রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
ক্যাসিনো মালিকদের গল্প প্রয়োজনে ঋণ নেব, তবু ডোনেশন নয়-পরিকল্পনামন্ত্রী খেলাধুলার বিকল্প নেই: সমাজকল্যাণ প্রতিমন্ত্রী কুরআনের ১০০ নির্দেশনা গ্রানাদার কাছে বার্সার পরাজয় চলমান অভিযান জনমনে প্রত্যাশার সৃষ্টি করবে: টিআইবি ৪০ কোটি টাকা নিয়ে পালানো সেই টার্কি বাবলু স্ত্রীসহ গ্রেপ্তার নারায়ণগঞ্জে পুলিশের ওপর হামলা, গুলিবিদ্ধ ১ ৪ দিনের সফরে ঢাকায় ভারতের নৌবাহিনী প্রধান ধোনির বাড়িতে প্রতিদিন লোডশেডিং, বিরক্ত স্ত্রী আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করছে সরকার : প্রধানমন্ত্রী পদোন্নতি না নিলে শাস্তি ব্যক্তিগত গাড়ির ওপর নির্ভরশীলতা কমাতে হবে : রাষ্ট্রপতি পাঁচ বছর আফগানিস্তানকে হারাল বাংলাদেশ ভূতের আড্ডায় অভিযান, বাতি জ্বালাতেই অপ্রীতিকর দৃশ্য কথাসাহিত্যিক শরদিন্দুর প্রয়াণ বিষাক্ত মদ পান করে ২ যুবকের মৃত্যু ঠাকুরগাঁওয়ের বাস কাউন্টারে মিলল মানুষের ৪ বস্তা খুলি ও হাড় রিফাত হত্যা মামলার আলামত আদালতে দাখিল, সাক্ষী ৭৫ কুমিল্লায় আগ্নেয়াস্ত্র ও ইয়াবাসহ যুবক আটক
১৭৯

বাংলাদেশের নয়টি পেজ বন্ধ করলো ফেসবুক

প্রকাশিত: ২১ ডিসেম্বর ২০১৮  

বিভ্রান্তিমূলক তথ্য ছড়ানোর জন্য বাংলাদেশ থেকে খোলা নয়টি পেজ ও ছয়টি অ্যাকাউন্ট বন্ধ করেছে ফেসবুক কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) ফেসবুক জানিয়েছে, গ্রাফিকা নামে একটি কোম্পানিকে দিয়ে তদন্ত করানোর পর বাংলাদেশি নয়টি পেজ ও ছয়টি অ্যাকাউন্ট বন্ধ করা হয়েছে।

ফেসবুক জানিয়েছে, বিডিনিউজটোয়েন্টিফোর.কম, বিবিসি বাংলাসহ কয়েকটি নিউজপোর্টালের সঙ্গে হুবহু মিল রেখে এসব ভুয়া পেজ খোলা হয়েছে। এসব পাতা ও অ্যাকাউন্টের মাধ্যমে ভুয়া তথ্য ছড়ানো হচ্ছিল।

ফেসবুক বলছে, এই ধরনের আচরণ ফেসবুকের নীতির সঙ্গে যায় না। আমরা চাই না এই নেটওয়ার্ক ব্যবহার করে কোনো ব্যক্তি কিংবা প্রতিষ্ঠান সম্পর্কে কেউ বিভ্রান্তি ছড়াক। আর এ কারণেই এগুলো বন্ধ করে দেওয়া হলো।