রোববার   ২৩ ফেব্রুয়ারি ২০২০   ফাল্গুন ১০ ১৪২৬   ২৮ জমাদিউস সানি ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
দৃশ্যমান পদ্মা সেতুর পৌনে চার কিলোমিটার সারা দেশে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত ইংরেজি উচ্চারণে বাংলা বলার সমালোচনা প্রধানমন্ত্রীর উন্নত দেশ গড়তে বেসরকারি সহযোগিতা প্রয়োজন: পররাষ্ট্রমন্ত্রী মুজিববর্ষে বিএনপিকেও আমন্ত্রণ জানানো হবে: কাদের ভণ্ডপীরসহ ৯ জনের কারাদণ্ড প্রধানমন্ত্রী সব সময় শিক্ষাকে গুরুত্ব দেন: পরিকল্পনামন্ত্রী মুজিব বর্ষে নতুন শিল্প কারখানা স্থাপন করা হবে: শিল্প প্রতিমন্ত্রী আসন্ন সেচ মৌসুমে লোডশেডিংয়ের শঙ্কা নেই : বিদ্যুৎ বিভাগ একুশে পদক হাতে তুলে দিলেন প্রধানমন্ত্রী শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুক্রবার একুশে পদক মেধা ও মনন চর্চার ক্ষেত্র সম্প্রসারিত করবে : রাষ্ট্রপতি আজ একুশে পদক প্রদান করবেন প্রধানমন্ত্রী এনামুল বাছিরের পদোন্নতির আবেদন হাইকোর্টে খারিজ ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা করা হবে : অর্থমন্ত্রী মুঠোফোন প্রতারক জিনের বাদশা গ্রেফতার করোনাভাইরাস নিয়ে গুজবে কান দিবেন না : স্বাস্থ্যমন্ত্রী সাগর তীরে উঁচু স্থাপনা নির্মাণ না করার নির্দেশ প্রধানমন্ত্রীর বিএনপি জ্বালাও-পোড়াও না করলে দেশ আরো এগিয়ে যেত : তথ্যমন্ত্রী শহীদ দিবসে জঙ্গি হামলার কোনো সম্ভাবনা নেই : ডিএমপি কমিশনার
৪৩৮

বাংলাদেশ একাদশে পরিবর্তনের আভাস

বরগুনার আলো

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

শ্রীলংকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে বাঁচামরার লড়াইয়ে একাদশে পরিবর্তনের আভাস দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এর আগে বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে জয় পায় মাশরাফী বাহিনী। নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড ও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হার টাইগাররা। চতুর্থ ম্যাচে বাঁচামরার লড়ায়ে পরিবর্তনের আভাস।

 মঙ্গলবার ব্রিস্টলে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। আগের ম্যাচগুলোতে উইনিং কম্বিনেশন ও টিম স্পিরিটকে গুরুত্ব দিয়ে একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। এই ম্যাচে ব্যাটিং লাইনআপে পরিবর্তন আসছে এটি মোটামুটি নিশ্চিত। বোলিং বিভাগেও পরিবর্তনের আভাস পাওয়া যাচ্ছে।

তিন ম্যাচে ব্যাট হাসেনি তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুনের। তিন ম্যাচে তামিমের সংগ্রহ (১৬, ২৪, ১৯)।   তামিমকে আগামী ম্যাচে বসিয়ে রাখার কোনো সম্ভাবনা নেই। মিঠুন তিন ম্যাচে করেছেন ২১, ২৬, ০ রান। কাজেই তাকে দলে রাখার প্রয়োজন দেখছে না টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানায়, আমরা ব্যাটিং নিয়ে ভাবছি। এখনও টিম মিটিং হয়নি। দলের অনুশীলনের আগে টিম মিটিং। এর পর বলা যাবে।

একাদশ থেকে মোহাম্মদ মিঠুন বাদ গেলে রিজার্ভে আছেন দুজন। লিটন দাস ও সাব্বির রহমান রোমান। লিটন টপ অর্ডারের ব্যাটসম্যান। তাই হয়তো পাঁচে লোয়ার মিডল অর্ডার সাব্বির রহমানকেই লংকাবধের মিশনে বেছে নিতে পারেন টাইগার দলপতি মাশরাফি।

মোহাম্মদ মিঠুনের জায়গায় শ্রীলংকার বিপক্ষে লিটন দাসের খেলা একরকম নিশ্চিত। বিশ্বকাপে এখনও কোনো ম্যাচ না খেললেও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফর্মে ছিলেন লিটন। খেলেছেন ৭৬ ও ৭৩ রানের দুটি ইনিংস।

বোলিং বিভাগেও একটি পরিবর্তন আসতে পারে। মঙ্গলবার ম্যাচের দিনও বৃষ্টির আশংকা রয়েছে। সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে চতুর্থ পেসার হিসেবে তাই রুবেল হোসেনকে খেলানোর চিন্তা আছে টিম ম্যানেজমেন্টের।

তাকে জায়গা দিতে একাদশের বাইরে চলে যেতে হতে পারে অফ স্পিনার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে। তবে বোলিংয়ে পরিবর্তন আনার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে টিম ম্যানেজমেন্টের সভায়। 

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর