• সোমবার   ০১ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ১৭ ১৪২৭

  • || ১৭ রজব ১৪৪২

বরগুনার আলো
ব্রেকিং:
ঢাবির ১২ শিক্ষার্থীকে স্থায়ী বহিষ্কার দেশবিরোধী একটি মহল সরকার হটানোর ষড়যন্ত্র করছে: কাদের করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৫৮৫ মুশতাকের মৃত্যুর কারণ তদন্তে বেরিয়ে আসবে: তথ্যমন্ত্রী আজ থেকে ২ মাস ইলিশ আহরণ নিষিদ্ধ প্রেস ক্লাবে চরম ধৈর্যের পরিচয় দিয়েছে পুলিশ : স্বরাষ্ট্রমন্ত্রী দেশে কোনো গরিব মানুষ থাকবে না : তথ্যমন্ত্রী বেসরকারি চিকিৎসা সেবা ব্যয় নির্ধারণ শিগগিরই: স্বাস্থ্যমন্ত্রী জাটকা সংরক্ষণে কাল থেকে ৬ জেলায় মাছ ধরা নিষিদ্ধ করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৮, শনাক্ত ৩৮৫ আমরা শিক্ষিত ও দক্ষ মানবসম্পদ গড়তে বদ্ধপরিকর: প্রধানমন্ত্রী শিক্ষাপ্রতিষ্ঠান খোলার ৬০ কর্মদিবস পর পরীক্ষা: শিক্ষামন্ত্রী এ এক বদলে যাওয়া বাংলাদেশ: প্রধানমন্ত্রী উন্নয়নশীল দেশে উত্তরণের কৃতিত্ব নতুন প্রজন্মের : প্রধানমন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪০৭ উৎসবমুখর পরিবেশে হবে ৫ম ধাপের পৌরসভা নির্বাচন: কাদের মুজিবনগর-কলকাতা স্বাধীনতা সড়কের কাজ শেষ পর্যায়ে: এলজিআরডি মন্ত্রী রেলে ১২ হাজার লোক নিয়োগ দেয়া হবে: রেলপথ মন্ত্রী করোনায় ২৪ ঘণ্টায় মৃত্যু ৫, শনাক্ত ৪১০ বঙ্গবন্ধুর পরিবার সততা, মেধা ও সাহসের প্রতীক: কাদের

‘বাংলাদেশ উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছে’

বরগুনার আলো

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

বাংলাদেশসহ সমগ্র পৃথিবী একটি কঠিন বাস্তবতার মুখোমুখি দাঁড়িয়েছে আছে উল্লেখ করে নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেন,আমরা বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছি। এই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ মহামারী করোনার মধ্যেও বাংলাদেশের রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলার দাঁড়িয়েছে। এই করোনার মধ্যেও পার ক্যাপিটা ইনকাম ২ হাজার ডলার ছাড়িয়ে গেছে। বাংলাদেশের জিডিপি এখনো প্লাস আছে। ৪.২৩ পারসেন আমাদের জিডিপি ধরে রাখতে সমর্থ হয়েছি।

বুধবার (২০ জানুয়ারি) দুপুর ১২টার দিকে বিরল উপজেলা অডিটোরিয়ামে শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ ও অস্বচ্ছল শারিরিক প্রতিবন্দ্বী দের মাঝে হুইল চেয়ার বিতারনী অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

পৃথিবীতে বিভিন্ন ধরনের দুর্যোগ এসেছে মানবজাতি এই দুর্যোগের মোকাবেলা করেছে বিপদের হাত থেকে পৃথিবীকে রক্ষা করেছে তেমনি ২০২০ সালের করোনা মহামারী এই পৃথিবীতে আক্রান্ত করছে এবং সমগ্র পৃথিবী কে বিপদ গ্রস্থ করেছে করোনা। মানুষ করোনার বিরুদ্ধে এখন পর্যন্ত সংগ্রাম করছে আর ৫৬ হাজার বর্গকিলোমিটারের দেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৬ কোটি মানুষকে নিয়ে বিচক্ষণতার সাথে করোনার মোকাবেলা করে আসছে।

তিনি আরোও বলেন বাংলাদেশের স্বাস্থ্য বিশেষজ্ঞরা ধারণা করেছিল যে ঘনবসতিপূর্ণ দেশে হাজার হাজার লক্ষ লক্ষ কোটি কোটি মানুষ জীবন বিপন্ন হতে পারে, এই বাংলাদেশের অর্থনৈতিক অবস্থা, সমাজব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, স্বাস্থ্যব্যবস্থা বিপর্যস্ত হওয়ার ব্যাপক সম্ভাবনা দেখা দিতে পারে এবং বাংলাদেশ অন্ধকারের দিকে চলে যেতে পারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কারণে এই কঠিন পরিস্থিতির মোকাবেলা করে নাই, সমগ্র পৃথিবী কে জানিয়েছে দিয়েছি একজন যোগ্য নেতৃত্ব থাকলে একটি জাতি কিভাবে মোকাবেলা করতে পারে, তা আমরা সমগ্র পৃথিবীকে জানিয়েছে দিতে সমর্থ হয়েছি। বিশ্ব স্বাস্থ্য সংস্থা একটি পত্র দিয়ে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

প্রতিমন্ত্রী আরোও বলেন বাংলাদেশ এখন খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বাংলাদেশের প্রতিটি শিশু স্কুলে যায়, এমন কোন ঘর নাই যে ঘরের সন্তানের স্কুলে যায় না। বাংলাদেশের মানুষেরা চিকিৎসা পায়, বিনামূল্যে চিকিৎসাসেবা শেখ হাসিনা সরকার প্রদান করতে সক্ষম হয়েছে। করোনা ভ্যাকসিন আসছে আমরা প্রত্যেকটি মানুষকে শুধু দিব শুধু তাই নয় বিনামূল্যে প্রদানের ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের কোন অভাব নাই। খাদ্যের কোন অভাব নাই, বস্ত্রের কোন অভাব নাই, বাংলাদেশের প্রত্যেকটি মানুষ গৃহ পায় এজন্য আগামী ২৩ জানুয়ারি সমগ্র বাংলাদেশের গৃহহীনদের মাঝে ঘর প্রদান উদ্বোধনের কার্যক্রম উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী।

তিনি আরোও বলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আমাদের অধিকার প্রতিষ্ঠার জন্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমাদের মুক্তিযুদ্ধে অবতীর্ণ হতে হয়েছিল। ৩০ লক্ষ মানুষ জীবন দিয়েছে এই দেশমাতৃকাকে রক্ষা করার জন্য। এই ভূখন্ডকে হানাদার মুক্ত করার জন্য শুধু মানুষের অধিকার প্রতিষ্ঠা করার জন্য। আমাদের যে মৌলিক চাহিদা সেটা পূরণ করার জন্য আমার গৃহহীন মানুষের গৃহ থাকবে, আমার বস্ত্রহীন মানুষের বস্ত্র থাকবে। চিকিৎসা ব্যবস্থা থাকবে, খাদ্যের অভাব থাকবে না। আজ থেকে ১২ বছর আগে এই সমস্ত চাহিদা গুলো আমাদের নাগালের বাইরে ছিল আমরা ২০২১ সালে দাড়িয়ে আমরা বলতে পারি আমাদের যে মৌলিক চাহিদা শুধু পূরণই করি নাই।

খালিদ মাহমুদ বলেন আমরা বাংলাদেশকে উন্নয়নশীল দেশ থেকে উন্নত দেশের স্বপ্ন দেখতে শুরু করেছি। এই বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। এ মহামারী করোনার মধ্যেও বাংলাদেশের রিজার্ভ ৪৩ বিলিয়ন ডলার দাঁড়িয়েছে। এই করোনার মধ্যেও পার ক্যাপিটা ইনকাম ২ হাজার ডলার ছাড়িয়ে গেছে। বাংলাদেশের জিডিপি এখনো প্লাস আছে। ৪.২৩ পারসেন আমাদের জিটিভি ধরে রাখতে সমর্থ হয়েছি।

তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সাধারণ ছুটির মাধ্যমে যখন লকডাউন করা হয়েছিল ব্যবসায়ীদের প্রণোদনা দিয়েছি আমাদের অর্থনীতি ব্যবসা-বাণিজ্য ধরে রাখার জন্য। আমরা প্রতিটি মানুষকে যারা সাধারন ছুটি ভোগ করেছেন সেই সময় প্রত্যেকটি মানুষের পাশে দাঁড়িয়েছিল এবং সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল সরকার।

বাংলাদেশের ১৬ কোটি মানুষের ভরণপোষণের দায়িত্ব নিয়েছিল সরকার। আস্তে আস্তে কর্ম জীবনে ফিরে গেছে মানুষ আবার শিল্পপ্রতিষ্ঠান থেকে ব্যবসা বাণিজ্য ঘুরে দাঁড়িয়েছে মানুষ হয়ে গেছে সাহসী।

বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগরের সভাপতিত্বে আরোও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এ,কে,এম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলার আওয়ামী লীগের সাধারন সম্পাদক রমাকান্ড রায় প্রমুখ।

বরগুনার আলো