• শনিবার   ৩০ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৬ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

বরগুনার আলো
ব্রেকিং:
করোনায় ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, শনাক্ত ১৭৬৪ পদ্মাসেতুর সাড়ে ৪ কি.মি. দৃশ্যমান, বসল ৩০তম স্প্যান পদ্মা সেতুর ৩০তম স্প্যান বসছে আজ একদিনে সর্বোচ্চ আড়াই হাজার শনাক্ত, মৃত্যু ২৩ জনের বিকেল ৪টার মধ্যে বন্ধ করতে হবে দোকান-শপিংমল দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ স্বাস্থ্যবিধি মেনে ৩১ মে থেকে গণপরিবহন চালুর সিদ্ধান্ত দেশে একদিনে নতুন শনাক্ত ১৫৪১, মৃত্যু ২২ জীবন বাঁচাতে জীবিকাও সচল রাখতে হবে: কাদের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৮৭৩ জন শনাক্ত, মৃত্যু আরও ২০ জনের র‌্যাব-৮ এর অভিযানে মাদারীপুর থেকে জেএমবি’র সক্রিয় সদস্য গ্রেফতার ২৪ ঘণ্টায় ২৪ জনের মৃত্যু, আক্রান্ত ছাড়াল ৩০ হাজার মমতাকে সহমর্মিতা জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোন মোংলা ও পায়রা বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত মহাবিপদ সংকেত জারি সকালে, রাতের মধ্যে আসতে হবে আশ্রয় কেন্দ্রে ২ লাখ ৫ হাজার কোটি টাকার উন্নয়ন বাজেট অনুমোদন আম্পানের আঘাতে ১০ ফুটের অধিক উচ্চতার জলোচ্ছ্বাসের আশঙ্কা আরও ১২৫১ করোনা রোগী শনাক্ত, মৃত্যু ২১ জনের আরও ৭ হাজার কওমি মাদ্রাসাকে প্রধানমন্ত্রীর অর্থ সহায়তা পায়রা-মংলায় ৭, চট্টগ্রাম-কক্সবাজারে ৬ নম্বর বিপদ সংকেত
৯৭

বাড়িতে হঠাৎ অতিথি এলে যা করবেন

বরগুনার আলো

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

বর্তমান সময়ে আমরা প্রত্যেকেই ব্যস্ত। যদিও বাড়িতে অতিথি আসা সৌভাগ্যের লক্ষণ তবু এই ব্যস্ত সময়ে হুট করে অতিথি চলে এলে অনেকটাই লেজেগোবরে অবস্থায় পড়তে হয় আমাদের।

ব্যস্ততার কারণে ঘরদোর সব সময় গুছিয়ে রাখাও সম্ভব হয় না। তাই আগে থেকে না জানিয়ে হুট করে অতিথি এলে খানিকটা অস্বস্তিতে পড়তে হয় বটে! কীভাবে চট করে ঘর সাজিয়ে-গুছিয়ে অতিথিদের আপ্যায়ন করবেন, সেটাই হয়ে দাঁড়ায় চিন্তার বিষয়।

Otithi

হঠাৎই যদি আপনার বাড়িতে অতিথি চলে আসেন, জেনে নিন সামলে নেয়ার উপায়-

অতিথি এলে লিভিং রুমেই বসবেন। তাই সবার আগে এই ঘরটাই পরিষ্কার করে ফেলুন। চটপট ধুলো ঝেড়ে সোফায় কুশনগুলো ঠিক করে সাজিয়ে ফেলুন। সোফায় কুশন ঠিকমতো সাজানো থাকলেই ঘর অনেকটা সাফসুতরো লাগে।

Otithi

ড্রয়িং রুমের সঙ্গে যদি রান্নাঘর লাগোয়া থাকে, তাহলে এরপর রান্নাঘরটা যতটা সম্ভব পরিষ্কার করুন। ডাইনিং টেবিল যেন ঠিকমতো সাজানো থাকে। পারলে ডাইনিং টেবিলের ওপর চট করে একটা ফ্লাওয়ার ভাস রেখে দিন।

আপনার কিচেন কাউন্টার টপে যেন একগাদা খাবারের প্যাকেট জমা হয়ে না থাকে। ঘরে ঢুকেই যদি অতিথিরা দেখেন যে তাদের যা খেতে দেয়া হবে, সব প্যাকেট করে সামনে রাখা, তা মোটেও ভালো ইমপ্রেশন সৃষ্টি করে না।

Otithi

আপনি যদি ফ্ল্যাটে থাকেন, তাহলে অন্য যে ঘর পরিষ্কার করে উঠতে পারেননি, তার দরজা বন্ধ করে রাখুন। যাতে একান্তই প্রয়োজন না হলে সেই ঘরে কারোর ঢুকতে না হয়।

ফ্রিজে কিছু ফ্রোজেন স্ন্যাকস রাখতে পারেন। যাতে হুট করে অতিথি চলে এলেও আপ্যায়ন নিয়ে দুশ্চিন্তা করতে না হয়।

বরগুনার আলো
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর