রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার
৬০

বাংলাদেশের হয়ে ‘ব্যাট’ করছে বৃষ্টি

বরগুনার আলো

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

ম্যাচ বাঁচাতে আজ সারা দিন ব্যাট করতে হতো বাংলাদেশকে। কিন্তু অবস্থা দৃষ্টে মনে হচ্ছে, চট্টগ্রামের আকাশ বাংলাদেশের সেই পাহাড়সম কাজের চাপের ভাগ নিতে চলে এসেছে। চট্টগ্রামে সকাল থেকে হচ্ছে ঝুম বৃষ্টি।

গতকাল রাত থেকেই চট্টগ্রামের আকাশটা গোমড়ামুখে আছে। সারা রাত বৃষ্টি হয়েছে, সকালেও বৃষ্টি থামার কোনো লক্ষণ দেখা যায়নি। ফলে চট্টগ্রামের আকাশের সঙ্গে তাল মিলিয়ে আফগান খেলোয়াড় আর কর্মকর্তাদের মুখও গোমড়া হচ্ছে আস্তে আস্তে। আর হবে না-ই বা কেন? আর মাত্র চারটা উইকেট নিয়ে নিলে যেখানে তারা ইতিহাসের দ্বিতীয় টেস্ট জিতে যাবে, সহজ জয়ের পথে বৃষ্টি বাধা হয়ে দাঁড়ালে তাদের ভালো লাগবেই বা কেন?

এখনো পিচ ঢেকে রেখেছে কর্তৃপক্ষ। বৃষ্টির গতিক ও পিচের অবস্থা দেখে সন্দেহ করা হচ্ছে, হয়তো প্রথম সেশনটা সাজঘরেই কাটাতে হবে দুই দলকে। জয়ের আশায় সকাল সকাল আফগানিস্তান মাঠে চলে আসলেও বৃষ্টি দেখে বাংলাদেশ দল হোটেল থেকে মাঠে এসেছে গদাই-লস্করি চালে। জানা গেছে, বৃষ্টির কারণে এই টেস্ট কভার করতে আসা সাংবাদিকেরাও নির্ধারিত সময়ে মাঠে আসেননি, ধীরলয়ে এসেছেন। একই অবস্থা ধারাভাষ্যকারদেরও।

গতকাল সাকিব আল হাসান বলেছিলেন, টেস্ট বাঁচানোর জন্য বৃষ্টির ওপরেও ভরসা করতে হচ্ছে বাংলাদেশকে, ‘হারের খুব কাছাকাছি। বৃষ্টি আর স্বয়ং আল্লাহ যদি আমাদের (অপরাজিত) দুজনকে দিয়ে না খেলান তাহলে হারার সম্ভাবনা খুবই বেশি।’ শেষ পর্যন্ত অধিনায়কের মনের সুপ্ত বাসনাই হয়তো পূরণ করতে যাচ্ছে চট্টগ্রামের আকাশ!

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর