রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৩ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
প্রশ্নপত্র ফাঁসের কোনো অভিযোগ নেই- গণশিক্ষা প্রতিমন্ত্রী এফআর টাওয়ারের নকশা জালিয়াতি : বিএনপি নেতা ফারুকসহ ৩জন কারাগারে ছয় দিনের রিমান্ডে সম্রাট প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু: প্রস্তুত ২৯ লাখ শিক্ষার্থী ১৮ বছর বয়সী বাংলাদেশি পেসারের ৮ উইকেট আজ মজলুম জননেতা হামিদ খান ভাসানীর প্রয়াণ দিবস আমিরাতে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষা শুরু আজ আমার বাসায় সমস্ত রান্না হয়েছে পেঁয়াজ ছাড়া- প্রধানমন্ত্রী দুর্নীতির টাকা দিয়ে ফুটানি চলবে না : প্রধানমন্ত্রী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল সম্পাদক বাবু বরগুনায় আয়কর মেলা উদ্বোধন পেঁয়াজ বিমানে উঠে গেছে কাল-পরশু এলেই দাম কমবে- প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে মূল বক্তা মোদি প্রধানমন্ত্রী দুবাই যাচ্ছেন আজ স্বেচ্ছাসেবকলীগের সম্মেলন আজ মেসির জাদুতে ব্রাজিলকে হারাল আর্জেন্টিনা আয়কর দিলেন অর্থমন্ত্রী, রিটার্ন দাখিল প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নির্দেশনায় পুলিশ এখন দক্ষ: স্বরাষ্ট্রমন্ত্রী কলকাতা টেস্ট দেখতে আমন্ত্রণ জানিয়ে শেখ হাসিনাকে মোদীর চিঠি
১৩

বাংলাদেশ ম্যাচকে ‘দুর্ভাগ্য’ বলছেন ভারতীয় সাবেক অধিনায়ক

প্রকাশিত: ১৬ অক্টোবর ২০১৯  

বিশ্বকাপ ২০২২ ও এশিয়ান কাপ ২০২৩ বাছাইপর্বের ম্যাচে ভারতের বিপক্ষে তাদেরই মাটিতে ড্র করেছে বাংলাদেশ। যদিও ৮৮ মিনিট পর্যন্ত এগিয়ে থাকা ম্যাচে পয়েন্ট ভাগাভাগি করতে হয় লাল-সবুজদের। তবে বাংলাদেশের এমন স্পষ্ট দাপটের পরও সাবেক ভারতীয় অধিনায়ক বাইচুং ভুটিয়া জানালেন, এটা নিজ দলের দুর্ভাগ্য। আর এখান থেকেই তাদের ভুলের শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যেতে হবে।

কলকাতার সল্টলেক স্টেডিয়ামে মঙ্গলবার প্রথমার্ধের শেষ দিকে সাদ উদ্দিনের গোলে এগিয়ে যায় বাংলাদেশ। মাঝমাঠ থেকে অধিনায়ক জামাল ভূঁইয়ার লম্বা ফ্রি-কিকে হেডের মাধ্যমে দর্শনীয় গোলটি করেন সাদ। তবে ৮৮ মিনিটে ভারতের রক্ষণভাগের ফুটবলার আদিল রশিদের গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিকরা। কিন্তু ভারত থেকে ফিফা র‌্যাংকিংয়ে ৮৩ ধাপ পিছিয়ে থাকা বাংলাদেশ ঠিকই নিজেদের আধিপত্য দেখাতে সক্ষম হয়েছে।

এ প্রসঙ্গে ভুটিয়া বলেন, ‘আমি এই ম্যাচটি দেখিনি, তাই খুব বেশি কিছু বলতে পারবো না। তবে এটা ভারতের দুর্ভাগ্য।’

২০২২ বিশ্বকাপের আয়োজক ও বর্তমান এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের সঙ্গে কিছুদিন আগেই ‘ই’ গ্রুপের ম্যাচে গোলশূন্য ড্র করে ভারত। ফলে বাংলাদেশের বিপক্ষে সূনীল ছেত্রীর দল হট ফেভারিটই ছিল। অন্যদিকে বাংলাদেশ ঘরের মাঠে কাতারের বিপক্ষে লড়াই করে ২-০ গোলে হেরেছিল।

সাবেক ভারতীয় অধিনায়ক নিজ দল সম্পর্কে বলেন, ‘তারা তরুণ একটি দল। তাদের মাঝে প্রতিভা আছে ও তারা এখান থেকে শুধু শিখতেই পারে। এটা ভালো কোনো ফলাফল না, তবে তাদের উচিৎ নিজেদের মতো খেলে যাওয়া। তারা আরও ভালো করবে।’

এই বিভাগের আরো খবর