বুধবার   ০১ এপ্রিল ২০২০   চৈত্র ১৮ ১৪২৬   ০৭ শা'বান ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
মানুষের পাশে না দাঁড়িয়ে সমালোচনা করছে বিএনপি : কাদের দেশে আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত ২৬ জন সুস্থ : স্বাস্থ্যমন্ত্রী সেনাবাহিনী কতদিন মাঠে থাকবে সরকার বিবেচনা করবে: সেনাপ্রধান করোনায় খাদ্য ঘাটতি হবে না : কৃষিমন্ত্রী ভিডিও কনফারেন্সে বক্তব্য রাখ‌ছেন প্রধানমন্ত্রী আজ সকালে ৬৪ জেলার কর্মকর্তাদের সঙ্গে প্রধানমন্ত্রীর কনফারেন্স পিপিই যেন নষ্ট না হয়, সেদিকে খেয়াল রাখতে হবে: স্বাস্থ্যমন্ত্রী করোনা মোকাবিলায় সরকার জনগণের পাশে আছে -প্রধানমন্ত্রী ছুটিতে কর্মস্থল ছাড়া যাবে না : সুপ্রিম কোর্ট প্রশাসন করোনা সংকটকালে জনগণের পাশে থাকবে আ.লীগ: কাদের আমি করোনায় আক্রান্ত হইনি : স্বাস্থ্যমন্ত্রী বাংলাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত নেই : আইইডিসিআর পদ্মা সেতু‌তে বসলো ২৭তম স্প্যান, দৃশ্যমান হলো ৪ হাজার ৫০ মিটার সব পোশাক কারখানা বন্ধের নির্দেশ পবিত্র শবে বরাত ৯ এপ্রিল অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে যাবেন না : প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দিচ্ছেন প্রধানমন্ত্রী মুক্তি পেলেন খালেদা জিয়া সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে আজ ভাষণ দেবেন প্রধানমন্ত্রী
৪৬২

বাংলাদেশ একাদশে পরিবর্তনের আভাস

বরগুনার আলো

প্রকাশিত: ১০ জুন ২০১৯  

শ্রীলংকার বিপক্ষে নিজেদের চতুর্থ ম্যাচে বাঁচামরার লড়াইয়ে একাদশে পরিবর্তনের আভাস দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এর আগে বিশ্বকাপে প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বড় ব্যবধানে জয় পায় মাশরাফী বাহিনী। নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ড ও তৃতীয় ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে বড় ব্যবধানে হার টাইগাররা। চতুর্থ ম্যাচে বাঁচামরার লড়ায়ে পরিবর্তনের আভাস।

 মঙ্গলবার ব্রিস্টলে এই ম্যাচ অনুষ্ঠিত হবে। আগের ম্যাচগুলোতে উইনিং কম্বিনেশন ও টিম স্পিরিটকে গুরুত্ব দিয়ে একাদশে কোনো পরিবর্তন আনা হয়নি। এই ম্যাচে ব্যাটিং লাইনআপে পরিবর্তন আসছে এটি মোটামুটি নিশ্চিত। বোলিং বিভাগেও পরিবর্তনের আভাস পাওয়া যাচ্ছে।

তিন ম্যাচে ব্যাট হাসেনি তামিম ইকবাল ও মোহাম্মদ মিঠুনের। তিন ম্যাচে তামিমের সংগ্রহ (১৬, ২৪, ১৯)।   তামিমকে আগামী ম্যাচে বসিয়ে রাখার কোনো সম্ভাবনা নেই। মিঠুন তিন ম্যাচে করেছেন ২১, ২৬, ০ রান। কাজেই তাকে দলে রাখার প্রয়োজন দেখছে না টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানায়, আমরা ব্যাটিং নিয়ে ভাবছি। এখনও টিম মিটিং হয়নি। দলের অনুশীলনের আগে টিম মিটিং। এর পর বলা যাবে।

একাদশ থেকে মোহাম্মদ মিঠুন বাদ গেলে রিজার্ভে আছেন দুজন। লিটন দাস ও সাব্বির রহমান রোমান। লিটন টপ অর্ডারের ব্যাটসম্যান। তাই হয়তো পাঁচে লোয়ার মিডল অর্ডার সাব্বির রহমানকেই লংকাবধের মিশনে বেছে নিতে পারেন টাইগার দলপতি মাশরাফি।

মোহাম্মদ মিঠুনের জায়গায় শ্রীলংকার বিপক্ষে লিটন দাসের খেলা একরকম নিশ্চিত। বিশ্বকাপে এখনও কোনো ম্যাচ না খেললেও আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ফর্মে ছিলেন লিটন। খেলেছেন ৭৬ ও ৭৩ রানের দুটি ইনিংস।

বোলিং বিভাগেও একটি পরিবর্তন আসতে পারে। মঙ্গলবার ম্যাচের দিনও বৃষ্টির আশংকা রয়েছে। সিমিং কন্ডিশনের কথা মাথায় রেখে চতুর্থ পেসার হিসেবে তাই রুবেল হোসেনকে খেলানোর চিন্তা আছে টিম ম্যানেজমেন্টের।

তাকে জায়গা দিতে একাদশের বাইরে চলে যেতে হতে পারে অফ স্পিনার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে। তবে বোলিংয়ে পরিবর্তন আনার ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে টিম ম্যানেজমেন্টের সভায়। 

বরগুনার আলো
এই বিভাগের আরো খবর