বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
একজন মায়ের গল্প ইমিগ্রেশন: চোখের আইরিশের তথ্য দেবে ইসি তরুণদের দেখে আমি গর্বিত: সজীব ওয়াজেদ তিন হাজার শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির ঘোষণা বুধবার বাংলাদেশকে উন্নয়নের মডেল করেছে স্থিতিশীল সরকার- আইন মন্ত্রী সেতু বিভাগ, পাট ও পিএসসিতে নতুন সচিব ঘুষের টাকাসহ দুদকের হাতে রাজস্ব কর্মকর্তা আটক আবারও ১৪ ভারতীয় জেলে আটক সাতটি অভ্যাস মানুষের ধ্বংস ডেকে আনে দেশজুড়ে তরুণদের প্রশিক্ষণ দেওয়া হবে: সজীব ওয়াজেদ চিফ হুইপের সঙ্গে ত্রিপুরা কংগ্রেসের চিফ হুইপের সাক্ষাৎ বাড়তি সুযোগের আশায় ভাসানচর যেতে রাজি রোহিঙ্গারা সরকার গঠনে ব্যর্থ হয়ে শেষমেশ পথ ছাড়লেন নেতানিয়াহু একনেকে ৫ প্রকল্পের অনুমোদন, ব্যয় হবে ৪৬৩৬ কোটি কানাডায় আবারও জয়ী জাস্টিন ট্রুডো নকশা না মেনে গাড়ি নামালে কঠোর ব্যবস্থা: প্রধানমন্ত্রী গতিশীল নেতৃত্বের জন্য প্রধানমন্ত্রী এখন বিশ্ব নেতা- কাদের বছরের প্রতিটি দিনই সড়ক নিরাপদ রাখতে হবে: পলক অস্ত্র মামলায় কারাগারে পাগলা মিজান দৃশ্যমান হলো পদ্মাসেতুর ২২৫০ মিটার
৩৯

বাড়িতে হঠাৎ অতিথি এলে যা করবেন

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

বর্তমান সময়ে আমরা প্রত্যেকেই ব্যস্ত। যদিও বাড়িতে অতিথি আসা সৌভাগ্যের লক্ষণ তবু এই ব্যস্ত সময়ে হুট করে অতিথি চলে এলে অনেকটাই লেজেগোবরে অবস্থায় পড়তে হয় আমাদের।

ব্যস্ততার কারণে ঘরদোর সব সময় গুছিয়ে রাখাও সম্ভব হয় না। তাই আগে থেকে না জানিয়ে হুট করে অতিথি এলে খানিকটা অস্বস্তিতে পড়তে হয় বটে! কীভাবে চট করে ঘর সাজিয়ে-গুছিয়ে অতিথিদের আপ্যায়ন করবেন, সেটাই হয়ে দাঁড়ায় চিন্তার বিষয়।

Otithi

হঠাৎই যদি আপনার বাড়িতে অতিথি চলে আসেন, জেনে নিন সামলে নেয়ার উপায়-

অতিথি এলে লিভিং রুমেই বসবেন। তাই সবার আগে এই ঘরটাই পরিষ্কার করে ফেলুন। চটপট ধুলো ঝেড়ে সোফায় কুশনগুলো ঠিক করে সাজিয়ে ফেলুন। সোফায় কুশন ঠিকমতো সাজানো থাকলেই ঘর অনেকটা সাফসুতরো লাগে।

Otithi

ড্রয়িং রুমের সঙ্গে যদি রান্নাঘর লাগোয়া থাকে, তাহলে এরপর রান্নাঘরটা যতটা সম্ভব পরিষ্কার করুন। ডাইনিং টেবিল যেন ঠিকমতো সাজানো থাকে। পারলে ডাইনিং টেবিলের ওপর চট করে একটা ফ্লাওয়ার ভাস রেখে দিন।

আপনার কিচেন কাউন্টার টপে যেন একগাদা খাবারের প্যাকেট জমা হয়ে না থাকে। ঘরে ঢুকেই যদি অতিথিরা দেখেন যে তাদের যা খেতে দেয়া হবে, সব প্যাকেট করে সামনে রাখা, তা মোটেও ভালো ইমপ্রেশন সৃষ্টি করে না।

Otithi

আপনি যদি ফ্ল্যাটে থাকেন, তাহলে অন্য যে ঘর পরিষ্কার করে উঠতে পারেননি, তার দরজা বন্ধ করে রাখুন। যাতে একান্তই প্রয়োজন না হলে সেই ঘরে কারোর ঢুকতে না হয়।

ফ্রিজে কিছু ফ্রোজেন স্ন্যাকস রাখতে পারেন। যাতে হুট করে অতিথি চলে এলেও আপ্যায়ন নিয়ে দুশ্চিন্তা করতে না হয়।