বসুন্দরী’র রোমান্টিক গান নিয়ে হাজির সিয়াম-পরী মেয়েদের রৌপ্য, বাকী জিতেছেন ব্রোঞ্জ আইনজীবী তালিকাভুক্তি নিবন্ধন পরীক্ষা ২৮ ফেব্রুয়ারি
১২

বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা : প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীম বলেছেন, বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নয়। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু হচ্ছে বাংলাদেশের। পায়রা বন্দরসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ করায় এখন বাংলাদেশকে ঋণ দিতে দৌড়ঝাঁপ করছে বিদেশিরা।

বুধবার (১৩ নভেম্বর) দুপুরে বরিশাল বিভাগে সেরা করদাতাদের সম্মাননা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। নগরীর গ্র্যান্ডপার্ক হোটেলের বল রুমে বরিশাল কর অঞ্চলের উদ্যোগে এ সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভাগের চারটি ক্যাটাগরিতে ৪৯ জন করদাতাকে সম্মাননা দেয়া হয়।

প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেন, বিদেশিদের ঋণের টাকায় নয়, আমরা নিজেদের টাকায় বাংলাদেশকে উন্নয়নশীলের দিকে নিয়ে যাচ্ছি। একসময় আমরা ভয়ে আয়কর অফিসে যেতাম না। এখন তা অনেক সহজ করা হয়েছে, করদাতারা এখন আর আয়কর অফিসে যেতে ভয় পান না। করদাতার সংখ্যা ক্রমেই বাড়ছে।

বরিশাল কর অঞ্চলের কমিশনার মো. খাইরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- বরিশাল বিভাগীয় কমিশনার মোহাম্মদ ইয়ামিন চৌধুরী, রেঞ্জ ডিআইজি মো. শফিকুল ইসলাম এবং বরিশাল চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ লিমিটিডের সহ-সভাপতি আমিনুর রহমান খান প্রমুখ।

অনুষ্ঠানে দীর্ঘমেয়াদি সর্বোচ্চ করদাতা, সর্বোচ্চ করপ্রদানকারী সেরা করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ দাতা এবং সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা ক্যাটাগরিতে বরিশাল সিটি কর্পোরেশন এলাকার সাতজন এবং বিভাগের ছয় জেলা থেকে সাতজন করে মোট ৪৯ জনকে ক্রেস্ট এবং সার্টিফিকেট দেয়া হয়।

এই বিভাগের আরো খবর